চাঁদপুর। শুক্রবার ১০ আগস্ট ২০১৮। ২৬ শ্রাবণ ১৪২৫। ২৭ জিলকদ ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • ফরিদগঞ্জের চান্দ্রার খাড়খাদিয়ায় ট্রাক চাপায় সাইফুল ইসলাম (১২) নামের ৭ম শ্রেনীর শিক্ষার্থী ও সদর উপজেলার দাসাদি এলাকায় পিকআপ ভ্যান চাপায় কৃষক ফেরদৌস খান নিহত,বিল্লাল নামে অপর এক কৃষক আহত হয়েছে।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪০-সূরা আল মু’মিন

৮৫ আয়াত, ৯ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৩৪। ইতিপূর্বে তোমাদের কাছে ইউসুফ সুস্পষ্ট প্রমাণাদিসহ আগমন করেছিলো, অতঃপর তোমরা তার আনীত বিষয়ে সন্দেহই পোষণ করতে। অবশেষে যখন সে মারা গেলো, তখন তোমরা বলতে শুরু করলে, আল্লাহ ইউসুফের পরে আর কাউকে রসূলরূপে পাঠাবেন না। এমনিভাবে আল্লাহ সীমালঙ্গনকারী, সংশয়ী ব্যক্তিকে পথভ্রষ্ট করেন।

৩৫। যারা নিজেদের কাছে আগত কোনো দলিল ছাড়াই আল্লাহর আয়াত সম্পর্কে বিতর্ক করে, তাদের একজন আল্লাহ ও মুমিনদের কাছে খুবই অসন্তোষজনক। এমনিভাবে আল্লাহ প্রত্যেক অহঙ্কারী-স্বৈরাচারী ব্যক্তির অন্তরে মোহর এঁটে দেন।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


উপন্যাস মানুষকে জীবন সম্পর্কে সচেতন করে তোলে।

 -রবার্ট হেনরিক।


কাউকে অভিশাপ দেওয়া সত্যপরায়ণ ব্যক্তির উচিত নয়।



 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জে কিন্ডারগার্টেন কর্তৃপক্ষের সাথে মতবিনিময়কালে উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সাহেদ সরকার
শিশুদের পড়ালেখার প্রতি নজর দিলে প্রতিষ্ঠানগুলো আরো বেগবান হবে
প্রবীর চক্রবর্তী
১০ আগস্ট, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফরিদগঞ্জ উপজেলার সকল কিন্ডারগার্টেন প্রধান বা মালিক পক্ষের সাথে মতবিনিময় করেছে উপজেলা প্রশাসন। গতকাল বৃহস্পতিবার বিকেলে উপজেলা পরিষদের সভাকক্ষে জাতীয় শোক দিবস উদ্যাপন এবং কিন্ডারগার্টেনগুলোর বর্তমান ও ভবিষ্যৎ নিয়ে আয়োজিত সভায় ইউএনও এএইচএম মাহফুজুর রহমানের সভাপ্রধানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সাহেদ সরকার। তিনি তাঁর বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হারানোর মাস এটি। শোকের এই মাসে আমাদের তথা শিক্ষা প্রতিষ্ঠানগুলোর দায়িত্ব হলো জাতির জনকের আদর্শ শিক্ষার্থীদের কাছে তুলে ধরা। তিনি কীভাবে খোকা থেকে বঙ্গবন্ধু হলেন, কীভাবে এদেশকে স্বাধীন করেছেন, কেনো তাঁকে দুইজন ছাড়া স্বপরিবারের মেরে ফেলা হয়েছে। তিনি বলেন, আমরা দেখি জাতীয় শোক দিবসের দিন শুধুমাত্র সরকারি প্রতিষ্ঠানগুলো আর সদর কেন্দ্রিক বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলো দিবসটি পালন করে। কিন্তু অন্য স্থানে তা দেখা যায় না। এছাড়া শুধু শোক র‌্যালি করেই অনেকেই তাদের দায় সারেন। এগুলো বন্ধ করতে হবে। শোক দিবসের আলোচনা অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোকপাত না করলে আজকের প্রজন্ম কীভাবে বঙ্গবন্ধু সম্পর্কে ধারণা নিবে।



এছাড়া তিনি কিন্ডারগার্টেনগুলোর সমস্যা দূরীকরণে ঐক্যবদ্ধ ভূমিকার উপর জোর দিয়ে বলেন, একাধিক নয়, কিন্ডারগার্টেনগুলো পরিচালনায় একটি সংগঠন থাকলে সকলের জন্যে মঙ্গল। আর শিশুদের পড়ালেখার প্রতি নজর দিলে প্রতিষ্ঠানগুলো আরো বেগবান হবে। তিনি সকলকে এক কাতারে আসার আহ্বান জানিয়ে বলেন, শিশুদের তাদের বয়স উপযোগী পড়া শেখাতে হবে। বেশি শিখাতে গেলে ফলাফল উল্টো হয়।



অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান রানা, উপজেলা শিক্ষা অফিসার মনিরউজ্জামান, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমান, কিন্ডারগার্টেনগুলোর পক্ষে মুকবুল আহমেদ ও রেজাউল কলিম মাসুদ। সভায় ৫৩টি প্রতিষ্ঠানের প্রধানরা অংশ নেন।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৭২৭৮২৯
পুরোন সংখ্যা