চাঁদপুর। শুক্রবার ১৯ অক্টোবর ২০১৮। ৪ কার্তিক ১৪২৫। ৮ সফর ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪২-সূরা শূরা

৫৪ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৫৩। ঐ আল্লাহর পথ, যাঁর আধিপত্বে রয়েছে আকাশম-লী ও পৃথিবীতে যা কিছু আছে। সাবধান! সকল বিষয় আল্লাহরই দিকে প্রত্যাবর্তন করে।  

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন



 


প্রচারণায় যে বিশ্বাসী নয় নিঃসন্দেহে সে কাজে বিশ্বাসী ।                      -পিথাগোর।


মায়ের পদতলে সন্তানদের বেহেশত।

 


ফটো গ্যালারি
সাংবাদিক মাহবুবুর রহমান সুমনের বাসায় চুরির চেষ্টা
১৯ অক্টোবর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


দৈনিক ইল্শেপাড়ের প্রধান সম্পাদক এবং চাঁদপুর প্রেসক্লাবের সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মাহবুবুর রহমান সুমনের বাসায় চুরির চেষ্টা হয়েছে। ঘটনাটি ঘটে গত বুধবার সন্ধ্যা সাড়ে ৫টায় শহরের মুন্সেফপাড়াস্থ চাঁদপুরের বিশিষ্ট শিশু চিকিৎসক ডাঃ জমির আহমেদের বাসার নিচ তালায়। সাংবাদিক সুমন দীর্ঘদিন এখানে বসবাস করছেন।



জানা যায়, সাংবাদিক সুমন বুধবার বিকেল সাড়ে ৪টায় পেশাগত কাজে জেলা প্রশাসকের কার্যালয়ে গেলে চোরের দল বাসার পেছনের দিকের জানালার গ্রিল ভেঙে ভেতরে প্রবেশ করে। তারা স্টিলের আলমারি ভেঙে মূল্যবান জিনিসপত্র নেয়ার চেষ্টা করে। সাড়ে ৬টার দিকে সাংবাদিক সুমন বাসায় এসে দরজার তালা খুলে ভেতরে প্রবেশ করার চেষ্টা করলে দেখতে পান দরজা খুলছে না, ভেতর থেকে দরজা বন্ধ করা।



তিনি দ্রুত বাসা লাগোয়া সানন্দা প্লাজার ব্যবসায়ীদের বিষয়টি অবগত করলে ব্যবসায়ীরাসহ স্থানীয়রা দরজা ভেতর থেকে বন্ধ দেখতে পান। পরে সাংবাদিক সুমন চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইবরাহিম খলিলকে বিষয়টি জানান। তিনি এসআই মমিনুলকে ঘটনাস্থলে পাঠালে তিনি এসে বাসার দরজা ভেঙে ভেতরে প্রবেশ করেন।



এসআই মমিনুলসহ সাংবাদিক সুমন বাসায় প্রবেশ করে দেখতে পান দক্ষিণ দিকের জানালার গ্রিল ভেঙে চোরের দল ভেতরে প্রবেশ করেছে। তবে তারা মালামাল চুরির জন্যে প্রস্তুতি নিলেও সামনের দরজার তালা খোলার শব্দ শুনে দ্রুত কেটে পড়ে। ফলে অল্পের জন্যে বাসার মূল্যবান জিনিসপত্র ও পত্রিকা অফিসের ল্যাপটপটি রক্ষা পায়।



এদিকে গতকাল বৃহস্পতিবার দুপুরে ডাঃ জমির আহমেদের বাসার দেয়ালে রঙের কাজের শ্রমিকরা কাজ করাকালীন সময়ে দেখতে পায় তাদের রঙের পট (কৌটা) নিয়ে এমরান নামের এক চোর পালিয়ে যাচ্ছে। এ সময় শ্রমিকরা দ্রুত তাকে রঙসহ হাতেনাতে আটক করে। বিষয়টি মডেল থানাকে জানালে এসআই সাখওয়াত তাকে থানা হেফাজতে নিয়ে যান।



দিন-দুপুরে শহরের ব্যস্ততম এলাকায় চোরের উপদ্রবে স্থানীয়রা বিস্ময় প্রকাশ করছেন। তারা দাবি করছেন শহরের অভ্যন্তরে ছিঁচকে চোরের দল বিভিন্ন বাসা-বাড়িতে নিয়মিত চুরি সংঘটিত করলেও আইনশৃঙ্খলা বাহিনীর তেমন অভিযান পরিচালনা না করায় প্রতিনিয়ত এমন ঘটনা ঘটেই চলছে। তারা চিহ্নিত চোরের দল ও মাদকসেবীদের দ্রুত আটক করার দাবি করেন।



সাংবাদিক মাহবুবুর রহমান সুমন জানান, তার স্ত্রী শহরতলীর একটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। বিদ্যালয়ে সনাতন ধর্মাবলম্বীদের পূজার ছুটি থাকায় তিনি বাচ্চাদের নিয়ে বেড়াতে যান। ফলে তিনি একা বাসায় অবস্থান করছিলেন। বুধবার বিকেলে পত্রিকা সংশ্লিষ্ট কাজে জেলা প্রশাসকের কার্যালয়ে যান। স্বল্প সময়ে কাজ শেষ হওয়ায় তিনি বাসায় ফিরে আসেন এবং বাসার লক খুলে ভেতরে প্রবেশ করতে না পারায় স্থানীয় ব্যবসায়ীদের বিষয়টি জানান। পরে মডেল থানার অফিসার ইনচার্জকে বিষয়টি জানালে ঘটনাস্থলে পুলিশ সদস্যরা আসেন এবং ঘটনাস্থল পরিদর্শন করে।



 


আজকের পাঠকসংখ্যা
৫৪৬০৫৭
পুরোন সংখ্যা