চাঁদপুর, রোববার ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬, ১৪ শাবান ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৯-সূরা হুজুরাত


১৮ আয়াত, ২ রুকু, 'মাদানী


৩। যাহারা আল্লাহর রাসূলের সম্মুখে নিজেদের কণ্ঠস্বর নীচু করে, আল্লাহ তাহাদের অন্তরকে তাকওয়ার জন্য পরীক্ষা করিয়া লইয়াছেন। তাহাদের জন্য রহিয়াছে ক্ষমা ও মহাপুরস্কার।


 


 


 


assets/data_files/web

প্রতিভাবান ব্যক্তিরাই ধৈর্য ধারণ করতে পারে। -ই. সি. স্টেডম্যান।


যে শিক্ষিত ব্যক্তিকে সম্মান করে, সে আমাকে সম্মান করে।


ফটো গ্যালারি
উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হলো ফরিদগঞ্জ প্রেসক্লাবের ফ্যামিলি ডে
আদর্শ মানুষ গড়তে হলে সন্তানদের সময় দিতে হবে : নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান
নূরুল ইসলাম ফরহাদ
২১ এপ্রিল, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


খেলাধুলা, সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতাসহ বিভিন্ন কার্যক্রমে উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হলো ফরিদগঞ্জ প্রেসক্লাবের ফ্যামিলি ডে। এতে সাংবাদিকদের সহধর্মিণী এবং অতিথিদের বিভিন্ন খেলায় অংশগ্রহণ বাড়তি মাত্রা যোগ করে। দিনশেষে ব্যাগভর্তি গিফ্ট নিয়ে বাসায় ফেরার আনন্দ ক্লান্তি দূর করে দেয় সকলের।



১৯ এপ্রিল মঙ্গলবার ফরিদগঞ্জ পৌরসভার বড়ালী গ্রামে শাহাজাহান কবিরের বাংলোয় সকাল দশটায় ফ্যামিলি ডের কর্মসূচি শুরু হয়। শুরুতে শিশু-কিশোরদের মধ্যে বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এরপর সাংবাদিকদের সহধর্মিণীদের মধ্যে শুরু হয় প্রতিযোগিতা। বিকেলে সাংবাদিক এবং অতিথিদের খেলাধুলা অনুষ্ঠিত হয়।



সকালে ফ্যামিলি ডের শুভ উদ্বোধন করেন নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান। তিনি বলেন, কর্মব্যস্ততার কারণে আমরা কেউই ফ্যামিলিকে তেমন একটা সময় দিতে পারি না। আজকে আমি সকালে বের হয়েছি, ফিরবো রাতে। এভাবেই প্রতিদিন চলতে থাকে। কিন্তু এটা জীবন নয়। ফরিদগঞ্জ প্রেসক্লাবের সকল সদস্যের পরিবার আজ এখানে একত্রিত হয়েছেন দেখে খুব ভালো লাগছে। শুধু আজকে নয়, এমনি করে প্রায়ই আমাদের পরিবারকে সময় দিতে হবে। ভবিষ্যতে আদর্শ মানুষ গড়তে হলে আমাদের সন্তানদেরকে সময় দিতে হবে।



শিশু-কিশোরদের খেলাগুলো ছিলো ৫০, ১০০ ও ২০০ মিটার দৌড়, বিস্কুট দৌড়, মার্বেল খোঁজা, ছড়া, ভারসাম্য দৌড়, মোরগ লড়াই, আবৃত্তি, বল নিক্ষেপ, কৌতুক, স্মৃতি পরীক্ষা, গান, দড়ি লাফ। প্রেসক্লাব সদস্যদের সহধর্মিণীদের খেলাগুলো হলো : সুঁই গাথা, চেয়ার বদল, লুডু, ঝুড়িতে বল নিক্ষেপ ও হাড়ি ভাঙ্গা। প্রেসক্লাব সদস্য এবং অতিথিদের খেলাগুলো হলো : ক্রিকেট, দাবা, লুডু, কার্ড ও চেয়ার বদল।



বিকেলে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলী আফরোজের নেতৃত্বে ইউএনও একাদশ বনাম মোঃ মাহফুজুল হকের নেতৃত্বে মেয়র একাদশের মধ্যে মিনি ক্রিকেট খেলা অনুষ্ঠিত হয়। সব খেলা শেষে শুরু হয় র‌্যাফেল ড্র। এরপর বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিরা। পুরস্কার বিতরণের শুরুতে বক্তব্য রাখতে গিয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলী আফরোজ বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা। তার বাইরেও ফরিদগঞ্জ প্রেসক্লাবের একাধিক সদস্য রয়েছেন যারা ইতোমধ্যে সৃজনশীলতার পরিচয় দিয়েছেন। অনেকেই রয়েছেন শিক্ষকতার পাশাপাশি সাংবাদিকতা করছেন। আমরা যাই করি না কেন, আমাদের পরিবারকে সময় দিতে হবে। একটি সুখী সমৃদ্ধ পরিবার গড়তে হলে একে অপরকে সময় দিতে হবে।'



অনুষ্ঠানে উপস্থিত থেকে আরো বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মমতা আফরিন, ফরিদগঞ্জ পৌরসভার মেয়র মোঃ মাহফুজুল হক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটোয়ারী, ফরিদগঞ্জ এআর পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল আমিন কাজল, জেলা পরিষদ সদস্য সাইফুল ইসলাম রিপন ও মশিউর রহমান মিটু, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলাম শিপন, সময় টিভির স্টাফ রিপোর্টার ও দৈনিক কালের কণ্ঠের জেলা প্রতিনিধি ফারুক আহম্মদ, পূর্ব বড়ালী শাহাজাহান কবির উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেছার আহমেদ, সাবকে ছাত্রনেতা মনির হোসেন প্রমুখ।



ফরিদগঞ্জ প্রেসক্লাব সভাপতি নুরুন্নবী নোমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তীর দিক নির্দেশনায় খেলাধুলা পরিচালনা করেন নূরুল ইসলাম ফরহাদ ও ডিপিওডির পরিচালক মমতাজ উদ্দিন মিলন। ধারাভাষ্যকারে ছিলেন সাংবাদিক কামরুজ্জামান ও মশিউর রহমান মনা মাস্টার। সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং র‌্যাফেল ড্র পরিচালনা করেন রাসেল হাসান।



অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সাবেক সভাপতি ও উন্নয়ন কমিটির চেয়ারম্যান মামুনুর রশিদ পাঠান। সন্ধ্যায় পুরস্কার বিতরণের মধ্য দিয়ে দিনব্যাপী কর্মসূচির পরিসমাপ্তি হয়।



 



 



 



 


আজকের পাঠকসংখ্যা
১৯৩৪৭৫
পুরোন সংখ্যা