চাঁদপুর। বৃহস্পতিবার ১৮ অক্টোবর ২০১৮। ৩ কার্তিক ১৪২৫। ৭ সফর ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর ডায়াবেটিক হাসপাতালের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, কিংবদন্তীতুল্য সমাজসেবক আলহাজ্ব ডাঃ এম এ গফুর আর বেঁচে নেই। আজ ভোর ৪টায় ঢাকার শমরিতা হাসপাতালে ইন্তেকাল করেছেন।ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন।বাদ জুমা পৌর ঈদগাহে জানাজা শেষে বাসস্ট্যান্ড গোর-এ-গরিবা কবরস্থানে তাঁকে দাফন করা হবে।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪২-সূরা শূরা

৫৪ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৫০। অথবা তাদেরকে দান করেন পুত্র ও কন্যা উভয়ই এবং যাকে ইচ্ছা তাকে করে দেন বন্ধ্যা, তিনি সর্বজ্ঞ, সর্বশক্তিমান।

৫১। মানুষের জন্য অসম্ভব যে, আল্লাহ তার সাথে কথা বলবেন ওহীর মাধ্যম ছাড়া, অথবা পর্দার অন্তরাল ব্যতিরেকে অথবা এমন দূত প্রেরণ ছাড়া, যে দূত তাঁর অনুমতিক্রমে তিনি যা চান তা ব্যক্ত করে, তিনি সমুন্নত, প্রজ্ঞাবান।

৫২। আর এভাবেই আমি তোমার প্রতি ওহী করেছি রূহ (কুরআন) আমার নির্দেশে; তুমি তো জানতে না কিতাব কি ও ঈমান কি পক্ষান্তরে আমি একে করেছি আলো যা দ্বারা আমি আমার বান্দাদের মধ্যে যাকে ইচ্ছা পথ-নির্দেশ করি; তুমি অবশ্যই প্রদর্শন কর সরল পথ-

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


প্রতিভাবানদের আবিষ্কৃত জিনিস কখনো মৃল্যহীন হয় না।                           


-কুপ।


যে ব্যক্তি আল্লাহ ও পরকালে বিশ^াস করে (অর্থাৎ মুসলমান বলে দাবি করে) সে ব্যক্তি যেন তার প্রতিবেশীর কোন প্রকার অনিষ্ট না করে।



 


ফটো গ্যালারি
শেখ হাসিনার পক্ষে সুজিত রায় নন্দীর বস্ত্র বিতরণ
বাদল মজুমদার
১৮ অক্টোবর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দুঃস্থদের মাঝে বস্ত্র বিতরণ করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী। গতকাল ১৭ অক্টোবর বুধবার বিকেল ৪টায় শহরের নতুন বাজার শ্রী শ্রী গোপাল জিউর আখড়ায় বস্ত্র বিতরণ উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রফেসর রনোজিত কুমার বণিক।



প্রধান অতিথির বক্তব্যে সুজিত রায় নন্দী বলেন, বঙ্গবন্ধুকন্যা সততার প্রতীক শেখ হাসিনার পক্ষ থেকে এই বস্ত্র বিতরণ করা হয়েছে। তিনি বলেছেন, চাঁদপুরে অসহায় মানুষ থাকবে না। চাঁদপুরকে ইকোনমিক জোন করার লক্ষ্যে কাজ শুরু করা হয়েছে। এছাড়াও চাঁদপুর হবে দেশের দ্বিতীয় পর্যটন এলাকা। বস্ত্র বিতরণ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী।



তিনি বলেন, চাঁদপুরে অতীতের ন্যায় সাম্প্রদায়িক সম্প্রীতি ধরে রাখতে হবে, ধর্ম যার যার উৎসব সবার। আমরা সবাই উৎসবের আনন্দ উপভোগ করবো। আরো বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা ও স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক জয়নাল আবেদীন। সঞ্চালনায় ছিলেন অ্যাডঃ দেবাশীষ কর মধু।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৩৮৫৩৫২
পুরোন সংখ্যা