চাঁদপুর। বৃহস্পতিবার ১৮ অক্টোবর ২০১৮। ৩ কার্তিক ১৪২৫। ৭ সফর ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪২-সূরা শূরা

৫৪ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৫০। অথবা তাদেরকে দান করেন পুত্র ও কন্যা উভয়ই এবং যাকে ইচ্ছা তাকে করে দেন বন্ধ্যা, তিনি সর্বজ্ঞ, সর্বশক্তিমান।

৫১। মানুষের জন্য অসম্ভব যে, আল্লাহ তার সাথে কথা বলবেন ওহীর মাধ্যম ছাড়া, অথবা পর্দার অন্তরাল ব্যতিরেকে অথবা এমন দূত প্রেরণ ছাড়া, যে দূত তাঁর অনুমতিক্রমে তিনি যা চান তা ব্যক্ত করে, তিনি সমুন্নত, প্রজ্ঞাবান।

৫২। আর এভাবেই আমি তোমার প্রতি ওহী করেছি রূহ (কুরআন) আমার নির্দেশে; তুমি তো জানতে না কিতাব কি ও ঈমান কি পক্ষান্তরে আমি একে করেছি আলো যা দ্বারা আমি আমার বান্দাদের মধ্যে যাকে ইচ্ছা পথ-নির্দেশ করি; তুমি অবশ্যই প্রদর্শন কর সরল পথ-

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


প্রতিভাবানদের আবিষ্কৃত জিনিস কখনো মৃল্যহীন হয় না।                           


-কুপ।


যে ব্যক্তি আল্লাহ ও পরকালে বিশ^াস করে (অর্থাৎ মুসলমান বলে দাবি করে) সে ব্যক্তি যেন তার প্রতিবেশীর কোন প্রকার অনিষ্ট না করে।



 


ফটো গ্যালারি
চাঁদপুর জেলা ইজতেমা কমিটি গঠন
১৮ অক্টোবর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আগামী ২২ নভেম্বর হতে ২৪ নভেম্বর পর্যন্ত ৩দিনব্যাপী পুরাণবাজারের নিকটস্থ পশ্চিম জাফরাবাদ মেঘনা নদীর পাড় (সাবেক ময়দান)-এ চাঁদপুর জেলা ইজতেমা অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে মাঠ সাজানোর কাজ চলছে। ইজতেমা সফলভাবে সম্পন্ন করার জন্যে স্থানীয় ভাবে ৭৬ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। চাঁদপুর পৌরসভার মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদকে প্রধান উপদেষ্টা এবং চাঁদপুর চেম্বার অব কমার্সের সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর আখন্দ সেলিমকে সভাপতি করে কমিটি গঠন করা হয়। পূর্ণাঙ্গ কমিটি নিম্নরূপ : সহ-সভাপতি পুরাণবাজার জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব আব্দুল হামিদ মাস্টার, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব সিরাজুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসান উল্যা আখন্দ, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র ছিদ্দিকুর রহমান ঢালী, জেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক সালাউদ্দিন মোহাম্মদ বাবর, যুগ্ম সাধারণ সম্পাদক চাঁদপুর পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আলী মাঝি, ৪নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মামুনুর রহমান দোলন, পুরাণবাজার জামে মসজিদের সাধারণ সম্পাদক আবুল কাশেম আখন্দ, চাঁদপুর পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর আঃ লতিফ গাজী, চাঁদপুর পৌরসভার সাবেক প্যানেল মেয়র মোঃ ফরিদ বেপারী ও চাঁদপুর পৌরসভার সাবেক কমিশনার নজরুল ইসলাম (নজু) বেপারী। সদস্য : মোঃ মফিজ বেপারী, মোঃ বাবুল পাটওয়ারী, মোঃ নাছির খান, মোঃ বোরহান খান, মোঃ লিলু হাওলাদার, মোঃ হারুন খান, মোঃ দিলদার খান, মোঃ মালেক শেখ, মোশারফ হোসেন মানিক মাঝি, মোঃ হাছান গাজী, আলহাজ্ব আঃ মান্নান শেখ, ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ সেলিম খান, ১১নং ইব্রাহিমপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ কাসেম খান, মোঃ জয়নাল খান, মোঃ নান্নু মাঝি, ১৩নং হানারচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আঃ ছাত্তার রাঢ়ী, তাবলীগ জামাতের মোবাল্লেগ মাওলানা মাহবুবুর রহমান, মোঃ কবির খান, আঃ মমিন বেপারী, মোঃ কামাল হাওলাদার, মোঃ খন্দকার জাহাঙ্গীর আলম, আঃ ওহাব মজুমদার, মোঃ নুরুল ইসলাম গাজী, মোঃ জাকির সর্দার, মোঃ মিরন হাওলাদার, মোঃ শহীদুল ইসলাম শেখ, গাজী মোঃ মহসীন, মোঃ নূরে আলম, মোঃ উজ্জ্বল তালুকদার, মোঃ রেফায়েত উল্যা, মোঃ জাহাঙ্গীর গাজী, মোঃ চুন্নু মিয়া, মোঃ মোবারক বেপারী, মোঃ খায়ের মিজি, মোঃ শাহাদাত হোসেন, মোঃ মিজান মোল্লা, মোঃ রেজাউল করিম বিপ্লব, আলহাজ্ব আবুল কালাম হাওলাদার, মোঃ তাজুল ইসলাম (দুলাল) পাটোয়ারী, মোঃ মাসউদ হাওলাদার, মাওঃ আঃ কালাম আব্দুল বাকী, মোঃ রুবেল মিজি, মোঃ আরিফুল ইসলাম গাজী, মোঃ নজরুল ইসলাম পাটওয়ারী, মোঃ শহীদ শেখ, মোঃ আলমগীর হাওলাদার, মোঃ আলী খান, মোঃ তাহের শেখ, মোঃ কামাল ঢালী, মোঃ আলী বেপারী, মোঃ জামিল মিয়াজী, মোঃ ডাক্তার বাসু, মোঃ শাওন, মোঃ ইয়াছিন, মোঃ আশিক, মোঃ মিজানুর রহমান, মোঃ আনিসুর রহমান বেপারী, মোঃ আসলাম তালুকদার, মোঃ শফিক মিজি, মোঃ ইদ্রিস দিদার, মোঃ মাহবুবুর রহমান বেপারী, মোঃ মুরাদ মিজি, মোঃ মোবারক বেপারী প্রমুখ।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৫০৭৬১১
পুরোন সংখ্যা