চাঁদপুর। সোমবার ২০ আগস্ট ২০১৮। ৫ ভাদ্র ১৪২৫। ৮ জিলহজ ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরের নতুন জেলা প্রশাসক হিসেবে যোগ দেবেন মোঃ কামরুজ্জামান। তিনি বর্তমানে এলজিইডি মন্ত্রণালয়ে উপ-সচিব হিসেবে কর্মরত আছেন।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪০-সূরা আল মু’মিন

৮৫ আয়াত, ৯ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৫৪। বুদ্ধিমানদের জন্যে উপদেশ ও হেদায়েত স্বরূপ।

৫৫। অতএব, আপনি সবর করুন নিশ্চয় আল্লাহর ওয়াদা সত্য। আপনি আপনার গোনাহের জন্যে ক্ষমা প্রার্থনা করুন এবং সকাল-সন্ধ্যায় আপনার পালনকর্তার প্রশংসাসহ পবিত্রতা বর্ণনা করুন।

৫৬। নিশ্চয় যারা আল্লাহর আয়াত সম্পর্কে বিতর্ক করে তাদের কাছে আগত কোন দলিল ব্যতিরেকে, তাদের অন্তরে আছে কেবল আত্মম্ভরিতা, যা অর্জনে তারা সফল হবে না। অতএব, আপনি আল্লাহর আশ্রয় প্রার্থনা করুন। নিশ্চয় তিনি সবকিছু শুনেন, সবকিছু দেখেন।     

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


ছবি হচ্ছে শব্দহীন এক অনবদ্য কবিতা।                    

-ওয়াশিংটন অলস্টন


মায়ের পদতলে সন্তানদের বেহেশত।  



 


ফটো গ্যালারি
চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়ক
যানজট ও রাস্তার দুপাশে গরুর হাট : ঈদে ঘরমুখী যাত্রীদের সীমাহীন দুর্ভোগ
মোঃ মঈনুল ইসলাম কাজল
২০ আগস্ট, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে যাত্রীদের দুর্ভোগ যেন কমতেই চায় না। দীর্ঘদিন এ সড়কের বেহাল দশা থাকলেও বর্তমানে কুমিল্লা অংশ ব্যতীত চাঁদপুর অংশের অধিকাংশ সড়ক যাতায়াতের জন্য উপযোগী। তারপরও যাত্রী সাধারণের সীমাহীন দুর্ভোগ লাঘবে কোনো উদ্যোগ দেখা যাচ্ছে না। মানব সৃষ্ট ভোগান্তির মধ্যে যন্ত্রণাদায়ক যাতায়াতে বিরক্ত হাজার হাজার যাত্রী সাধারণ। সময় মত গন্তব্যের উদ্দেশ্যে রওনা দিয়ে যথা সময়ে পেঁৗছতে না পারায় অনেকেই ক্ষতিগ্রস্ত হচ্ছেন। শাহরাস্তি, কচুয়া, হাজীগঞ্জ উপজেলার বেশিরভাগ জনগণকে আদালত ও অফিসিয়াল কাজে চাঁদপুর সদরে যেতে হয়। অনেক জনগণেরই থাকে মামলার হাজিরাসহ গুরুত্বপূর্ণ কাজ। কিন্ত সড়কে যানজটের কারণে অনেক সময় কাজ না করেই বাড়িতে ফিরতে হয় তাদের।



হাজীগঞ্জ বাজার এলাকায় কোনো সুষ্ঠু নিয়মনীতি না থাকায় প্রায় সময় যানজট লেগেই থাকে। বাজার পার হতেই লেগে যায় প্রায় ২৫ থেকে ৩০ মিনিট। এছাড়া মুদাফ্ফরগঞ্জ, কালিয়াপাড়া, দোয়াভাঙ্গা, উয়ারুক বাজারগুলোতে যানজটে পড়তে হয় যাত্রী সাধারণের। অসন্ন ঈদুল আযহা উপলক্ষে শুরু হয়েছে কোরবানির পশুর হাট। সড়কের পাশে বসছে বেশ কিছু পশুর হাট।



গতকাল ১৯ আগস্ট বাবুরহাটে বসে পশুর হাট। সড়কটির দুপাশ জুড়ে পশুর হাট বসার কারণে সারাদিনই যাত্রীদের ভোগান্তি পোহাতে হয়। এছাড়া খালিশাডুলিতে ফিলিং স্টেশনে গ্যাস নিতে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা সিএনজিচালিত অটোরিঙ্ার কারণে দীর্ঘ সময় জুড়ে যানজট লেগেই থাকে। সড়কে দূরপাল্লার যানবাহন তাদের নির্ধারিত গতিতে গাড়ি চালাতে পারছে না। যত্রতত্র সিএনজিচালিত অটোরিঙ্া ও অটো টেম্পুর যন্ত্রণা দেখা যায় সড়কজুড়ে। কোনো প্রকার নিয়ম-নীতি না মেনে তারা সড়কে প্রতিযোগিতায় নামে। এ সকল যানবাহনের কারণে দূরপাল্লার যানবাহন দ্বারা ফুটপাতে চলাচল করা সাধারণ জনগণ দুর্ঘটনায় পতিত হচ্ছে। এ সকল যানবাহনকে নিয়ন্ত্রণ করা প্রায় অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। যাত্রী উঠানামা, গাড়ির গতি, ড্রাইভিং লাইসেন্সসহ কোনো বিষয়ে তাদের সঠিক ধারণা আছে বলে মনে হয় না। এ সকল যানবাহন রাস্তায় যানজটের প্রধান কারণ বলে সাধারণ জনগণ মনে করেন। ঈদে ঘরমুখী মানুষের দুর্ভোগের প্রধান কারণ সড়কে যানজট। মহাসড়কের যানজট পেরিয়ে নিজ জেলায় এসে এ যানজট যেন বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়। তাই ঘরমুখী মানুষের দুর্ভোগ লাঘবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের যথাযথ হস্তক্ষেপ কামনা করছে ভুক্তভোগী জনগণ।



 


আজকের পাঠকসংখ্যা
৯৫৩৩২
পুরোন সংখ্যা