চাঁদপুর। বৃহস্পতিবার ১৮ অক্টোবর ২০১৮। ৩ কার্তিক ১৪২৫। ৭ সফর ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর ডায়াবেটিক হাসপাতালের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, কিংবদন্তীতুল্য সমাজসেবক আলহাজ্ব ডাঃ এম এ গফুর আর বেঁচে নেই। আজ ভোর ৪টায় ঢাকার শমরিতা হাসপাতালে ইন্তেকাল করেছেন।ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন।বাদ জুমা পৌর ঈদগাহে জানাজা শেষে বাসস্ট্যান্ড গোর-এ-গরিবা কবরস্থানে তাঁকে দাফন করা হবে।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪২-সূরা শূরা

৫৪ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৫০। অথবা তাদেরকে দান করেন পুত্র ও কন্যা উভয়ই এবং যাকে ইচ্ছা তাকে করে দেন বন্ধ্যা, তিনি সর্বজ্ঞ, সর্বশক্তিমান।

৫১। মানুষের জন্য অসম্ভব যে, আল্লাহ তার সাথে কথা বলবেন ওহীর মাধ্যম ছাড়া, অথবা পর্দার অন্তরাল ব্যতিরেকে অথবা এমন দূত প্রেরণ ছাড়া, যে দূত তাঁর অনুমতিক্রমে তিনি যা চান তা ব্যক্ত করে, তিনি সমুন্নত, প্রজ্ঞাবান।

৫২। আর এভাবেই আমি তোমার প্রতি ওহী করেছি রূহ (কুরআন) আমার নির্দেশে; তুমি তো জানতে না কিতাব কি ও ঈমান কি পক্ষান্তরে আমি একে করেছি আলো যা দ্বারা আমি আমার বান্দাদের মধ্যে যাকে ইচ্ছা পথ-নির্দেশ করি; তুমি অবশ্যই প্রদর্শন কর সরল পথ-

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


প্রতিভাবানদের আবিষ্কৃত জিনিস কখনো মৃল্যহীন হয় না।                           


-কুপ।


যে ব্যক্তি আল্লাহ ও পরকালে বিশ^াস করে (অর্থাৎ মুসলমান বলে দাবি করে) সে ব্যক্তি যেন তার প্রতিবেশীর কোন প্রকার অনিষ্ট না করে।



 


ফটো গ্যালারি
হাইমচরে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনকালে আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী
শেখ হাসিনা সরকারের আমলেই বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দৃষ্টান্ত স্থাপন করেছে
হাইমচর ব্যুরো
১৮ অক্টোবর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গত ১৬ অক্টোবর বিকেল ৪টায় হাইমচরের জগন্নাথ মন্দির, দুর্গাদেবীর মন্দির, গৌর নিতাই পূজা মন্ডপসহ উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেছেন চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী। এ সময় তিনি হিন্দু সম্প্রদায়ের লোকদের শারদীয় শুভেচ্ছা জানিয়ে বলেন, শেখ হাসিনা সরকারের আমলেই বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। এ সরকারের আমলে সবাই তাদের নিজ নিজ ধর্ম সুন্দরভাবে পালন করতে পেরেছে। বাংলাদেশে ধর্ম বর্ণ নির্বিশেষে সবাই যার যার অধিকার নিয়ে বসবাস করবে।



এ সময় তিনি আরও বলেন, বাংলাদেশ সম্প্রীতিতে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে বিশ্বের কাছে বেশ সুনাম কুড়িয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে জননেত্রী শেখ হাসিনা সরকার বাংলাদেশের সর্বক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করেছেন। বিশেষ করে চাঁদপুর-হাইমচরে মেঘনার ভাঙ্গন প্রতিরোধ ব্যবস্থাগ্রহণ, রাস্তাঘাট নির্মাণ, স্কুল কলেজ স্থাপনসহ সরকারি বেসরকারি বিভিন্ন স্থাপনায় অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। এর ধারাবাহিকতা রক্ষায় আগামী নির্বাচনে শেখ হাসিনার মনোনীত প্রার্থীকে নৌকা মার্কায় ভোট দিতে হবে।



এ সময় তাঁর সাথে ছিলেন হাইমচর উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান চৌকদার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সন্তাষ চন্দ্র মজুমদার, জেলা যুবলীগ সদস্য কামাল হোসেন লালু, হাইমচর উপজেলা যুবলীগ সাবেক সভাপতি আতিকুর রহমান পাটওয়ারী, ছাত্রলীগ সাধারণ সম্পাদক নজরুল ইসলাম রনি, আওয়ামী লীগ নেতা আঃ খালেক আখন, যুবলীগ নেতা মজিব খান, ইলিয়াছ লিটন, নজির গাজি, পলাশ শিকদার, মহিউদ্দিন মোল্লা, রাজু পাটওয়ারী প্রমুখ।



 


আজকের পাঠকসংখ্যা
৩৮২৬৪৭
পুরোন সংখ্যা