চাঁদপুর। মঙ্গলবার ১৩ নভেম্বর ২০১৮। ২৯ কার্তিক ১৪২৫। ৪ রবিউল আউয়াল ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৬ সূরা-ওয়াকি'আঃ


৯৬ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৯৬। অতএব তুমি তোমার মহান প্রতিপালকের নামের পবিত্রতা ও মহিমা ঘোষণা কর।


 


 


assets/data_files/web

একটা হাত পরিষ্কার করতে অন্য একটা হাতের সাহায্য দরকার।


-সিনেকা।


 


 


নামাজ যাহাকে অসৎ কাজ হইতে বিরত রাখে না তাহার নামাজ নামাজই নহে; কারণ উহা তাহাকে খোদার নিকট হইতে দূরে রাখে।


 


 


ফটো গ্যালারি
হাজীগঞ্জে কলামিস্ট মাহমুদুল বাসারের স্মরণ সভা
কামরুজ্জামান টুটুল
১৩ নভেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

প্রখ্যাত কলামিস্ট ও প্রাবন্ধিক অধ্যাপক মাহমুদুল বাসারের ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভার আয়োজন করেছে হাজীগঞ্জ সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ। গত শনিবার সন্ধ্যার পর হাজীগঞ্জ বাজারস্থ গাউছিয়া হাইওয়ে হোটেল এন্ড চাইনিজ রেস্টুরেন্টে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় স্বাগত বক্তব্য রাখেন হাজীগঞ্জ সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের সভাপতি মাহবুবুল আলম চুন্নু।

আরো বক্তব্য রাখেন হাজীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মুন্সী মোহাম্মদ মনির, হাজীগঞ্জ সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের সহ-সভাপতি সফিকুর রহমান, সাধারণ সম্পাদক গাজী মোঃ সালাহউদ্দিন, উদীচী শিল্পগোষ্ঠী সভাপতি যুগল কৃষ্ণ হালদার, হাজীগঞ্জ সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের যুগ্ম সম্পাদক গাজী কবির, হাজীগঞ্জ ডিগ্রি কলেজের প্রভাষক মোঃ সেলিম পাটওয়ারী, হাজীগঞ্জ প্রেসক্লাবের কার্যকরী সদস্য জসিম উদ্দিন, হাজীগঞ্জ সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের কোষাধ্যক্ষ মোঃ কামাল হোসাইন চৌধুরী, সাংবাদিক এসএম মিরাজ মুন্সী প্রমুখ। সাংবাদিক মনিরুজ্জামান বাবলুর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন সাংবাদিক গাজী মোঃ নছির উদ্দিন।

উল্লেখ্য, অধ্যাপক মাহমুদুল বাসার ২০১৭ সালে ৭ নভেম্বর রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসারত অবস্থায় মারা যান। তিনি জীবদ্দশায় দশটিরও বেশি বই লিখেছেন এবং বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় কলাম ও প্রবন্ধ লিখে গেছেন। মাহমুদুল বাসার ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার সন্তান হলেও কর্মস্থলের কারণে আমৃত্যু তিনি হাজীগঞ্জের মাটি অাঁকড়ে ধরেছিলেন। কর্মজীবনে তিনি হাজীগঞ্জ ডিগ্রি কলেজের বাংলা বিভাগে অধ্যাপনা করেছেন।

এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৩৫১৩০৭
পুরোন সংখ্যা