ঢাকা। শনিবার ১২ জানুয়ারি ২০১৯। ২৯ পৌষ ১৪২৫। ৫ জমাদিউল আউয়াল ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৫-সূরা জাছিয়া :

৩৭ আয়াত, ৪ রুকু, মক্কী

২৮। এবং প্রত্যেক সম্প্রদায়কে দেখিবে ভয়ে নতজানু, প্রত্যেক সম্প্রদায়কে তাহার আমলনামার প্রতি আহ্বান করা হইবে ও বলা হইবে, আজ তোমাদিগকে তাহারই প্রতিফল দেওয়া হইবে যাহা তোমরা করিতে।

 


assets/data_files/web

প্রতিভাবান ব্যক্তিরাই ধৈর্য ধারণ করতে পারে। -ই. সি. স্টেডম্যান।


সেই ব্যক্তি শ্রেষ্ঠ মর্যাদার অধিকারী যে স্বল্পাহারে সন্তুষ্ট থাকে, অল্প হাসে এবং লজ্জাস্থান ঢাকিবার উপযোগী বস্ত্রে পরিতুষ্ট।


 


 


ফটো গ্যালারি
উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে কচুয়ায় সরগরম রাজনীতির মাঠ
মোহাম্মদ মহিউদ্দিন
১২ জানুয়ারি, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে কচুয়ায় রাজনীতির মাঠ সরগরম হয়ে উঠেছে।



গত উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয় ২০১৪ সালের এপ্রিল মাসে (২য় ধাপে)। এ বছরও এ উপজেলার মার্চের শেষ নাগাদ অথবা এপ্রিলের প্রথম দিকে নির্বাচন অনুষ্ঠিত হতে পারে। বর্তমানে চেয়ারম্যান পদে অধিষ্ঠিত আছেন শাহজাহান শিশির এবং ভাইস চেয়ারম্যান হিসেবে অ্যাডঃ হেলাল উদ্দিন (প্যানেল চেয়ারম্যান) ও সালমা সহিদ। নির্বাচন নিয়ে বিএনপির নেতা-কর্মীরা চুপচাপ থাকলেও ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতা-কর্মীদের মধ্যে আলোচনার ঝড় বয়ে চলছে। মাঠে ময়দানে আলোচনা থেকে যাদের সম্ভাব্য নামের গুঞ্জন শোনা যায়, তাতে দেখা যাচ্ছে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে মনোনয়ন পাওয়ার লড়াইয়ে অবতীর্ণ হচ্ছেন : বর্তমান চেয়ারম্যান শাহজাহান শিশির, ভাইস চেয়ারম্যান অ্যাডঃ হেলাল উদ্দিন, ২০০৯ সালের নির্বাচিত চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ূব আলী পাটোয়ারী, ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক ইমাম হোসেন মজুমদার মেহেদী, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি জিএম আতিকুর রহমান, ৮নং কাদলা ইউপি চেয়ারম্যান ও সাবেক উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম লালু, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি সৈয়দ আব্দুল জব্বার বাহার, উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য অ্যাডঃ আব্দুল খালেক ও আহসান হাবিব প্রাঞ্জল।



পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন চাইবেন : কচুয়া উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক শাহজালাল প্রধান, অর্থ বিষয়ক সম্পাদক আবদুল্লাহ আল মামুন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সৈয়দ রবিউল ইসলাম রাসেল ও সাবেক উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিব মজুমদার জয়। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন চাইবেন : বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সালমা সহিদ, সাধারণ সম্পাদক তাসলিমা চৌধুরী, সহ-সভাপতি হাসিনা আক্তার মঞ্জু, মহিলা আওয়ামী লীগ নেত্রী সুলতানা খানম ও যুব মহিলা লীগের আহ্বায়ক শ্যামলী খান।



এদিকে বর্তমানে যারা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন এবং সাবেক চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানগণ ক্ষমতায় থেকে কতটা কাজকর্ম করেছেন, দলের জন্যে কে কতটা অবদান রেখেছেন এবং নতুন প্রার্থী হিসেবে যারা এগিয়ে আসছেন দলীয় মনোনয়ন পাওয়ার জন্যে, আর এ লক্ষ্যে গ্রুপিং লবিং চালিয়ে যাচ্ছেন, তারা দলের জন্যে কে কী করছেন- নেতা-কর্মীরা প্রার্থীদের এসব সামগ্রিক কর্মকা-ের চুলচেরা বিশ্লেষণ করে চলছেন। যে প্রার্থীরা নেতা-কর্মীদের মন জয় করতে সক্ষম হবেন তথা দলীয় আদর্শে থেকে দলের জন্যে নিবেদিতভাবে কাজ করছেন এমনটি স্পষ্ট হয়ে উঠবে তারাই মনোনয়ন পাবেন বলে অভিজ্ঞ মহল ধারণা করছেন।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৬৭৫৫৯০
পুরোন সংখ্যা