চাঁদপুর। শনিবার ১৫ সেপ্টেম্বর ২০১৮। ৩১ ভাদ্র ১৪২৫। ৪ মহররম ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

২৯। কাফিররা বলবে : হে আমার প্রতিপালক! যেসব জি¦ন ও মানব আমাদেরকে পথভ্রষ্ট করেছিল তাদের উভয়কে দেখিয়ে দিন, যাতে তারা নি¤œ শ্রেণীর অন্তর্ভুক্ত হয়।

৩০। নিশ্চয়ই যারা বলে : আমাদের প্রতিপালক আল্লাহ, অতঃপর অবিচলিত থাকে, তাদের নিকট অবতীর্ণ হয় ফেরেশ্তা এবং বলে : তোমরা ভীত হয়ো না, চিন্তিত হয়ো না এবং তোমাদেরকে যে জান্নাতের প্রতিশ্রুতি দেয়া হয়েছিল তার সুসংবাদ পেয়ে আনন্দিত হও।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন



 


বন্ধু অপেক্ষা শত্রুকে পাহারা দেওয়া সহজ।

-আলকমেয়ন।




যে ধনী বিখ্যাত হবার জন্য দান করে, সে প্রথমে দোজখে প্রবেশ করবে।



 


ফটো গ্যালারি
মতলব উত্তরের সৎ সঙ্গ ফাউন্ডেশনের আলোচনা সভা
জীবনের চাহিদা মেটাতে সক্ষম সে রকম শিক্ষা চাই
প্রাথমিক শিক্ষা চট্টগ্রাম বিভাগের উপ-পরিচালক মোঃ সুলতান মিয়া
মাহবুব আলম লাভলু
১৫ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বৃহস্পতিবার বিকেলে মতলব উত্তর উপজেলার সাদুল্লাপুর মঈনীয়া আদর্শ বিদ্যালয় পরিদর্শন ও সৎ সঙ্গ ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি প্রাথমিক শিক্ষা চট্টগ্রাম বিভাগের উপ-পরিচালক মোঃ সুলতান মিয়া বলেন, প্রাথমিক শিক্ষার গুণগত মান উন্নয়নে জীবনমুখী শিক্ষাব্যবস্থা চালু করা এখন যুগের দাবি। শিক্ষাজীবনের শুরুতে প্রাথমিক স্তরে থেকেই কোমলমতি শিক্ষার্থীদের শিক্ষার পাশাপাশি ব্যবহারিক তথা হাতে কলমে শিক্ষা পদ্ধতি চালু করা প্রয়োজন। শিশুদের জন্য এমন শিক্ষাব্যবস্থা চালু করতে হবে যা তাদের ভবিষ্যৎ কর্মজীবনে স্বর্নিভর হতে সহায়তা করে। জীবন ও জীবিকার প্রয়োজনে সেই শিক্ষা যেনো কাজে লাগে এবং শিশু শিক্ষার্থীদের কাছে স্কুল আনন্দদায়ক মনে হয়। ।



প্রধান অতিথি বলেন, জীবনের চাহিদা মেটাতে সক্ষম সে রকম শিক্ষা চাই। আমার মতে মনের একাগ্রতা, সাধনাই শিক্ষার প্রাণ, শুধু তথ্য সংগ্রহ করা নয়। যাতে চরিত্র তৈরি হয়, মনের শক্তি বাড়ে, বুদ্ধির বিকাশ হয়, নিজের পায়ে নিজে দাঁড়াতে পারে, এই রকম শিক্ষা চাই। মনকে রাশি রাশি তথ্য দিয়ে ভরে রাখার নাম শিক্ষা নয়।



তিনি বলেন, উন্নত বিশ্বের জনসাধারণের মধ্যে বৃত্তিমূলক শিক্ষার প্রচলন ও গুরুত্ব অনেক বেশি। তারা সার্টিফিকেটে বিশ্বাসী নয়, কাজে বিশ্বাসী। তারা কোনো কাজকেই খাটো করে দেখে না। তাই সে সকল দেশে বৃত্তিমূলক শিক্ষার পর্যাপ্ত সুযোগ-সুবিধা রয়েছে।



সৎ সঙ্গ ফাউন্ডেশনের মতলব উত্তর উপজেলা শাখার আহ্বায়ক শওকত বকাউলের সভাপতিত্বে ও কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সামছুল আলম জুলফিকারের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন মঈনীয়া আদর্শ বিদ্যালয় ও সৎ সঙ্গ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক আলহাজ্ব নাছির উদ্দিন সরকার, মতলব উত্তর উপজেলা শিক্ষা কর্মকর্তা ইকবাল হোসেন ভূঁইয়া, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মোজাম্মেল হক, মাহফুজ মিয়া, অলিউল্ল্যাহ, ইউআরসি ইন্সট্রাক্টর সুমন সরকার, মতলব উত্তর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সৎ সঙ্গ ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সদস্য শহীদুল ইসলাম খোকন, মঈনীয়া আদর্শ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান প্রমুখ।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৬৬৪৫১
পুরোন সংখ্যা