চাঁদপুর, শুক্রবার ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৮ রমজান ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৮-সূরা মুজাদালা


২২ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


০৮। তুমি কি তাহাদিগকে লক্ষ্য করো না, যাহাদিগকে গোপন পরামর্শ করিতে নিষেধ করা হইয়াছিলো? অতঃপর উহারা যাহা নিষিদ্ধ তাহারই পুনরাবৃত্তি করে এবং পাপাচরণ, সীমালঙ্ঘন ও রাসূলের বিরুদ্ধাচরণের জন্য কানাকানি করে। উহারা যখন তোমার নিকট আসে তখন উহারা তোমাকে এমন কথা দ্বারা অভিবাদন করে ...যদ্ধারা আল্লাহ্ তোমাকে অভিবাদন করেন নাই। উহারা মনে মনে বলে, 'আমরা যাহা বলি তাহার জন্য আল্লাহ্ আমাদিগকে শাস্তি দেন না কেন?' জাহান্নামই উহাদের জন্য যথেষ্ট, যেথায় উহারা প্রবেশ করিবে, কত নিকৃষ্ট সেই আবাস!


 


 


 


assets/data_files/web

নিজে ঠিক থাকলেই হল, লোকে কী বলে না বলে তা নিয়ে মাথা ঘামানো উচিত নয়। -রুজভেল্ট।


 


 


 


যে ব্যক্তি সওয়াবের (পুণ্যের) নিয়তে পরিবারের জন্য খরচ করে আল্লাহ তাহাকে সদকার সওয়াব দান করিবেন।


 


 


 


ফটো গ্যালারি
মতলব উত্তরে কৃষকের কাছ থেকে ধান কেনা শুরু করেছেন ইউএনও শারমিন আক্তার
মাহবুব আলম লাভলু
২৪ মে, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মতলব উত্তর উপজেলার কৃষকদের কাছ থেকে সরাসরি ধান কেনা শুরু করেছেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার। বুধবার বিকেলে অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহ-২০১৯-এর উদ্বোধন করেন তিনি। ১০৪০ টাকা মণ দরে ২৫৯ মেট্রিক টন ধান কেনার লক্ষ্যে মতলব উত্তর উপজেলায় কৃষকের কাছ থেকে সরাসরি ধান কেনা হবে।



এ সময় উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার জানান, কৃষকদের কাছ থেকে সরাসরি ধান কেনা হবে। যেসব কৃষক ধান দিতে চান, তারা সরাসরি খাদ্য গুদামে নিয়ে এলে দায়িত্বরত লোকজন ধান কিনে নেবে, এ জন্যে কোনো মধ্যস্বত্বভোগীর কাছে যাওয়ার প্রয়োজন নেই। উপজেলা প্রশাসন মতলব উত্তর সব সময় জনসেবায় জনগণের পাশে আছে এবং থাকবে। তবে চারটি বিষয় বিবেচনায় রাখতে হবে : ন্যাশনাল আইডি কার্ডের ফটোকপি আবশ্যক, কৃষি কার্ড থাকতে হবে, ব্যাংক একাউন্ট থাকতে হবে এবং ধান শুকনা (আর্দ্রতা ১৪%) ও পরিস্কার হতে হবে।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
২৩৯৮৭
পুরোন সংখ্যা