চাঁদপুর। বৃহস্পতিবার ১১ অক্টোবর ২০১৮। ২৬ আশ্বিন ১৪২৫। ৩০ মহররম ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪২-সূরা শূরা


৫৪ আয়াত, ৫ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৩০। তোমাদের যে বিপদ-আপদ ঘটে তা তো তোমাদেরই হাতের কামাইয়ের ফল এবং তোমাদের অনেক অপরাধ তিনি ক্ষমা করে দেন।


৩১। তোমরা পৃথিবীতে (আল্লাহকে) ব্যর্থ করতে পারবে না এবং আল্লাহ ব্যতীত তোমাদের কোনো অভিভাবক নেই, সাহায্যকারীও নেই।


৩২। তাঁর মহা নিদর্শনের অন্তর্ভুক্ত হলো পর্বত সদৃশ সমুদ্রে চলমান নৌযানসমূহ।


৩৩। তিনি ইচ্ছা করলে বায়ুকে স্তব্ধ করে দিতে পারেন; ফলে নৌযানসমূহ অচল হয়ে পড়বে সমুদ্র পৃষ্ঠে। নিশ্চয়ই এতে নিদর্শন রয়েছে ধৈর্যশীল ও কৃতজ্ঞ ব্যক্তির জন্যে।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


প্রাচীন মহিলার দেহের গহনা অবশ্যই খাদবিহীন হবে।


-জুভেনাল।


 


 


ধরেন যদি সদ্ব্যবহার করা হয় তবে তা সুখের বিষয় এবং সদুপায়ে ধন বৃদ্ধির জন্য সকলেই বৈধভাবে চেষ্টা করতে পারে।


 


 


 


 


 


 


 


ফটো গ্যালারি
উন্নয়ন মেলায় তৃষ্ণার্তদের পাশে চাঁদমুখ
১১ অক্টোবর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


জেলা প্রশাসন চাঁদপুরের আয়োজনে চাঁদপুর স্টেডিয়ামে ৪-৬ অক্টোবর তিন দিনব্যাপী অনুষ্ঠিত ৪র্থ জাতীয় উন্নয়ন মেলায় অংশগ্রহণকারী, অতিথি ও আগত দর্শকদের জন্যে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন চাঁদমুখ ব্যতিক্রম উদ্যোগ গ্রহণ করে। মেলার ৪০নং স্টলে এ সংগঠনটির সৌজন্যে বিনামূল্যে সুপেয় পানি পানের ব্যবস্থা করা হয়।



গত বৃহস্পতিবার মেলার ১ম দিন চাঁদমুখ-এর স্টলটি পরিদর্শন করেন মেলার প্রধান অতিথি সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব ডাঃ দীপু মনি। পরিদর্শনকালে তিনি মেলায় আগতদের জন্য খরতাপে তৃষ্ণা মেটাতে চাঁদমুখের পানি বিতরণের ভালো কাজটির জন্যে সংগঠনের প্রশংসা করেন এবং ধন্যবাদ জানান। জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান এ স্টলটি পরিদর্শনকালে বলেন, চাঁদমুখের সৌজন্যে পানি সবরাহের উদ্যোগটি নিঃসন্দেহে ভালো কাজের উদাহরণ। এমন উদ্যোগকে তিনি স্বাগত জানান। এ সময় জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, পুলিশ প্রশাসন, বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিকসহ অনেকে উপস্থিত ছিলেন।



মেলার ২য় দিনে স্টলটি পরিদর্শন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ মঈনুল হাসান। ৬ অক্টোবর শনিবার মেলার ৩য় দিনে চাঁদমুখ স্টল পরিদর্শন করেন চাঁদপুর সরকারি কলেজ অধ্যক্ষ আলহাজ্ব ড. এএসএম দেলওয়ার হোসেন ও চাঁদপুর সরকারি মহিলা কলেজ উপাধ্যক্ষ মাসুদুর রহমান।



৪র্থ জাতীয় উন্নয়ন মেলা-২০১৮-এর সমাপনী দিনের শেষ বিকেলে চাঁদমুখ স্টলটি পরিদর্শন করেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী। এ সময় তিনি বলেন, চাঁদমুখ সম্পর্কে আমি অবগত। চাঁদমুখের পাশে বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিভাগ আছে থাকবে। আমি চাঁদমুখের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি।



সংগঠনের সভাপতি রাশেদ শাহরিয়ার পলাশের পরামর্শ এবং সাধারণ সম্পাদক এইচএম জাকিরের তত্ত্বাবধানে ও দপ্তর সম্পাদক মোঃ সালাহ্ উদ্দিনের সার্বিক ব্যবস্থাপনায় এ কাজে সহযোগিতা করেন চাঁদমুখের সহ-সভাপতি শেখ মহিউদ্দিন রাসেল, সহ-সভাপতি মোঃ হাবিবুর রহমান পাটওয়ারী, সহ-সভাপতি মোঃ ওয়ালিদ হোসেন, সহ-সভাপতি তাছলিমা মুননী, সহ-সভাপতি শাহমুব জুয়েল, সহ-সাধারণ সম্পাদক মুহাম্মদ ফরিদ হাসান, সোহরাব হোসাইন, মিজি মাছুম, মোঃ ইমাম হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ শিশির, সহ-সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান, মোঃ তামজীদ হোসেন, সহ তথ্য প্রযুক্তি সম্পাদ মোঃ ফয়সাল আহম্মেদ ফরাজী, পর্যটন সম্পাদক মোঃ মুরাদ হোসেন, অর্থ সম্পাদক আইকে হেলাল, যুগ্ম অর্থ সম্পাদক রেদোয়ান হোসাইন, অনুষ্ঠান সম্পাদক আব্দুল খালেক মুন্সি, প্রকাশনা সম্পাদক কাজী সাইফ, প্রশিক্ষণ সম্পাদক ওয়ালী উল্যাহ ঢালী, প্রচার সম্পাদক কেএম সালাউদ্দিন, পরিবেশ সম্পাদক মোঃ আল-আমিন, পাঠাগার সম্পাদক সোহেল গাজী, দুর্যোগ ও ত্রাণ সম্পাদক সালাউদ্দিন খান, আন্তর্জাতিক সম্পাদক আবুল কালাম আজাদ, নির্বাহী সদস্য মুহাম্মদ মহসিন হোসেন, জাবেদ মিয়াদাদ, দেলোয়ার হোসাইন, নূরজাহান রিনা, হাসনা আক্তার, রাজিয়া হাসান রিমা, ফাতেমা জেরিন, তাহমিনা আক্তার।



 


আজকের পাঠকসংখ্যা
৬০৬৭৬৯
পুরোন সংখ্যা