চাঁদপুর। বৃহস্পতিবার ১৮ অক্টোবর ২০১৮। ৩ কার্তিক ১৪২৫। ৭ সফর ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪২-সূরা শূরা

৫৪ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৫০। অথবা তাদেরকে দান করেন পুত্র ও কন্যা উভয়ই এবং যাকে ইচ্ছা তাকে করে দেন বন্ধ্যা, তিনি সর্বজ্ঞ, সর্বশক্তিমান।

৫১। মানুষের জন্য অসম্ভব যে, আল্লাহ তার সাথে কথা বলবেন ওহীর মাধ্যম ছাড়া, অথবা পর্দার অন্তরাল ব্যতিরেকে অথবা এমন দূত প্রেরণ ছাড়া, যে দূত তাঁর অনুমতিক্রমে তিনি যা চান তা ব্যক্ত করে, তিনি সমুন্নত, প্রজ্ঞাবান।

৫২। আর এভাবেই আমি তোমার প্রতি ওহী করেছি রূহ (কুরআন) আমার নির্দেশে; তুমি তো জানতে না কিতাব কি ও ঈমান কি পক্ষান্তরে আমি একে করেছি আলো যা দ্বারা আমি আমার বান্দাদের মধ্যে যাকে ইচ্ছা পথ-নির্দেশ করি; তুমি অবশ্যই প্রদর্শন কর সরল পথ-

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


প্রতিভাবানদের আবিষ্কৃত জিনিস কখনো মৃল্যহীন হয় না।                           


-কুপ।


যে ব্যক্তি আল্লাহ ও পরকালে বিশ^াস করে (অর্থাৎ মুসলমান বলে দাবি করে) সে ব্যক্তি যেন তার প্রতিবেশীর কোন প্রকার অনিষ্ট না করে।



 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জে পূজা মন্ডপ পরিদর্শনকালে আবু সাহেদ সরকার
আওয়ামী লীগ সরকারের সময় এ দেশের সকল সম্প্রদায়ের মানুষ ভাল থাকে
ফরিদগঞ্জ ব্যুরো
১৮ অক্টোবর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


শারদীয় দুর্গোৎসব উপলক্ষে ফরিদগঞ্জ থেকে নির্বাচিত সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়ার পক্ষে উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাহেদ সরকারের নেতৃত্বে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ নেতৃবৃন্দ। উপজেলার কেন্দ্রীয় মন্দির শ্রী শ্রী লক্ষ্মী নারায়ণ জিউর মন্দিরে মন্দির কমিটির সভাপতি বিকাশ রঞ্জন চক্রবর্তীর সভাপ্রধানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে আবু সাহেদ সরকার বলেন, আওয়ামী লীগ সরকারের সময় এদেশের হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টানসহ সকল সম্প্রদায়ের মানুষ ভালো থাকে। তারা ভালোভাবে তাদের ধর্মীয় অনুষ্ঠানগুলো করতে পারে। দেবী দুর্গা অসুর বধের মাধ্যমে পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠা করে। পৃথিবীর মানুষ যাতে শান্তি ও সুখে বসবাস করতে পারে সেভাবেই আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জঙ্গি, দুর্নীতিবাজ, সন্ত্রাসী, মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে এদেশের মানুষকে সাথে নিয়ে লড়ে যাচ্ছেন। একই সাথে তিনি দেশকে একটি উন্নয়নের রোল মডেল হিসেবে দাঁড় করিয়েছেন। এসব ধারা অব্যাহত রাখতে হলে আগামী সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করতে হবে। একইভাবে ফরিদগঞ্জে নৌকার কান্ডারী ড. মোহাম্মদ শামছুল হক ভঁূইয়াকে নৌকা প্রতীকে বিজয়ী করে সংসদে পাঠাতে হবে।



অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান রানা, আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আলমগীর হোসেন স্বপন, আরিফুর রহমান আজাদ, প্রচার সম্পাদক সুলতান আহমেদ রিপন, উপজেলা যুবলীগের আহ্বায়ক বিল্লাল হোসেন পাটওয়ারী, যুগ্ম আহ্বায়ক মহিউদ্দিন ইরান, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক কাউছারুল আলম কামরুল, উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহবুব আলম সোহাগ, সম্পাদক জহিরুল ইসলাম সুজন, পৌর ছাত্রলীগের সভাপতি আলমগীর হোসেন, সম্পাদক জহিরুল ইসলাম পাটওয়ারী প্রমুখ।



 


আজকের পাঠকসংখ্যা
৩৪৯১৩৭
পুরোন সংখ্যা