চাঁদপুর। শনিবার ১৫ সেপ্টেম্বর ২০১৮। ৩১ ভাদ্র ১৪২৫। ৪ মহররম ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

২৯। কাফিররা বলবে : হে আমার প্রতিপালক! যেসব জি¦ন ও মানব আমাদেরকে পথভ্রষ্ট করেছিল তাদের উভয়কে দেখিয়ে দিন, যাতে তারা নি¤œ শ্রেণীর অন্তর্ভুক্ত হয়।

৩০। নিশ্চয়ই যারা বলে : আমাদের প্রতিপালক আল্লাহ, অতঃপর অবিচলিত থাকে, তাদের নিকট অবতীর্ণ হয় ফেরেশ্তা এবং বলে : তোমরা ভীত হয়ো না, চিন্তিত হয়ো না এবং তোমাদেরকে যে জান্নাতের প্রতিশ্রুতি দেয়া হয়েছিল তার সুসংবাদ পেয়ে আনন্দিত হও।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন



 


বন্ধু অপেক্ষা শত্রুকে পাহারা দেওয়া সহজ।

-আলকমেয়ন।




যে ধনী বিখ্যাত হবার জন্য দান করে, সে প্রথমে দোজখে প্রবেশ করবে।



 


ফটো গ্যালারি
চাঁদমুখ-এর অভিষেক ও আইসিটি অলিম্পিয়াড অনুষ্ঠানে ডাঃ দীপু মনি এমপি
বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে ভালো কাজের বিকল্প নেই
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
১৫ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


সাবেক পররাষ্ট্রমন্ত্রী, চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডাঃ দীপু মনি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে ভালো কাজ করার কোনো বিকল্প নেই। আমরা বেশি বেশি ভালো কাজ করলেই বাংলাদেশ দ্রুত উন্নতির শিখরে আরোহন করবে। এজন্যে সবাইকে যে খুব বড় বড় কাজ করতে হবে তা নয়। একজন শিশু ও বৃদ্ধকে রাস্তা পারাপার করে দেয়াও কিন্তু ভালো কাজ। যেখানে সেখানে ময়লা না ফেলে ডাস্টবিনে ফেলাও একটি ভালো কাজ। আমরা কেউই যদি রাস্তায় ময়লা না ফেলি তাহলে এ বাংলাদেশ হবে পরিচ্ছন্ন বাংলাদেশ। এভাবেই ছোট ছোট ভালো কাজ দিয়ে বড় পরিবর্তন আনা সম্ভব।



গতকাল শুক্রবার সকালে চাঁদপুর সরকারি কলেজ মিলনায়তনে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন চাঁদমুখ-এর অভিষেক ও আইসিটি অলিম্পিয়াডের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।



তিনি আরো বলেন, ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের মতো বড় বড় কাজ আমাদের হয়ে গেছে। যার জন্যে আজ আমরা আমাদের মাতৃভাষা বাংলা পেয়েছি এবং স্বাধীন বাংলাদেশে বসবাস করতে পারছি। এ দেশকে আরো এগিয়ে নিতে হলে ছোট-বড় সবাইকে ভূমিকা রাখতে হবে। আমাদের দেশকে আমরা ভালো না বাসলে এ দেশ এগুবে না। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের দিকে দুর্বার গতিতে এগিয়ে নিয়ে যাচ্ছেন, তাতে আমাদেরও সক্রিয় অংশগ্রহণ থাকতে হবে। তিনি উপস্থিত সহস্রাধিক শিক্ষার্থীর উদ্দেশ্যে বলেন, তোমাদের হাতেই দেশের ভবিষ্যৎ। তোমরা হাসলে দেশ হাসবে। তাই তোমাদেরকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সমাজ উন্নয়নমূলক কাজে অংশ নিতে হবে। ডাঃ দীপু মনি চাঁদমুখ সংগঠনটি সব বাধা পেরিয়ে তার লক্ষ্যে এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।



চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খানের সভাপ্রধানে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম, আইসিটি অলিম্পিয়াডের উদ্বোধক চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এএসএম দেলওয়ার হোসেন, উপাধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মির্জা জাকির ও চাঁসক শিক্ষক পরিষদ সম্পাদক মোহাম্মদ ওয়াহিদুজ্জামান বক্তব্য রাখেন।



চাঁদমুখের সভাপতি রাশেদ শাহরিয়ার পলাশ ও যুগ্ম সাধারণ সম্পাদক মুহম্মদ ফরিদ হাসানের সঞ্চালনায় বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি শাহমুভ জুয়েল, ওয়ালিদ হোসেন, মানবসম্পদ সম্পাদক রিফাত কান্তি সেন প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন সংগঠনের আন্তর্জাতিক সম্পাদক আবুল কালাম আজাদ। স্বাগত বক্তব্য রাখেন চাঁদমুখের সভাপতি রাশেদ শাহরিয়ার পলাশ। উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, গোলাম কিবরিয়া জীবন, চাঁদপুর মডেল থানার নবাগত অফিসার ইনচার্জ মোঃ ইব্রাহিম খলিল, চাঁদপুর সরকারি কলেজের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক রূপক রায়, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী প্রোগ্রামার মোহাম্মদ হারুনুর রশিদ, ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন চাঁদপুরের সভাপতি একে আজাদ প্রমুখ।



এর আগে সকালে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে আইসিটি অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়। এতে তিনটি গ্রুপে সহস্রাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। পরে ৩টি গ্রুপের ৩৯ শিক্ষার্থীকে কৃতিত্বের সনদ ও ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক এইচএম জাকির।



 


আজকের পাঠকসংখ্যা
৭৯২৭০৯
পুরোন সংখ্যা