চাঁদপুর । শনিবার ২১ জুলাই ২০১৮ । ৬ শ্রাবণ ১৪২৫ । ৭ জিলকদ ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৯-সূরা আয্-যুমার

৭৫ আয়াত, ৮ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৬১। আর যারা শিরক থেকে বেঁচে থাকতে, আল্লাহ তাদেরকে সাফল্যের সাথে মুক্তি দেবেন, তাদেরকে অনিষ্ট স্পর্শ করবে না এবং তারা চিন্তিতও হবে না।

৬২। আল্লাহ সর্বকিছুর স্রষ্টা এবং তিনি সবকিছুর দায়িত্ব গ্রহণ করেন।

৬৩। আসমান ও জমিনের চাবি তাঁরই নিকট। যারা আল্লাহর আয়াতসমূহকে অস্বীকার করে, তারাই ক্ষতিগ্রস্ত।

৬৪। বলুন, হে মূর্খরা, তোমরা কি আমাকে আল্লাহ ব্যতীত অন্যের এবাদত করতে আদেশ করছ?

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন







                              





 


প্রকৃতি তার গোপন কথা একদিন বলবেই।

 -এমিলি ডিকের্ন্স।


যার হাত এবং জবান থেকে মানবজাতি নিরাপদ, তিনি খাঁটি মুসলমান।



 


ফটো গ্যালারি
হাইমচরে মডেল কলেজ প্রতিষ্ঠায় মতবিনিময় সভা
হাসান আল মামুন
২১ জুলাই, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


শিক্ষার গুণগত মানোন্নয়নের প্রতিশ্রুতি নিয়ে 'হাইমচর মডেল কলেজ' নামে হাইমচরে একটি প্রাইভেট কলেজ প্রতিষ্ঠার লক্ষ্যে গতকাল ২০ জুলাই শুক্রবার সকালে আদর্শ শিশু নিকেতন জুনিয়র হাইস্কুল মাঠে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় কলেজ প্রতিষ্ঠার স্বপ্নদ্রষ্টা ও আদর্শ শিশু নিকেতন জুনিয়র হাইস্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ মাজহারুল ইসলাম শফিকের সভাপ্রধানে ও শিক্ষক এমএ লতিফ মিয়ার সঞ্চালনায় উন্মুক্ত মতবিনিময় সভায় আগত অতিথিবৃন্দ বক্তব্য রাখেন।



সভায় বক্তারা বলেন, শিক্ষা থেকে পিছিয়েপড়া হাইমচরকে সুশিক্ষায় শিক্ষিত করার লক্ষ্যে আরো পূর্বেই একটি প্রাইভেট কলেজ প্রতিষ্ঠা হওয়ার খুবই প্রয়োজন ছিলো। কারণ, হাইমচর কলেজের আসনসংখ্যা সীমিত হওয়ায় হাইমচরের অনেক ছেলেমেয়েই কাছাকাছি কলেজে ভর্তি হতে না পারায় তাদের শিক্ষাজীবন থেমে যায়। এমতাবস্থায় শিক্ষার মানোন্নয়নে হাইমচর মডেল কলেজ প্রতিষ্ঠায় হাইমচরের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষজন সার্বিক সহযোগিতা অব্যাহত রাখবে বলে অতিথিবৃন্দ বক্তব্যে উল্লেখ করেন।



সভায় বক্তব্য রাখেন হাইমচর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব কায়কোবাদ চুন্নু মিয়া সরকার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এমএ বাশার, হাইমচর মহাবিদ্যালয়ের সহযোগী অধ্যাপক মোকলেছুর রহমান মুকুল, হাইমচর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ নূরুল ইসলাম, উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক সৈয়দ আহমেদ মাস্টার, বিএনপি নেতা আঃ হালিম পাটওয়ারী, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি শাহআলম পাটওয়ারী, আতিকুর রহমান পাটওয়ারী, ছাত্রলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম রনি, প্রেসক্লাব সদস্য আঃ রহমান কবিরাজ, উপজেলা যুবদলের সভাপতি আজিজুল হক বাবুল, সাংগঠনিক সম্পাদক আঃ মান্নান আখন, বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম মিয়াজী, ছাত্রদল সভাপতি মোঃ সোলাইমান মিয়া, শিক্ষক ফালগুনি মজুমদারসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ।



 


আজকের পাঠকসংখ্যা
৬৪৮৬৯১
পুরোন সংখ্যা