চাঁদপুর। বৃহস্পতিবার ১৮ অক্টোবর ২০১৮। ৩ কার্তিক ১৪২৫। ৭ সফর ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪২-সূরা শূরা

৫৪ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৫০। অথবা তাদেরকে দান করেন পুত্র ও কন্যা উভয়ই এবং যাকে ইচ্ছা তাকে করে দেন বন্ধ্যা, তিনি সর্বজ্ঞ, সর্বশক্তিমান।

৫১। মানুষের জন্য অসম্ভব যে, আল্লাহ তার সাথে কথা বলবেন ওহীর মাধ্যম ছাড়া, অথবা পর্দার অন্তরাল ব্যতিরেকে অথবা এমন দূত প্রেরণ ছাড়া, যে দূত তাঁর অনুমতিক্রমে তিনি যা চান তা ব্যক্ত করে, তিনি সমুন্নত, প্রজ্ঞাবান।

৫২। আর এভাবেই আমি তোমার প্রতি ওহী করেছি রূহ (কুরআন) আমার নির্দেশে; তুমি তো জানতে না কিতাব কি ও ঈমান কি পক্ষান্তরে আমি একে করেছি আলো যা দ্বারা আমি আমার বান্দাদের মধ্যে যাকে ইচ্ছা পথ-নির্দেশ করি; তুমি অবশ্যই প্রদর্শন কর সরল পথ-

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


প্রতিভাবানদের আবিষ্কৃত জিনিস কখনো মৃল্যহীন হয় না।                           


-কুপ।


যে ব্যক্তি আল্লাহ ও পরকালে বিশ^াস করে (অর্থাৎ মুসলমান বলে দাবি করে) সে ব্যক্তি যেন তার প্রতিবেশীর কোন প্রকার অনিষ্ট না করে।



 


ফটো গ্যালারি
শাহরাস্তিতে দুর্গাপূজা উপলক্ষে বস্ত্র বিতরণ
মোঃ আবুল কালাম
১৮ অক্টোবর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


শাহরাস্তিতে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে বস্ত্র বিতরণ করা হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার সূচীপাড়া মজুমদার বাড়ির পূজামন্ডপে সূচীপাড়া সনাতনী সংঘের উদ্যোগে এ বস্ত্র বিতরণ করা হয়। এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংঘের সদস্য শ্যামল মজুমদারের সঞ্চালনায় এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও সূচীপাড়া ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মোঃ আবুল কালাম, সূচীপাড়া উত্তর ইউনিয়নে সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান পাটোয়ারী, সূচীপাড়া বাজার কমিটির সহ-সভাপতি আওয়ামী লীগ নেতা ইউছুফ খান মিলন, শিক্ষক মাইন উদ্দিন, উত্তম মজুমদার, সবুজ মজুমদার প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন সংঘের সভাপতি সুভাষ চক্রবর্তী, সহ-সভাপতি অলকেশ মজুমদার, সাধারণ সম্পাদক প্রণব মজুমদার, যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ সুমন চক্রবর্তী, সাংগঠনিক সম্পদাক উত্তম চন্দ্র শীল, অর্থ সম্পাদক প্রহলাদ চন্দ্র দাস, দপ্তর সম্পাদক লিটন চন্দ্র দাস ও সদস্য সমুন চন্দ্র দাস।



আয়োজকরা জানান এ বছর মজুমদার বাড়ির পূজামন্ডপে ৫০জনকে, গন্ধব্যপুর পূজামন্ডপে ১৫জনকে, নুনিয়া দত্ত বাড়ির পূজামন্ডপে ৫ জনকে ও খিতারপাড় পূজামন্ডপে ৭ জনসহ ৭০ জন দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে এ বস্ত্র বিতরণ করা হয়। এছাড়া এ সংঘের মাধ্যমে ৩ বছর যাবৎ বস্ত্র বিতরণ, বিবাহ, শ্রাদ্ধানুষ্ঠানে আর্থিক সহযোগিতা, গরিব ও মেধাবী শিক্ষার্থীদেরকে শিক্ষা উপকরণ প্রদান করা হয়েছে।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৩৩৬১৫৮
পুরোন সংখ্যা