চাঁদপুর, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০১৯, ৩ বৈশাখ ১৪২৬, ৯ শাবান ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৮-সূরা ফাত্হ্

২৯ আয়াত, ৪ রুকু, মাদানী

২৬। যখন কাফিররা তাহাদের অন্তরে পোষণ করিতো গোত্রীয় অহমিকা-অজ্ঞতার যুগের অহমিকা, তখন আল্লাহ তাঁহার রাসূল ও মু’মিনদিগকে স্বীয় প্রশান্তি দান করিলেন; আর তাহাদিগকে তাকওয়ার বাক্যে সুদৃঢ় করিলেন, এবং তাহারাই ছিলো ইহার অধিকতর যোগ্য ও উপযুক্ত। আল্লাহ সমস্ত বিষয়ে সম্যক জ্ঞান রাখেন।











 


assets/data_files/web

মনের যাতনা দেহের যাতনার চেয়ে বেশি। -উইলিয়াম হ্যাজলিট।


 


নফস্কে দমন করাই সর্বপ্রথম জেহাদ।


ফটো গ্যালারি
ফরিদগঞ্জে ঝিলের পানিতে ডুবে শিশুর মৃত্যু
ফরিদগঞ্জ প্রতিনিধি
১৬ এপ্রিল, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফরিদগঞ্জে ড্রেজার করা ঝিলের পানিতে ডুবে নেয়ামত (৬) নামে এক শিশু করুণ মৃত্যু হয়েছে। বন্ধুদের সাথে ঝিলে গোসল করতে গিয়ে আর ফেরা হয়নি নেয়ামতের। ৬ বছর আগে মা-বাবার কোল আলোকিত করে এ শিশুটি। নেয়ামত হিসেবে আসলেও নেয়ামতকে আর ধরে রাখা গেলো না। ভাগ্যের কাছে নেয়ামতের খেয়ানত হয়ে যাওয়ায় শোকাহত তার পরিবার। একমাত্র ছেলেকে হারিয়ে তার আত্মীয়-স্বজনের কান্নায় এলাকায় শোকের ছায়া নেমে আসে।



জানা যায়, উপজেলার ১৫নং রূপসা ইউনিয়নের গাব্দেরগাঁও গ্রামের নবীর হোসেনের ছেলে নেয়ামত বন্ধুদের সাথে ঝিলের পানিতে গোসল করতে যায়। সেখানেই তার মৃত্যু হয় বলে এলাকাবাসী জানায়। ঝিলের মালিক সাইফুল এ প্রতিনিধিকে বলেন, দুপুর একটার দিকে আমি ঝিলের পাশ দিয়ে যাচ্ছিলাম। হঠাৎ দেখি একটি ছেলে পানির কাছে দাঁড়িয়ে আছি। তাকে প্রশ্ন করলাম এখানে একা দাঁড়িয়ে আছো কেন। ছেলেটি বলল নেয়ামত ডুব দিয়েছে। তখনই আমি চিৎকার করে পানিতে ঝাঁপিয়ে পড়লাম এবং তাকে খুঁজতে লাগলাম। আমার দেখাদেখি আরো কজনও পানিতে নেমে তাকে খুঁজতে লাগলো। অবশেষে আমিই তাকে পানির নীচে খুঁজে পেলাম। উপরে উঠিয়ে তাকে তাড়াতাড়ি চতুরা হাসপাতালে নেয়া হয়।



নেয়ামতকে পানি থেকে উঠিয়ে দ্রুত ফরিদগঞ্জ সদর হাসপাতালে নেয়া হলে কর্মরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এদিকে ঝিলের অবস্থা দেখে অনেকেই বলেন, এ অল্প পানিতে ডুবে মারা যাওয়ার কথা নয়। আশঙ্কা করা হচ্ছে নেয়ামত ভুল করে ড্রেজার করা স্থানে চলে যাওয়া পর আর ফিরে আসতে পারেনি। উল্লেখ, কয়েক বছর আগে ফসলি জমিতে ড্রেজার বসিয়ে ঝিল বানিয়ে তাতে মাছ চাষ করা হচ্ছে।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৯২৯৭৫৫
পুরোন সংখ্যা