চাঁদপুর । শনিবার ২১ জুলাই ২০১৮ । ৬ শ্রাবণ ১৪২৫ । ৭ জিলকদ ১৪৩৯
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৯-সূরা আয্-যুমার

৭৫ আয়াত, ৮ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৬১। আর যারা শিরক থেকে বেঁচে থাকতে, আল্লাহ তাদেরকে সাফল্যের সাথে মুক্তি দেবেন, তাদেরকে অনিষ্ট স্পর্শ করবে না এবং তারা চিন্তিতও হবে না।

৬২। আল্লাহ সর্বকিছুর স্রষ্টা এবং তিনি সবকিছুর দায়িত্ব গ্রহণ করেন।

৬৩। আসমান ও জমিনের চাবি তাঁরই নিকট। যারা আল্লাহর আয়াতসমূহকে অস্বীকার করে, তারাই ক্ষতিগ্রস্ত।

৬৪। বলুন, হে মূর্খরা, তোমরা কি আমাকে আল্লাহ ব্যতীত অন্যের এবাদত করতে আদেশ করছ?

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন







                              





 


প্রকৃতি তার গোপন কথা একদিন বলবেই।

 -এমিলি ডিকের্ন্স।


যার হাত এবং জবান থেকে মানবজাতি নিরাপদ, তিনি খাঁটি মুসলমান।



 


ফটো গ্যালারি
রাজারগাঁওয়ে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে সম্পত্তি দখল রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা
মুহাম্মদ আবদুর রহমান গাজী
২১ জুলাই, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


হাজীগঞ্জ উপজেলার রাজারগাঁওয়ে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে এক বৃদ্ধার সম্পত্তি জোরপূর্বক দখল করে স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে। এ নিয়ে উভয় পক্ষের মাঝে রক্তক্ষয়ী সংঘর্ষ ও প্রাণহানির আশঙ্কা বিরাজ করছে বলে স্থানীয়রা সাংবাদিকদের জানান।



গতকাল শুক্রবার সরজমিনে গিয়ে দেখা যায়, আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে হাজীগঞ্জ উপজেলার ১নং রাজারগাঁও ইউনিয়নের (পশ্চিম রাজারগাঁও) বিনন বেপারী বাড়ির মৃত ইয়াছিন বেপারীর স্ত্রী জয়গুণা বেগমের খরিদকৃত সম্পত্তি দখল করে স্থাপনা নির্মাণ করছে কতিপয় ভূমিদস্যু। সাংবাদিকদের দেখে তারা পিছু হটে।



এ ঘটনায় উদ্ভূত পরিস্থিতি সমাধানের লক্ষ্যে স্থানীয় এলাকাবাসীর মধ্যস্থতায় কয়েক দফা বৈঠকও হয়েছে। কিন্তু প্রতিপক্ষ আইনের তোয়াক্কা না করে সন্ত্রাসী কায়দায় রাতের অাঁধারে সম্পত্তি দখল করে স্থাপনা নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে বলে স্থানীয়রা জানান।



নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার কয়েকজন ব্যক্তি সাংবাদিকদের জানান, আলমগীর বকাউল ও সহিদ উল্লাহ পাটওয়ারী সন্ত্রাসী কায়দায় নিরীহ মানুষের জমি দখল করে। এছাড়া বিভিন্নভাবে হয়রানি করাসহ ওয়ারিশের জমি অল্পদামে ক্রয় করে মারামারি ও অসামাজিক কাজে লিপ্ত থাকে। জয়গুণা খাতুন এই সম্পত্তি ক্রয় করে চাষাবাদ করছেন। কয়েক দিন যাবৎ আমরা দেখছি, আলমগীর বকাউলসহ তার লোকজন এ জমি দখল করে স্থাপনা তৈরি করছে। ষাটোর্ধ্ব দুলু মিয়া সাংবাদিকদের জানান, জয়গুণা খাতুনের এই সম্পত্তির উপর আদালতের নিষেধাজ্ঞা আছে। অথচ এরা জোরপূর্বক বাড়ি নির্মাণ করছে। তারা আইনের তোয়াক্কা করছে না। জয়গুণা খাতুনের লোকজন বাধা প্রদান করলে সন্ত্রাসীরা ক্ষিপ্ত হয়ে মারধর করাসহ প্রাণনাশের হুমকি প্রদান করে। এ ঘটনার প্রেক্ষিতে জয়গুণা খাতুনের লোকজন হাজীগঞ্জ থানাকে অবগত করে। পরে এসআই ফারুক ঘটনাস্থলে এসে কাজ বন্ধ করে দেন। পুলিশ ঘটনাস্থল থেকে চলে যাওয়ার পর পুনরায় সন্ত্রাসীরা কাজ শুরু করে।



