চাঁদপুর। বৃহস্পতিবার ১৮ অক্টোবর ২০১৮। ৩ কার্তিক ১৪২৫। ৭ সফর ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • মতলবের জিয়াউর রহমান সাউথ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে নিহত।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪২-সূরা শূরা

৫৪ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৫০। অথবা তাদেরকে দান করেন পুত্র ও কন্যা উভয়ই এবং যাকে ইচ্ছা তাকে করে দেন বন্ধ্যা, তিনি সর্বজ্ঞ, সর্বশক্তিমান।

৫১। মানুষের জন্য অসম্ভব যে, আল্লাহ তার সাথে কথা বলবেন ওহীর মাধ্যম ছাড়া, অথবা পর্দার অন্তরাল ব্যতিরেকে অথবা এমন দূত প্রেরণ ছাড়া, যে দূত তাঁর অনুমতিক্রমে তিনি যা চান তা ব্যক্ত করে, তিনি সমুন্নত, প্রজ্ঞাবান।

৫২। আর এভাবেই আমি তোমার প্রতি ওহী করেছি রূহ (কুরআন) আমার নির্দেশে; তুমি তো জানতে না কিতাব কি ও ঈমান কি পক্ষান্তরে আমি একে করেছি আলো যা দ্বারা আমি আমার বান্দাদের মধ্যে যাকে ইচ্ছা পথ-নির্দেশ করি; তুমি অবশ্যই প্রদর্শন কর সরল পথ-

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


প্রতিভাবানদের আবিষ্কৃত জিনিস কখনো মৃল্যহীন হয় না।                           


-কুপ।


যে ব্যক্তি আল্লাহ ও পরকালে বিশ^াস করে (অর্থাৎ মুসলমান বলে দাবি করে) সে ব্যক্তি যেন তার প্রতিবেশীর কোন প্রকার অনিষ্ট না করে।



 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জ উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল
ফরিদগঞ্জ ব্যুরো
১৮ অক্টোবর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ নেতৃবৃন্দের বিরুদ্ধে আদালতের রায়ের প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বিক্ষোভ মিছিল করেছে ফরিদগঞ্জ উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবক দল। ফরিদগঞ্জ-রামগঞ্জ সড়কে অনুষ্ঠিত এ বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক দেলোয়ার হোসেন সোহেল ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক ইকবাল হোসেন পাটওয়ারী। বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা কেন্দ্রীয় বিএনপির ব্যাংকিং ও রাজস্ব বিষয়ক সম্পাদক, উপজেলা বিএনপির সভাপতি, সাবেক এমপি লায়ন মোঃ হারুনুর রশিদের পক্ষ থেকে তারেক রহমানসহ নেতৃবৃন্দের বিরুদ্ধে রায়ের তীব্র নিন্দা জানান। এছাড়া বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে 'ষড়যন্ত্রমূলক' সাজা বাতিল ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সেলিম মাহমুদ রাঢ়ী, সিনিয়র যুগ্ম আহ্বায়ক হারুন পাঠান, উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক নাজমুল আলম জুয়েল, হাবিবুর রহমান আফু ভূঁইয়া, ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আব্দুল কাদির, হাবিবুর রহমান রিপন, ফারুক হোসেন, রফিক মাস্টার, আব্দুল হাই, গাজী তোহা মিলন, মাহিন হোসেন, সফি উল্লাহ, এমরান হোসেন, সাকিল মুন্সী, মনির হোসেন, মিজান, মনির প্রমুখ।

এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১১০১১৪৫
পুরোন সংখ্যা