চাঁদপুর। সোমবার ২৪ সেপ্টেম্বর ২০১৮। ৯ আশ্বিন ১৪২৫। ১৩ মহররম ১৪৪০
jibon dip
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৯। মানুষ কল্যাণ (ধন-সম্পদ) প্রার্থনায় কোন ক্লান্তিবোধ করে না; কিন্তু যখন তাকে দুঃখ-কষ্ট স্পর্শ করে তখন সে অত্যন্ত নিরাশ ও হতাশ হয়ে পড়ে।

৫০। দুঃখ-কষ্ট স্পর্শ করবার পর যদি তাকে আমি অনুগ্রহের আস্বাদ দিই তখন সে বলেই থাকে : এটা আমার প্রাপ্য এবং আমি মনে করি না যে, কিয়ামত সংঘটিত হবে, আর আমি যদি আমার প্রতিপালকের নিকট প্রত্যাবর্তিত হইও তবে তাঁর নিকট তো আমার জন্যে কল্যাণই থাকবে। আমি কাফিরদেরকে তাদের কৃতকর্ম সম্বন্ধে অবশ্যই অবহিত করবো এবং তাদেরকে আস্বাদান করাবো কঠোর শাস্তি।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন



 


যে মানুষ রাস্তায় থাকে সে আকাশের তারার খোঁজ রাখে না।                    


-ইমারসন।


যারা সংসার থেকে চলে গেছে তাদের দোষ কীর্তন করো না।



 


ফটো গ্যালারি
কচুয়ার রাগদৈল আইএম উচ্চ বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন ও মতবিনিময় সভা
মোহাম্মদ মহিউদ্দিন
২৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী রাগদৈল আইএম দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের বিদ্যমান দ্বিতল একাডেমিক ভবনের উপরে ৩য় ও ৪র্থ তলার ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বাস্তবায়নে ও জেলা শিক্ষা প্রকৌশলের সহায়তায় গত শুক্রবার সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি প্রধান অতিথি হিসেবে এ কাজের উদ্বোধন করেন।

উদ্বোধন উপলক্ষে আলোচনা সভায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ রফিকুল ইসলাম মজুমদারের সভাপ্রধানে ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইঞ্জিঃ মোঃ জহিরুল ইসলাম প্রধানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শাহবাগ থানা আওয়ামী লীগের সভাপতি জিএম আতিকুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আইয়ুব আলী পাটওয়ারী, পৌর মেয়র নাজমুল আলম স্বপন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সালমা সহিদ, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন নাহার ভূঁইয়া, জেলা পরিষদ সদস্য রওনক আরা রত্না, সাচার ইউপি চেয়ারম্যান ওচমান গনি মোল্লা ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ শাহজালাল প্রধান জালাল। স্বাগত বক্তব্য রাখেন রাগদৈল আইএম দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোরঞ্জন দাস।

বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহীদ দর্জি, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন চৌধুরী, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহপরান, সাংগঠনিক সম্পাদক সেলিম কবীর, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম খলিল বাদল, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোফাচ্ছেল হোসেন খান প্রমুখ।

আজকের পাঠকসংখ্যা
১১৫১৬৬
পুরোন সংখ্যা