ঢাকা। শুক্রবার ১৮ জানুয়ারি ২০১৯। ৫ মাঘ ১৪২৫। ১১ জমাদিউল আউয়াল ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫১-সূরা সূরা তূর

৪৯ আয়াত, ২ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১৯। ‘তোমরা যাহা করিতে তাহার প্রতিফল স্বরূপ তোমরা তৃপ্তির সহিত পানাহার করিতে থাক।’

২০। তাহারা বসিবে শ্রেণীবদ্ধভাবে সজ্জিত আসনে হেলান দিয়া; আমি তাহাদের মিলন ঘটাইব আয়তলোচনা হূূরের সংগে;


assets/data_files/web

জাতীয় সংসদ আদর্শ লোকজনের এক বিরাট সমাবেশ ব্যতীত আর কিছু নয়।

 -ওয়াল্টার বেজইট।


দুষ্কর্মের প্রকৃত অনুতাপকারী এবং যে কখনো দুষ্কর্ম করেনি-এদের মধ্যে কোন পার্থক্য নেই।


ফটো গ্যালারি
ওছমানিয়া মাদ্রাসার বার্ষিক ওয়াজ মাহফিল
সরকার এ মাদ্রাসার উন্নয়নে চারতলা ভবন করে দিচ্ছে
সহ-সভাপতি তাফাজ্জল হোসেন চুন্নু
স্টাফ রিপোর্টার
১৮ জানুয়ারি, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর শহরের সুপরিচিত শিক্ষা প্রতিষ্ঠান পুরাণবাজার ওছমানিয়া ফাযিল (ডিগ্রি) মাদ্রাসার বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল গতকাল ১৭ জানুয়ারি বৃহস্পতিবার অনুি্ষ্ঠত হয়েছে। বাদ এশা শুভেচ্ছা বক্তব্য রাখেন মাদ্রাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও বিশিষ্ট সমাজসেবক তাফাজ্জল হোসেন (চুন্নু)। তিনি তাঁর বক্তব্যে বলেন, এ এলাকায় মাদ্রাসা শিক্ষার আলো ছড়িয়ে দিতে আমার দাদা ওছমান বেপারী মাদ্রাসাটি প্রতিষ্ঠা করেন। আজকে সেটি অনেক সুনাম অর্জন করেছে। মাদ্রাসা মাঠে প্রতি বছর বার্ষিক মাহফিল হয়। দেশের প্রখ্যাত আলেমগণ এখানে তাশরিফ আনেন। চাঁদপুর শহরে যখন তেমন গরুর হাট ছিল না ওছমানিয়া মাদ্রাসা মাঠের গরুর হাট তখন ব্যাপক পরিচিত লাভ করে। লেখাপড়ার দিক দিয়েও মাদ্রাসার ফলাফল ভাল হচ্ছে।



তিনি বলেন, বর্তমান সরকার এই মাদ্রাসার জন্যে একটি বহুতল ভবন নির্মাণ করতে যাচ্ছে। শীঘ্রই ৪ তলা ভবনের কাজ শুরু হবে। এ উন্নয়ন কাজের জন্যে স্থানীয় সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির প্রতি কৃতজ্ঞতা জানিয়ে চুন্নু মিয়া বলেন, মাদ্রাসাকে আরো সৌন্দর্যময় করার জন্যে আমার ফুফাত ভাই মরহুম ওছমান বেপারীর মেয়ের ঘরের নাতি মঞ্জু ভূঁইয়া পুরাতন মসজিদের স্থলে সুন্দর একটি মসজিদ করে দিয়েছেন। ইনশাল্লাহ আরো উন্নয়ন হবে।



মাহফিলে উপস্থিত ছিলেন মাদ্রাসা গভর্নিং বডির সদস্য বিশিষ্ট সমাজসেবক নকিবুল ইসলাম চৌধুরী, পৌরসভার সাবেক প্যানেল চেয়ারম্যান ফরিদ আহম্মদ বেপারী ও সাবেক কাউন্সিলর আছলাম গাজীসহ আলেম ওলামাগণ।



মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন লক্ষ্মীপুর দারুল উলুম কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ আলহাজ্ব হযরত মাওলানা মুহাম্মদ ইসমাইল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মুফতি আব্দুল কাহ্হার (মোফাচ্ছেরে কুরআন, ঢাকা) ও মুফতি মাহবুবুর রহমান (খতিব, ঐতিহাসিক বেগম জামে মসজিদ, চাঁদপুর)। মাদ্রাসা অধ্যক্ষ মাওলানা তাজুল ইসলাম মাহফিলে সভাপতিত্ব করেন এবং পরিচালনা করেন উপাধ্যক্ষ মুফতি বিএম মোস্তফা কামাল। সংগীত পরিবেশন করেন আবাবিল ইসলামী সাংস্কৃতিক শিল্পী গোষ্ঠী। বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসলি্ল এবং মাদ্রাসার শিক্ষার্থী ও এলাকাবাসী মাহফিলে উপস্থিত ছিলেন।



 


আজকের পাঠকসংখ্যা
৭৯৫৩৭৮
পুরোন সংখ্যা