চাঁদপুর। বৃহস্পতিবার ১৮ অক্টোবর ২০১৮। ৩ কার্তিক ১৪২৫। ৭ সফর ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪২-সূরা শূরা

৫৪ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৫০। অথবা তাদেরকে দান করেন পুত্র ও কন্যা উভয়ই এবং যাকে ইচ্ছা তাকে করে দেন বন্ধ্যা, তিনি সর্বজ্ঞ, সর্বশক্তিমান।

৫১। মানুষের জন্য অসম্ভব যে, আল্লাহ তার সাথে কথা বলবেন ওহীর মাধ্যম ছাড়া, অথবা পর্দার অন্তরাল ব্যতিরেকে অথবা এমন দূত প্রেরণ ছাড়া, যে দূত তাঁর অনুমতিক্রমে তিনি যা চান তা ব্যক্ত করে, তিনি সমুন্নত, প্রজ্ঞাবান।

৫২। আর এভাবেই আমি তোমার প্রতি ওহী করেছি রূহ (কুরআন) আমার নির্দেশে; তুমি তো জানতে না কিতাব কি ও ঈমান কি পক্ষান্তরে আমি একে করেছি আলো যা দ্বারা আমি আমার বান্দাদের মধ্যে যাকে ইচ্ছা পথ-নির্দেশ করি; তুমি অবশ্যই প্রদর্শন কর সরল পথ-

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


প্রতিভাবানদের আবিষ্কৃত জিনিস কখনো মৃল্যহীন হয় না।                           


-কুপ।


যে ব্যক্তি আল্লাহ ও পরকালে বিশ^াস করে (অর্থাৎ মুসলমান বলে দাবি করে) সে ব্যক্তি যেন তার প্রতিবেশীর কোন প্রকার অনিষ্ট না করে।



 


ফটো গ্যালারি
কচুয়ায় শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আনন্দ র‌্যালি
মোহাম্মদ মহিউদ্দিন
১৮ অক্টোবর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


শারদীয় দুর্গোৎসব উপলক্ষে কচুয়া উপজেলার সর্বপ্রাচীন কোয়া পোদ্দার বাড়ি ১৩৮তম সার্বজনীন দুর্গাপূজা মন্ডপের উদ্যোগে গতকাল বুধবার দুপুরে আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি পূজা মন্ডপ চত্বর থেকে শুরু হয়ে পৌর এলাকার প্রধান সড়কসমূহ প্রদক্ষিণ করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সম্মুখে এসে শেষ হয়। র‌্যালিটি উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা আফরোজ। এ সময় তার সাথে ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা আহসান হাবিব ও সিনিয়র মৎস্য কর্মকর্তা মাসুদুল হাসান।



র‌্যালি শেষে সমাবেশে অংশগ্রহণকারী ভক্তবৃন্দের প্রতি শারদীয় দুর্গোৎসবে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান শিশির।



অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি প্রাণধন দেব, সাধারণ সম্পাদক প্রিয়তোষ পোদ্দার, কচুয়া প্রেসক্লাবের সভাপতি রাকিবুল হাসান, সাবেক সভাপতি আবুল হোসেন, পৌর যুবলীগের সভাপতি মাহবুব আলম। র‌্যালি ও সমাবেশ শেষে পোদ্দার বাড়ির পূজা উদ্যাপন কমিটির উদ্যোগে প্রসাদ বিতরণ করা হয়।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
২৪৩৬
পুরোন সংখ্যা