চাঁদপুর, রোববার ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫, ১৬ রজব ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৭-সূরা মুহাম্মাদ

৩৮ আয়াত, ৪ রুকু, মাদানী

৩৮। দেখ, তোমরাই তো তাহারা যাহাদিগকে আল্লাহর পথে ব্যয় করিতে বলা হইতেছে অথচ তোমাদের অনেকে কৃপণতা করিতেছে। যাহারা কার্পণ্য করে তাহারা তো কার্পণ্য করে নিজেদেরই প্রতি। আল্লাহ অভাবমুক্ত এবং তোমরা অভাবগ্রস্ত। যদি তোমরা বিমুখ হও, তিনি অন্য জাতিকে তোমাদের স্থলবর্তী করিবেন, তাহারা তোমাদের মত হইবে না।


assets/data_files/web

প্রতিভাবান ব্যক্তিরাই ধৈর্য ধারণ করতে পারে। -ই. সি. স্টেডম্যান।


সেই ব্যক্তি শ্রেষ্ঠ মর্যাদার অধিকারী যে স্বল্পাহারে সন্তুষ্ট থাকে, অল্প হাসে এবং লজ্জাস্থান ঢাকিবার উপযোগী বস্ত্রে পরিতুষ্ট।


 


 


ফটো গ্যালারি
চাঁদপুরে ইফার ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীতে মিলাদ
স্টাফ রিপোর্টার
২৪ মার্চ, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরে ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা ও মিলাদ-মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত ২২ মার্চ শুক্রবার সকাল সাড়ে ৯টায় ইফার জেলা কার্যালয়ের এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এরপূর্বে ইফার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি ইফার কার্যালয় সম্মুখ থেকে বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পরে আলোচনা সভায় মিলিত হয়।



অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইফার ফিল্ড অফিসার মোঃ আলী আজগর। বক্তব্য রাখেন ফিল্ড সুপারভাইজার মুহাম্মদ শামছুদ্দিন ও উচ্চমান সহকারী ইউনুস সর্দার। মিলাদ-কিয়াম পরিচালনা করেন তরপুরচ-ী শাহী জামে মসজিদের খতিব মাওঃ মোঃ শাহাদাত হোসাইন। দোয়া মোনাজাত করেন প্রফেসর পাড়া বাইতুল আমান জামে মসজিদের খতিব মুফতি মাহবুবুল হাসান। উপস্থিত ছিলেন ইফার ভারপ্রাপ্ত মডেল কেয়ারটেকার চাঁদপুর সদর আব্দুল হান্নান, সাধারণ কেয়ারটেকার গোলাম মোস্তফা, মাহবুব আলম, কবির আহম্মেদসহ ইফার মউশিকের শিক্ষক, মসজিদের ইমামগণ।



আলোচনা সভায় বক্তরা বলেন, ইসলামিক ফাউন্ডেশন ১৯৭৫ সালের ২২ মার্চ প্রতিষ্ঠিত হয়েছে। এটি প্রতিষ্ঠা করেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এই ফাউন্ডেশনের ছায়াতলে আমরা ধর্মীয় শিক্ষার প্রসার ঘটাতে পারছি। ইফার সবাই ধর্মীয় শিক্ষা প্রসারে খুব আন্তরিকতার সাথে কাজ করছেন।



বক্তারা আরো বলেন, এ প্রতিষ্ঠানের কার্যক্রম এখন এগিয়ে নিচ্ছেন তাঁরই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা। ছোটবেলা থেকেই যাতে শিশুরা প্রকৃত ধর্মীয় শিক্ষা অর্জন করতে পারে, সেজন্যে সরকার বছরে শিশুদের মাঝে প্রায় সাড়ে ৪ লাখ পবিত্র কোরআন শরীফ বিভিন্নভাবে বিতরণ করছে।



 


আজকের পাঠকসংখ্যা
৬৬৩১২৪
পুরোন সংখ্যা