চাঁদপুর। শনিবার ১৫ সেপ্টেম্বর ২০১৮। ৩১ ভাদ্র ১৪২৫। ৪ মহররম ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
সিদ্দিকা বেগম বালিকা উচ্চ বিদ্যালয়ে মতবিনিময় সভায় মনজুর আহমদ মনজু
শিক্ষার মানোন্নয়নে ঐক্যবদ্ধ প্রয়াস চালাতে হবে
মাহবুব আলম লাভলু
১৫ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গতকাল বৃহস্পতিবার মতলব উত্তর উপজেলার সিদ্দিকা বেগম বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন বিদ্যালয়ের নবনির্বাচিত সভাপতি মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ।



প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিক্ষার মানোন্নয়নে ঐক্যবদ্ধ প্রয়াস চালাতে হবে। এজন্যে প্রয়োজন ম্যানেজিং কমিটি, শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের সমন্বয়। শিক্ষার মানোন্নয়নে শিক্ষক ও অভিভাবকদের যথাযথ পদক্ষেপ নিতে হবে। ঐতিহ্যবাহী এই উপজেলার একমাত্র বালিকা বিদ্যালয় সিদ্দিকা বেগম বালিকা উচ্চ বিদ্যারয়। এ প্রতিষ্ঠানের শিক্ষার মানোন্নয়নের জন্যে সবধরণের সুবিধা দেয়া হবে।



তিনি আরো বলেন, শিক্ষকদের দায়িত্ব অনেক বেশি। আমাদের দেখতে হবে শিক্ষার্থীরা কি করছে। তারা স্কুলে নিয়মিত আসছে কি না। নিয়মিত না আসলে তাদের খোঁজখবর নিতে হবে। নিয়মিত ক্লাসে না আসলে তাদের অভিভাবকদের কাছে চিঠি দিতে হবে। অভিভাবক সমাবেশ করে তাদের শিক্ষার গুরুত্ব বোঝাতে হবে। প্রয়োজনে প্রতিষ্ঠানে শিক্ষকের সংখ্যা বাড়াতে হবে। বিশেষ করে ইংরেজি ও অংকের মতো গুরুত্বপূর্ণ বিষয়ের জন্য অতিরিক্ত শিক্ষক নিয়োগ দিতে হবে।



তিনি বলেন, বিশ্বকে জানতে প্রযুক্তির ব্যবহার করতে হবে। কিন্তু নজর রাখতে হবে ক্লাস চলাকালীন সময় শিক্ষার্থীরা যাতে মোবাইল ব্যবহার করতে না পারে।



বিদ্যালয়ের সভাকক্ষে প্রধান শিক্ষক মোঃ মনিরুল হক পাটোয়ারীর সভাপ্রধানে ও বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ রফিকুল ইসলামের পরিচালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন বিদ্যালয়ের নবগঠিত ম্যানেজিং কমিটির বিদ্যোৎসাহী সদস্য বিশিষ্ট ব্যবসায়ী মোঃ শেখ ফরিদ বেপারী, অভিভাবক সদস্য ও ছেংগারচর পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মমিনুল হক মনির হোসেন বেপারী, সাংবাদিক মোঃ কামাল হোসেন খান, অভিভাবক সদস্য মোঃ আহসান উল্যাহ দর্জি, মোঃ রুবেল হোসেন প্রধান, আলাউদ্দিন প্রমুখ।



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

২৯। কাফিররা বলবে : হে আমার প্রতিপালক! যেসব জি¦ন ও মানব আমাদেরকে পথভ্রষ্ট করেছিল তাদের উভয়কে দেখিয়ে দিন, যাতে তারা নি¤œ শ্রেণীর অন্তর্ভুক্ত হয়।

৩০। নিশ্চয়ই যারা বলে : আমাদের প্রতিপালক আল্লাহ, অতঃপর অবিচলিত থাকে, তাদের নিকট অবতীর্ণ হয় ফেরেশ্তা এবং বলে : তোমরা ভীত হয়ো না, চিন্তিত হয়ো না এবং তোমাদেরকে যে জান্নাতের প্রতিশ্রুতি দেয়া হয়েছিল তার সুসংবাদ পেয়ে আনন্দিত হও।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন



 


বন্ধু অপেক্ষা শত্রুকে পাহারা দেওয়া সহজ।

-আলকমেয়ন।




যে ধনী বিখ্যাত হবার জন্য দান করে, সে প্রথমে দোজখে প্রবেশ করবে।



 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,৩৮,০৬২ ১০,৬৪,২৭,১০৩
সুস্থ ৪,৮৩,৩৭২ ৭,৮০,৮৪,৯০৯
মৃত্যু ৮,২০৫ ২৩,২২,০৫৩
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬৭৬০৩১
পুরোন সংখ্যা