চাঁদপুর। মঙ্গলবার ১৩ নভেম্বর ২০১৮। ২৯ কার্তিক ১৪২৫। ৪ রবিউল আউয়াল ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৪-সূরা দুখান

৫৯ আয়াত, ৩ রুকু, ‘মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৩৯। আমি এই দুইটি অযথা সৃষ্টি করি নাই, কিন্তু উহাদের অীধকাংশই ইহা জানে না।

৪০। নিশ্চয়ই সকলের জন্য নির্ধারিত রহিয়াছে উহাদের বিচার দিবস।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন



 


assets/data_files/web

অন্যের নিকট হাত পাতার ফলে মানুষের সর্বোত্তম সম্পদ বিনষ্ট হয়ে যায়। সে সম্পদ হচ্ছে আত্মমর্যাদাবোধ। 


-হযরত আলী (রাঃ)।


যে ব্যক্তি কোনে বিদ্বান, বিদ্যার্থীকে সাহায্য করে এবং সে সাহায্য যদি একটি ভাঙা কলম বা একটি কাগজ দ্বারাও হয়, তবে সে কাবাগৃহ সত্তর বার নির্মাণ করে দেওয়ার সওয়াব (পুণ্য) লাভ করবে।

 


ফটো গ্যালারি
চাঁদপুরে গণ-প্রকৌশল দিবস-২০১৮ ও আইডিইবির ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপনে আলোচনা সভা ও শোভাযাত্রা
আমাদের জ্ঞান, প্রযুক্তি ও দক্ষতা দিয়ে দেশকে এগিয়ে নিতে হবে
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমান
মিজানুর রহমান
১৩ নভেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) চাঁদপুর জেলা শাখার উদ্যোগে গণ-প্রকৌশল দিবস-২০১৮ ও আইডিইবির গৌরবোজ্জ্বল ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল ১২ নভেম্বর সোমবার সকাল ১০টায় চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা এবং বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। 'অর্থনৈতিক উন্নয়ন ও স্বাচ্ছন্দ্যের জন্যে ৪র্থ শিল্প বিপ্লব' এই প্রতিপাদ্য নিয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমান।



তিনি বলেন, আমরা যে উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছি, ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা সৈনিক হিসেবে কাজ করলে শিল্পবিপ্লব বাস্তব রূপ নেবে। বলা হচ্ছে ২০২৫ সালের মধ্যে শিল্পবিপ্লব ঘটে যাবে। আমরা যদি সেই বিপ্লবের সাথে তাল মিলিয়ে চলতে না পারি তাহলে আমরাই ক্ষতিগ্রস্ত হবো। আমরা চাই এই শিল্পবিপ্লবের মধ্য দিয়ে পিছিয়ে পড়া বাংলাদেশ এগিয়ে যাবে। প্রযুক্তিগত দক্ষতা অর্জন করে আমরা অর্থনৈতিকভাবে শক্তিশালী হবো। এ দিবস পালনের মূল যে প্রতিপাদ্য হচ্ছে, আমাদের সবাইকে নিজ নিজ অবস্থান থেকে এই দেশের জন্যে কাজ করে যেতে হবে। আমাদের জ্ঞান, প্রযুক্তি ও দক্ষতা দিয়ে যদি দেশকে এগিয়ে নিতে পারি, তাহলে আগামীদিনের উন্নত বাংলাদেশ বিশ্বে একটা অবস্থানে পেঁৗছাতে পারবে।



আইডিইবি চাঁদপুর জেলা নির্বাহী কমিটির সভাপতি ও চাঁদপুর চেম্বারের সহ-সভাপতি প্রকৌশলী তমাল কুমার ঘোষের সভাপ্রধানে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার কানিজ ফাতেমা পিএএ, চাঁদপুর পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌঃ মোঃ লুৎফুর রহমান, চাঁদপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রকৌঃ মোঃ সিরাজুল ইসলাম, গণপূর্ত বিভাগ, চাঁদপুর-এর নির্বাহী প্রকৌশলী মোঃ আঃ আলী ও সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ কুমিল্লা অঞ্চলের সহ-সভাপতি প্রকৌঃ মোঃ মুখলেছুর রহমান। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন আইডিইবি জেলা নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক প্রকৌঃ স্বপন কুমার সাহা। সাংগঠনিক সম্পাদক প্রকৌঃ কফিল উদ্দিন আখন্দের পরিচালনায় অনুষ্ঠানটি জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে সূচনা হয় ।



এরপর সংগঠনের পক্ষ থেকে অতিথিদের জানানো হয় ফুলের শুভেচ্ছা। সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী নাছির উদ্দিন ও গীতা পাঠ করেন এলজিইডির উপ-সহকারী প্রকৌশলী সুভাস চন্দ্র নন্দী। এরপর '৫২, '৭১ ও '৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধুসহ নিহত সকল বীর শহীদ এবং প্রয়াত প্রকৌশলীদের স্মরণে দাঁড়িয়ে উপস্থিত সবাই ১ মিনিট নীরবতা পালন করেন। এরপর প্রতিপাদ্য বিষয়ের উপর ভিডিওচিত্র প্রদর্শন করা হয়। আইডিইবির বিভিন্ন কর্মকর্তা, সদস্যবৃন্দ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধি, চাঁদপুর পলিটেকনিক ইনস্টিটিউট (কচুয়া), ইনস্টিটিউট অব মেরিন টেকনোলোজী চাঁদপুর ও চাঁদপুর সিইআই বেসরকারি পলিটেকনিক ইনস্টিটিউট থেকে আগত শিক্ষক-ছাত্রবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। পরে সবার অংশগ্রহণের মধ্য দিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। সেটি উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে বের হয়ে ইলিশ চত্বরস্থ চাঁদপুর স্টেডিয়াম প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৩৩২৭৩১
পুরোন সংখ্যা