চাঁদপুর, শনিবার ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ রমজান ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর ডায়াবেটিক হাসপাতালের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, কিংবদন্তীতুল্য সমাজসেবক আলহাজ্ব ডাঃ এম এ গফুর আর বেঁচে নেই। আজ ভোর ৪টায় ঢাকার শমরিতা হাসপাতালে ইন্তেকাল করেছেন।ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন।বাদ জুমা পৌর ঈদগাহে জানাজা শেষে বাসস্ট্যান্ড গোর-এ-গরিবা কবরস্থানে তাঁকে দাফন করা হবে।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫০-সূরা কাফ্

৪৫ আয়াত, ৩ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।



৪৩। আমিই জীবন দান করি; মৃত্যু ঘটাই এবং সকলের প্রত্যাবর্তন আমারই দিকে।

৪৪। যেদিন তাহাদের উপরস্থ জমিন বিদীর্ণ হইবে এবং মানুষ ত্রস্ত্র-ব্যস্ত হইয়া ছুটাছুটি করিবে, এই সমবেত সমাবেশকরণ আমার জন্য সহজ।

৪৫। উহারা যাহা বলে তাহা আমি জানি, তুমি উহাদের উপর জবরদস্তিকারী নহ; সুতরাং যে আমার শাস্তিকে ভয় করে তাহাকে উপদেশ দান কর কুরআনের সাহায্যে।

 


assets/data_files/web

যাকে মান্য করা যায় তার কাছে নত হও। -টেনিসন।


 


 


যারা ধনী কিংবা সবকালয়, তাদের ভিক্ষা করা অনুচিত।


 


 


ফটো গ্যালারি
মতলব দক্ষিণে ধান ক্রয় উদ্বোধন
মতলব ব্যুরো
২৫ মে, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মতলব দক্ষিণে সরকারিভাবে কৃষকদের কাছ থেকে ধান ক্রয় কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। গত ২৩ মে সকালে উপজেলা খাদ্য গুদামে কৃষকের কাছ থেকে ৪শ' কেজি ধান ক্রয়ের মধ্য দিয়ে এর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহিদুল ইসলাম। এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুশরাত শারমিন, উপজেলা খাদ্যনিয়ন্ত্রক মহিউদ্দিন, পরিদর্শক জামাল উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।



খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সূত্রে জানা যায়, ২৬ টাকা কেজি মূল্যে একজন কৃষকের কাছ থেকে সর্বনিম্ন ১শ' ২০ কেজি থেকে সর্বোচ্চ ৩ হাজার কেজি পর্যন্ত ধান কেনা হবে। যে সকল কৃষকের কৃষিকার্ড ও নিজস্ব ব্যাংক অ্যাকাউন্ট রয়েছে শুধুমাত্র তারাই সরাসরি খাদ্য গুদামে এসে ধান বিক্রয় করতে পারবে। ধান বিক্রির টাকা কৃষকের ব্যাংক অ্যাকাউন্টে জমা হবে। ধান ক্রয়ের ক্ষেত্রে ধানের মান নির্ণয়ের নির্দেশিকা অনুসরণ করা হবে বলে জানানো হয়।



উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মহিউদ্দিন বলেন, চলতি বছর এই উপজেলায় ১শ' ৩৪ মেঃ টন ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। যার মধ্যে মতলব সদরের খাদ্য গুদামে ৯৬ মেঃ টন এবং নায়েরগাঁও খাদ্য গুদামে ৩৮ মেঃ টন।



উপজেলা কৃষি কর্মকর্তা দিলরুবা খানম বলেন, ধান ক্রয়ের কাজটি খাদ্য অধিদপ্তরের। আমরা আমাদের কৃষকদের তালিকা দিয়ে দিয়েছি এবং সরকারের কাছে ধান বিক্রির জন্যে কৃষকদের অবহিত করা হয়েছে।



 


আজকের পাঠকসংখ্যা
৩৮৯২১৫
পুরোন সংখ্যা