চাঁদপুর। শুক্রবার ১২ অক্টোবর ২০১৮। ২৭ আশ্বিন ১৪২৫। ১ সফর ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর সদর উপজেলার ৫ নং রামপুর ইউনিয়নের দেবপুর বড়হুজুরের বাড়িতে ২ শিশুসন্তানসহ একই পরিবারের ৪জন মারা গেছেন। || চাঁদপুর সদর উপজেলার ৫ নং রামপুর ইউনিয়নের দেবপুর বড়হুজুরের বাড়িতে ২ শিশুসন্তানসহ একই পরিবারের ৪জন মারা গেছেন। || চাঁদপুর সদর উপজেলার ৫ নং রামপুর ইউনিয়নের দেবপুর বড়হুজুরের বাড়িতে ২ শিশুসন্তানসহ একই পরিবারের ৪জন মারা গেছেন। || চাঁদপুর সদর উপজেলার ৫ নং রামপুর ইউনিয়নের দেবপুর বড়হুজুরের বাড়িতে ২ শিশুসন্তানসহ একই পরিবারের ৪জন মারা গেছেন।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪২-সূরা শূরা


৫৪ আয়াত, ৫ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৩৪। অথবা তিনি তাদের কৃতকর্মের ফলে সেগুলোকে ধ্বংস করে দিতে পারেন এবং অনেককে তিনি ক্ষমাও করেন।


৩৫। আর আমার নিদর্শনাবলি সম্পর্কে যারা তর্কে লিপ্ত হয়, তারা যেন অবহিত থাকে যে, তাদের (আযাব হতে) কোনো মুক্তি নেই।


৩৬। বস্তুতঃ তোমরা যা প্রদত্ত হয়েছে তা পার্থিব জীবনের ভোগ; কিন্তু আল্লাহর নিকট যা আছে তা উত্তম ও স্থায়ী, (ওগুলি) তাদের জন্যে যারা ঈমান আনে ও তাদের প্রতিপালকের উপর নির্ভর করে।


৩৭। (ওগুলি তাদের জন্য) যারা কবিরা গোনাহসমূহ ও অশ্লীল কর্ম হতে বেঁচে থাকে এবং যখন তারা ক্রোধান্বিত হয় ক্ষমা করে দেয়।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


 


ধনে এবং জ্ঞানে বড় হলেই মানুষ মনের দিক থেকে বড় হয় না। -স্মিথ।


 


 


 


যাবতীয় পাপ থেকে বেঁচে থাকার উপায় হলো রসনাকে বিরত রাখা।


 


ফটো গ্যালারি
১৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া
অ্যাডঃ সিরাজুল ইসলাম ছিলেন চাঁদপুরের একজন সৎ ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ
-------মেয়র নাছির উদ্দিন আহমেদ
মিজানুর রহমান
১২ অক্টোবর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


সাবেক গণপরিষদ সদস্য, সাবেক সংসদ সদস্য ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম অ্যাডঃ সিরাজুল ইসলামের ১৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১১ অক্টোবর বৃহস্পতিবার বাদ আছর চাঁদপুর শহরের পুরান আদালতপাড়াস্থ বাসভবনে এ দোয়া অনুষ্ঠানের আয়োজন করে মরহুমের পরিবার। মরহুমের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ঐতিহাসিক চাঁদপুর বেগম জামে মসজিদের খতিব মুফতি মাহবুবুর রহমান।



দোয়ানুষ্ঠানে মরহুমের কর্মময় জীবন ও রাজনৈতিক আদর্শ নিয়ে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি মেয়র নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল।



জেলা আওয়ামী লীগ সভাপতি তাঁর বক্তব্যে বলেন, চাঁদপুরের রাজনৈতিক অঙ্গনে অ্যাডঃ সিরাজুল ইসলাম ছিলেন একজন সৎ ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ। তিনি মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। বঙ্গবন্ধুর সৈনিক হিসেবে চাঁদপুর জেলা আওয়ামী লীগের নেতৃত্ব দিয়েছেন। রাজনৈতিক জীবনে তিনি দীর্ঘদিন মানুষের সেবা করে গেছেন। আজকে তাঁর মৃত্যুবার্ষিকীতে আমি চাঁদপুর জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে মরহুম নেতার প্রতি গভীর শ্রদ্ধা জানাই এবং তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।



অনুষ্ঠানে উল্লেখযোগ্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রশিদ সর্দার, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম চাঁদপুর জেলা সভাপতি অ্যাডঃ কামাল উদ্দিন আহমেদ, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডঃ আব্দুল্লাহ আল মামুন, রোটাঃ অ্যাডঃ জামিল হায়দার বুলবুল, অ্যাডঃ মোঃ শহীদুল্লাহ, অ্যাডঃ রনজিত রায় চৌধুরী, অ্যাডঃ হুমায়ূন কবির, অ্যাডঃ সাইফুদ্দিন বাবু, গণপূর্ত বিভাগের ঠিকাদার মোঃ হাসান সারোয়ার, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, পৌর কাউন্সিলর মোহাম্মদ আলী মাঝি, মরহুমের বড় ছেলে সাইফুল ইসলাম সেন্টু, মেজো ছেলে অ্যাডঃ সাইয়েদুল ইসলাম বাবু, ছোট ছেলে অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক জাফর ইকবাল মুন্না, জেলা শ্রমিকলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহবুবুর রহমান প্রমুখ।



দোয়ানুষ্ঠানে আগত সকলকে স্বাগত জানান অ্যাডঃ সিরাজুল ইসলামের ছোট ছেলে, চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান।



অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণীপেশার ব্যক্তিবর্গ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী উপস্থিত ছিলেন। পরে উপস্থিত সবার মাঝে তবররুক বিতরণ করা হয়।



 


আজকের পাঠকসংখ্যা
৯৩১৩৪৩
পুরোন সংখ্যা