এ ব্যাপারে কথা হয় জয়গুণা বেগমের (৭০) সাথে। তিনি জানান, আমার ক্রয়কৃত সম্পত্তিতে আমরা নিয়মিত চাষাবাদ করতাম। ওই সম্পত্তিতে আলমগীর বকাউল (৪০) পিতা মৃত নূর ইসলাম বকাউল, মোঃ রফিক বকাউল (৩৫) পিতা মৃত তাফাজ্জল বকাউল ও মোঃ সহিদ উল্লাহ পাটওয়ারী (৪৫) পিতা মৃত আকবর আলী পাটওয়ারীসহ কতিপয় অজ্ঞাতনামা সন্ত্রাসী আমার জমি দখল করে স্থাপনা নির্মাণ করছে। তাদের বিরুদ্ধে হাজীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছি। যার নং ৮৩৫/১৮। তিনি আরো জানান, আমি আদালতে মামলা করায় আমাকে বিভিন্নভাবে হুমকি প্রদান করে আসছে। এছাড়া তারা আমাকে অকথ্য ভাষায় গালাগালি করে বলে যে প্রশাসন তাদের হাতের মুঠোয়। কেউ তাদের কিছুই করতে পারবে না। টাকা দিলে প্রশাসন কতো আসবে যাবে।



জয়গুনা খাতুনের কন্যা রোশনা বেগম বলেন, আমার মা বাদী হয়ে চাঁদপুরের আদালতে দেওয়ানী মোকাদ্দমা ৯০/২০১৫ দায়ের করেন। এর প্রেক্ষিতে আদালতে মামলা চলাকালীন সহিদ উল্লাহ পাটওয়ারী গংয়ের কতিপয় সন্ত্রাসী আমাদের ক্রয়কৃত সম্পত্তি দখলের পাঁয়তারা করে। ওই মামলার আলোকে আমরা আদালতে নিষেধাজ্ঞা চাই। উভয় পক্ষের শুনানিক্রমে হাজীগঞ্জের বিজ্ঞ সিনিয়র সহকারী জজ বেগম শামসাদ জাহান খান গত ১৮/০৪/১৮ তারিখে হাজীগঞ্জ থানাধীন ১৮০নং রাজারগাঁও মৌজার সাবেক ৪০৭নং আর.এস. ৫৮৯নং খতিয়ানভুক্ত সাবেক ১৩৭৩ দাগে, হালে ৩৮৭৯ দাগের মোঃ সাড়ে ৪ শতাংশ ভূমি, যার চৌহুদ্দি : উত্তরে জয়গুনা খাতুন নিজ, দক্ষিণে চলাচলের রাস্তা, পর্বে আলমগীর বকাউল, পশ্চিমে চলাচলের রাস্তা উল্লেখিত আছে। ওই সম্পত্তির উপর অস্থায়ী নিষেধাজ্ঞা আদেশ জারি করেন। কিন্ত তারা আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে সেখানে স্থাপনা নির্মাণ কাজ করছে। এতে আমরা বাধা প্রদান করলে তারা আমাদের মারধর করতে আসে। আমরা প্রশাসনের হস্তক্ষেপ চাই। অন্যথায় বড় ধরনের ক্ষতির আশঙ্কা রয়েছে।



এ ব্যাপারে কথা বলতে বিবাদী মোঃ আলমগীর বকাউলের সাথে মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) মোঃ আফজাল হোসেন বলেন, বিষয়টি আমি আপনাদের মাধ্যমে অবগত হয়েছি। বিষয়টি গুরুত্বের সাথে দেখছি।



 


আজকের পাঠকসংখ্যা
৮৭৬৬৬০
পুরোন সংখ্যা