চাঁদপুর। বৃহস্পতিবার ১১ অক্টোবর ২০১৮। ২৬ আশ্বিন ১৪২৫। ৩০ মহররম ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪২-সূরা শূরা


৫৪ আয়াত, ৫ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৩০। তোমাদের যে বিপদ-আপদ ঘটে তা তো তোমাদেরই হাতের কামাইয়ের ফল এবং তোমাদের অনেক অপরাধ তিনি ক্ষমা করে দেন।


৩১। তোমরা পৃথিবীতে (আল্লাহকে) ব্যর্থ করতে পারবে না এবং আল্লাহ ব্যতীত তোমাদের কোনো অভিভাবক নেই, সাহায্যকারীও নেই।


৩২। তাঁর মহা নিদর্শনের অন্তর্ভুক্ত হলো পর্বত সদৃশ সমুদ্রে চলমান নৌযানসমূহ।


৩৩। তিনি ইচ্ছা করলে বায়ুকে স্তব্ধ করে দিতে পারেন; ফলে নৌযানসমূহ অচল হয়ে পড়বে সমুদ্র পৃষ্ঠে। নিশ্চয়ই এতে নিদর্শন রয়েছে ধৈর্যশীল ও কৃতজ্ঞ ব্যক্তির জন্যে।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


প্রাচীন মহিলার দেহের গহনা অবশ্যই খাদবিহীন হবে।


-জুভেনাল।


 


 


ধরেন যদি সদ্ব্যবহার করা হয় তবে তা সুখের বিষয় এবং সদুপায়ে ধন বৃদ্ধির জন্য সকলেই বৈধভাবে চেষ্টা করতে পারে।


 


 


 


 


 


 


 


ফটো গ্যালারি
হাজীগঞ্জে ফিরোজখাল পানি ব্যবস্থাপনা সমিতির অফিস উদ্বোধন
কামরুজ্জামান টুটুল
১১ অক্টোবর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গত বুধবার হাজীগঞ্জে ফিরোজখাল পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি লিমিটেডের অফিস উদ্বোধন ও সমিতির ৪র্থ সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার কালোচোঁ উত্তর ইউনিয়নের তারাপল্লা এলাকার হাজীগঞ্জ তারাপল্লা সড়কের পাশে এ কার্যালয়ের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা নয়ন মণি সূত্রধর।



সমিতির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান দিলদার হোসেন কিসলুর সভাপ্রধানে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ জুলফিকার আলী, এলজিইডির প্রকৌশলী জিয়াউর রহমান ও ইউনুস বিশ্বাস এবং সমবায় কর্মকর্তা মিজানুর রহমান।



অনুষ্ঠানে বক্তারা বলেন, এই সমিতির (নিবন্ধন নং ৫৩/চাঁদ/১৬.৬.২০১৬ খ্রিঃ) মাধ্যমে এলাকার ৪শ' ১জন সদস্যের ৫শ' ৫০ খানার মধ্যে ৭শ' ২ জন উপকারভোগী উপকৃত হবেন। পানি ব্যবস্থাপনার মাধ্যমে ইতিমধ্যে ২.৮ কিলোমিটার খাল আর ২ কিলোমিটার ড্রেনের কাজ শেষ করা হয়েছে। ভবিষ্যতে প্রয়োজন অনুযায়ী এলজিইডি খাল ও ড্রেন নির্মাণ বা সংস্কার করবে।



ফিরোজখাল পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির লিঃ (পাবসস)-এর আয়োজনে ও সমিতির হিসাবরক্ষক আবদুস সালামের সঞ্চালনায় বক্তব্য রাখেন সমিতির কর্মকর্তা লিপি আক্তার, শাহাদাত হোসেন, স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গের মধ্যে নুরুল ইসলাম মিজি, শাহজাহান খান, জিয়াউর রহমান, জসিম পাটোয়ারী, আবু জাফর টেলু, শওকত হোসেন প্রমুখ। অনুষ্ঠানে সমিতির সকল সদস্য ও কয়েকশ' এলাকাবাসী উপস্থিত ছিলেন।



উল্লেখ্য, উক্ত সমিতির কার্যক্রম পুরোপুরি শুরু হলে উক্ত এলাকার সকল কৃষকসহ সমিতির সকল সদস্য এলাকায় আবাদী ফসলি জমিতে পানি সেচসহ অন্য সকল সুবিধাদি ভোগ করতে পারবে।



 



 


আজকের পাঠকসংখ্যা
৫৯৯৯৬২
পুরোন সংখ্যা