চাঁদপুর, রোববার ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬, ১৪ শাবান ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়কসহ আরো ৯ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ২১৯
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৯-সূরা হুজুরাত


১৮ আয়াত, ২ রুকু, 'মাদানী


৩। যাহারা আল্লাহর রাসূলের সম্মুখে নিজেদের কণ্ঠস্বর নীচু করে, আল্লাহ তাহাদের অন্তরকে তাকওয়ার জন্য পরীক্ষা করিয়া লইয়াছেন। তাহাদের জন্য রহিয়াছে ক্ষমা ও মহাপুরস্কার।


 


 


 


assets/data_files/web

শ্রেষ্ঠ বইগুলি হচ্ছে শ্রেষ্ঠ বন্ধু।


-লর্ড চেস্টারফিল্ড।


 


 


 


 


নম্রতায় মানুষের সৌন্দর্য বৃদ্ধি পায় আর কড়া মেজাজ হলো আয়াসের বস্তু অর্থাৎ বড় দূষণীয়।


 


 


 


ফটো গ্যালারি
জেলে পরিবারকে স্বাবলম্বী করার জন্যে সরকার প্রণোদনা দিচ্ছে
মতলব উত্তরে জেলে নৌকা নিবন্ধনের উদ্বোধনকালে ইউএনও শারমিন আক্তার
মাহবুব আলম লাভলু
২১ এপ্রিল, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মতলব উত্তর উপজেলার জেলে নৌকাগুলো নিবন্ধনের আওতায় নিয়ে আসা হচ্ছে। শনিবার জেলে নৌকা নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। প্রথমদিনে ৭৩টি জেলে নৌকা নিবন্ধনের আওতায় আসে। উপজেলার এখলাছপুর লঞ্চঘাট সংলগ্ন মাঠে ইকোফিসের উদ্যোগে নিবন্ধন কার্যক্রমের উদ্বোধনী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার।



উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শাখাওয়াত হোসেনের সভাপতিত্বে ও ইকোফিস সিএনআরএসের কর্মকর্তা মনির হোসেনের সঞ্চালনায় উক্ত সভায় বক্তব্য রাখেন এখলাছপুর ইউপি চেয়ারম্যান হাজী মোছাদ্দেক হোসেন মুরাদ, উপজেলা বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সভাপতি অ্যাডঃ জসিম উদ্দিন, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, ইউপি প্যানেল চেয়ারম্যান আবু মুছা, এখলাছপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেহান উদ্দিন নেতা, সাংবাদিক মির্জা জাকির, সাংবাদিক শামসুজ্জামান ডলার, মৎস্য প্রতিনিধি গোলাম হোসেন প্রমুখ।



উপজেলা ইলিশ কো-ম্যানেজমেন্ট কাউন্সিলের আয়োজনে উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য বিভাগের সহযোগিতায় সভাটি অনুষ্ঠিত হয়।



উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার তাঁর বক্তব্যে বলেন, সরকার জেলেদের বিভিন্ন প্রকল্পের মাধ্যমে সহযোগিতা করে আসছে। জেলে পরিবারকে স্বাবলম্বী করার জন্য প্রণোদনা দিচ্ছে। জেলেদের মা ইলিশ ও জাটকা রক্ষায় সরকার নদীতে সকল প্রকার মাছ ধরা নিষেধ করেছে। সরকারের নিষেধ সকলকে মানতে হবে। নিষেধ অমান্য করে কেউ নদীতে মাছ ধরতে নামলে কঠোর ব্যবস্থাগ্রহণ করা হবে। এ সময় কোনো জেলে আটক হলে তার সরকারি সকল সুযোগ-সুবিধা বন্ধ করে দেয়া হবে এবং তার বিরুদ্ধে আইনী ব্যবস্থাগ্রহণ করা হবে।



এ উপজেলায় ৮হাজার ৮শ' ৯৪ জন জেলে রয়েছে। তাদের নৌকাগুলো নিবন্ধনের কার্যক্রম শুরু হয়েছে। প্রথমদিনে ৭৩টি জেলে নৌকার নিবন্ধন করা হয়। এ কার্যক্রম অব্যাহত থাকবে।



 



 


আজকের পাঠকসংখ্যা
৫৯৩২৬০
পুরোন সংখ্যা