চাঁদপুর, বৃহস্পতিবার ২১ ফেব্রুয়ারি ২০১৯, ৯ ফাল্গুন ১৪২৫, ১৫ জমাদিউস সানি ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫০-সূরা কাফ্

৪৫ আয়াত, ৩ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।

৩৮। আমি আকাশম-লী ও পৃথিবী এবং উহাদের অন্তর্বর্তী সমস্ত কিছু সৃষ্টি করিয়াছি ছয় দিনে; আমাকে কোন ক্লান্তি স্পর্শ করে নাই।৩৯। অতএব উহারা যাহা বলে তাহাতে তুমি ধৈর্য ধারণ কর এবং তোমরা প্রতিপালকের সপ্রশংস পবিত্রতা ও মহিমা ঘোষণা কর সূর্যোদয়ের পূর্বে ও সূর্যাস্তের পূর্বে,


assets/data_files/web

প্রতিভাবান ব্যক্তিরাই ধৈর্য ধারণ করতে পারে। -ই. সি. স্টেডম্যান।


যে শিক্ষিত ব্যক্তিকে সম্মান করে, সে আমাকে সম্মান করে।


ফটো গ্যালারি
পুরাণবাজার বালিকা উবির বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ
স্টাফ রিপোর্টার
২১ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর শহরের পুরাণবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকাল ১০টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন চাঁদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ। তিনি বলেন, হরিসভা এলাকায় নদীভাঙ্গনে যখন এ বিদ্যালয়টি বিলীন হয়ে যায়, তখন সেলিম আখন্দ ও সুভাষ চন্দ্র রায় পুরাণবাজারের ব্যবসায়ীবৃন্দকে নিয়ে এ বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। এপার-ওপারে তাঁরা বহু প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। মানুষের কল্যাণে তাঁরা কাজ করে যাচ্ছেন।



তিনি আরো বলেন, প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে বছরের এদিনে শিক্ষার্থীরা বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার জন্যে অপেক্ষা করে। উৎসবমুখর পরিবেশে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা তাদের কাছে খুবই আনন্দের হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে দেশকে শতভাগ শিক্ষার দিকে নিয়ে যাচ্ছেন। ইতিমধ্যে শিক্ষার হার ৭৫ ভাগ হয়েছে। ২০৩০ সালের মধ্য এ দেশ ইনশাআল্লাহ শেখ হাসিনার নেতৃত্বে শতভাগ শিক্ষিতের দেশ হবে। এজন্য জননেত্রী শেখ হাসিনা তাঁর সরকারের বাজেটে শিক্ষার উপর সবচেয়ে বেশি বরাদ্দ দিয়েছে।



বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর আখন্দ সেলিমের সভাপ্রধানে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয়ের দাতা সদস্য ও চাঁদপুর চেম্বারের সিনিয়র সহ-সভাপতি সুভাষ চন্দ্র রায় ও সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম সাইফুল হক। স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মজিবর রহমান।



এ সময় উপস্থিত ছিলেন সহকারী প্রধান শিক্ষক মোঃ আলী হোসেন, সাবেক কাউন্সিলর আসলাম গাজী, মাহফুজ বেপারী, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম বিপ্লব, ২নং বালিকা সপ্রাবির প্রধান শিক্ষক রাশেদা নাসরিন, আখনবাড়ি সপ্রাবির সভাপতি রাসেল রহমান আখন্দ, বিদ্যালয়ের সদস্য মুনছুর আহমেদ এবং শিক্ষকম-লী, অভিভাবক, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীবৃন্দ।



অনুষ্ঠান উপস্থাপনা ও পরিচালনা করেন শিক্ষক হিরেন্দ্র দেবনাথ, দশম শ্রেণির ছাত্রী শৈলী দাস এবং জান্নাতুল ফেরদৌস। ক্রীড়া শপথবাক্য পাঠ করেন অহিদা আক্তার।



ক্রীড়ানুষ্ঠানেরর উল্লেখযোগ্য দিক ছিলো মেধা পুরস্কার প্রধান এবং তিনটি গানের সাথে মনোমুগ্ধকর ডিসপ্লে প্রদর্শন। ১০টি ইভেন্টে শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।



বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সার্বিক দায়িত্বে ছিলেন সিনিয়র শিক্ষক কানিজ বতুল চৌধুরী, মাওঃ ওয়াহিদুল ইসলাম, মুনছুর আহমেদ, উম্মে সালমা, সহকারী শিক্ষক বৈশাখী সাহা, কার্তিক সরকারসহ সকল শিক্ষকবৃন্দ। ক্রীড়া পরিচালনা করেন শিক্ষক সুমি দাস।



 


আজকের পাঠকসংখ্যা
৬৩৬৫৪০
পুরোন সংখ্যা