ঢাকা। শনিবার ১৯ জানুয়ারি ২০১৯। ৬ মাঘ ১৪২৫। ১২ জমাদিউল আউয়াল ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৪-সূরা কামার


৫৫ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৩৮। প্রত্যুষে বিরামহীন শাস্তি তাহাদিগকে আঘাত করিল।


৩৯। এবং আমি বলিলাম, 'আস্বাদন কর আমার শাস্তি এবং সতর্কবাণীর পরিণাম।'


৪০। আমি কুরআন সহজ করিয়া দিয়াছি উপদেশ গ্রহণের জন্য; অতএব উপদেশ গ্রহণকারী কেহ আছে কি?


 


 


 


assets/data_files/web

ভালোবাসার কোনো অর্থ নেই, কোনো পরিমাপ নেই।


-সেন্ট জিরোমি


 


 


নামাজ বেহেশতের চাবি এবং অজু নামাজের চাবি।


 


 


 


ফটো গ্যালারি
বিতার্কিকদের উচ্ছ্বাস-উদ্দীপনায় চাঁদপুর বিতর্ক একাডেমির জন্মদিন পালিত
যতোদিন বাংলাদেশ থাকবে ততোদিন চাঁদপুর বিতর্ক একাডেমি থাকবে
আলহাজ্ব অ্যাডঃ ইকবাল-বিন-বাশার
স্টাফ রিপোর্টার
১৯ জানুয়ারি, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে দেশের প্রথম বিতর্ক স্কুল চাঁদপুর বিতর্ক একাডেমির ২য় জন্মদিন পালিত হয়েছে। গতকাল শুক্রবার সকাল ১০টায় বর্ণিল সাজে চাঁদপুর রোটারী ভবনে ডাঃ নূরুর রহমান কনফারেন্স হলে উপস্থিত হয় একাডেমির শিক্ষার্থীরা।



সকাল সাড়ে ১০টায় বিতর্ক একাডেমির অধ্যক্ষ ডাঃ পীযূষ কান্তি বড়ুয়ার সভাপ্রধানে ও উপাধ্যক্ষ রাসেল হাসানের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর বিতর্ক একাডেমির প্রধান উপদেষ্টা, দৈনিক চাঁদপুর কণ্ঠের সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব অ্যাডঃ ইকবাল-বিন-বাশার। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর বিতর্ক একাডেমির প্রতিষ্ঠাতা ও দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিতর্ক একাডেমির প্রশিক্ষক ও সিকেডিএফ- এর সহ-সভাপতি ব্যাংকার সামীম আহমেদ।



প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, কোনো ব্যবসায়িক উদ্দেশ্যে নয়, জেলার প্রত্যন্ত অঞ্চল থেকে প্রতিভাবান শিক্ষার্থীদের খুঁজে বের করে তাদের বাচিকশিল্পী হিসেবে তৈরি করে দেশখ্যাত বিতার্কিক তৈরি করাটাই আমাদের উদ্দেশ্য। কারণ আমরা বিশ্বাস করি, জীবনে প্রতিষ্ঠিত হতে হলে ভালোভাবে কথা বলার বিকল্প নেই। যারা কথা বলতে পারেন না, তারা কখনোই তার নিজের কর্মস্থলে আলো ছড়াতে পারে না। তাই বিতার্কিক সৃষ্টিতে এ একাডেমির বিকল্প নেই।



তিনি আরও বলেন, এ একাডেমির কার্যক্রম কখনোই বন্ধ করা যাবে না। যতোদিন বাংলাদেশ থাকবে ততোদিন চাঁদপুরের বিতর্ক বেঁচে থাকবে। ততোদিন চাঁদপুর বিতর্ক একাডেমি টিকে থাকবে।



অনুষ্ঠানের শুরুতে একাডেমির শিক্ষার্থীদের মধ্য থেকে কবিতা আবৃত্তি করেন তাসনিয়া ইসলাম নোভা, তানিশা জাহান ও আবরার হাসান অমি। সংগীত পরিবেশন করেন একাডেমির শিক্ষার্থী প্রত্ন পীযূষ বড়ুয়া, ইফফাত আরা জাহান অহনা ও প্রখর পীযূষ বড়ুয়া।



অনুষ্ঠানে অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন দেলোয়ার হোসেন ও মুক্তা পীযূষ। বিতার্কিকদের মধ্য থেকে গত এক বছরের অনুভূতি ব্যক্ত করেন সালমা আক্তার নিপা, তাসনিয়া ইসলাম নোভা, স্টিভ এলিন ও হাসান মেহেদী।



অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিকেডিএফ চাঁদপুর সদর উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক জায়েদুর রহমান নিরব ও সিকেডিএফ কেন্দ্রীয় কমিটির সদস্য মোঃ আরিফ হোসেন।



 


আজকের পাঠকসংখ্যা
১০০৮৫১৪
পুরোন সংখ্যা