চাঁদপুর। সোমবার ২৪ সেপ্টেম্বর ২০১৮। ৯ আশ্বিন ১৪২৫। ১৩ মহররম ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৯। মানুষ কল্যাণ (ধন-সম্পদ) প্রার্থনায় কোন ক্লান্তিবোধ করে না; কিন্তু যখন তাকে দুঃখ-কষ্ট স্পর্শ করে তখন সে অত্যন্ত নিরাশ ও হতাশ হয়ে পড়ে।

৫০। দুঃখ-কষ্ট স্পর্শ করবার পর যদি তাকে আমি অনুগ্রহের আস্বাদ দিই তখন সে বলেই থাকে : এটা আমার প্রাপ্য এবং আমি মনে করি না যে, কিয়ামত সংঘটিত হবে, আর আমি যদি আমার প্রতিপালকের নিকট প্রত্যাবর্তিত হইও তবে তাঁর নিকট তো আমার জন্যে কল্যাণই থাকবে। আমি কাফিরদেরকে তাদের কৃতকর্ম সম্বন্ধে অবশ্যই অবহিত করবো এবং তাদেরকে আস্বাদান করাবো কঠোর শাস্তি।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন



 


যে মানুষ রাস্তায় থাকে সে আকাশের তারার খোঁজ রাখে না।                    


-ইমারসন।


যারা সংসার থেকে চলে গেছে তাদের দোষ কীর্তন করো না।



 


ফটো গ্যালারি
রোহিঙ্গা সমস্যা নিরসনে রাশিয়ার আরও সহযোগিতা চাইলেন ডাঃ দীপু মনি
২৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গত ২১ সেপ্টেম্বর রাশিয়ার সেইন্ট পিটার্সবার্গ শহরে অনুষ্ঠিত দ্বিতীয় ইউরেশিয়ান উইমেন্স ফোরামের সাইড লাইনে রাশিয়ান ফেডারেশনের শিল্প ও বাণিজ্য বিষয়ক ডেপুটি মিনিস্টার মিজ গুলনাজ এম কাদিরোভার সাথে এক বৈঠকে মিলিত হন ফোরামে অংশগ্রহণকারী বাংলাদেশ জাতীয় সংসদের পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।



বৈঠকে দু'দেশের মধ্যে বিদ্যমান রাজনৈতিক, বাণিজ্যিকসহ সম্পর্কের নানা দিক নিয়ে আলোচনা হয়। ডাঃ দীপু মনি বাংলাদেশের মুক্তিযুদ্ধে, যুদ্ধপরবর্তী চট্টগ্রাম বন্দরকে মাইনমুক্ত করণে, যুদ্ধপরবর্তী পুনর্বাসনে বিশেষত: বিদ্যুৎ উৎপাদনে, বাঙালি শিক্ষার্থীদের উচ্চশিক্ষা প্রদানে এবং অন্যান্য বিষয়ে তৎকালীন সোভিয়েত ইউনিয়নের প্রশংসনীয় ভূমিকা স্মরণ করেন। বর্তমানেও রাশিয়ার সাথে পারমানবিক বিদ্যুৎকেন্দ্র স্থাপনসহ সামরিক সহযোগিতা, শিক্ষা, সংস্কৃতি ও বাণিজ্যে যে সহযোগিতার সম্পর্ক রয়েছে সে বিষয়ে তাঁরা আলাপ করেন।



ডাঃ দীপু মনি রাশিয়ার ডেপুটি মন্ত্রীর কাছে রোহিঙ্গা সমস্যা তুলে ধরে এর আশু ও টেকসই সমাধানের জন্যে রাশিয়ার আরও সহযোগিতা কামনা করেন। রাশিয়ার মন্ত্রী রোহিঙ্গাদের আশ্রয় ও সহযোগিতা দেয়ায় বাংলাদেশ সরকার বিশেষত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, বিষয়টি তাঁর সরকারকে তিনি অবহিত করবেন।



ইউরেশিয়ান ইকোনমিক ইউনিয়নে বাংলাদেশী পণ্যের প্রবেশাধিকার নিয়েও বৈঠকে আলোচনা হয়। মিজ কাদিরোভা এঙ্পো ২০২৫-এ একতেরিনবার্গ-এর নির্বাচনের জন্যে বাংলাদেশের সহযোগিতা কামনা করেন। ডাঃ দীপু মনি বলেন, তাঁর অনুরোধের বিষয়টি তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়কে অবহিত করবেন। এ বৈঠকে ডাঃ দীপু মনির সাথে ফোরামে অংশগ্রহণকারী অপর সংসদ সদস্য ওয়াসেকা আয়েশা খান এবং মস্কোস্থ বাংলাদেশ মিশনের কর্মকর্তা জনাব অন্দ্রিয় দ্রং উপস্থিত ছিলেন।



উল্লেখ্য, ডাঃ দীপু মনি ইউরেশিয়ান উইমেন্স ফোরামে অংশগ্রহণ শেষে আবুধাবী হয়ে নিউইয়র্কে অনুষ্ঠিতব্য জাতিসংঘের ৭৩তম সাধারণ অধিবেশনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে যোগদানের উদ্দেশ্যে যুক্তরাষ্ট্রের পথে রয়েছেন।



 


আজকের পাঠকসংখ্যা
৩৫৩৪৭৭
পুরোন সংখ্যা