চাঁদপুর, শনিবার ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ রমজান ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর ডায়াবেটিক হাসপাতালের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, কিংবদন্তীতুল্য সমাজসেবক আলহাজ্ব ডাঃ এম এ গফুর আর বেঁচে নেই। আজ ভোর ৪টায় ঢাকার শমরিতা হাসপাতালে ইন্তেকাল করেছেন।ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন।বাদ জুমা পৌর ঈদগাহে জানাজা শেষে বাসস্ট্যান্ড গোর-এ-গরিবা কবরস্থানে তাঁকে দাফন করা হবে।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫০-সূরা কাফ্

৪৫ আয়াত, ৩ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।



৪৩। আমিই জীবন দান করি; মৃত্যু ঘটাই এবং সকলের প্রত্যাবর্তন আমারই দিকে।

৪৪। যেদিন তাহাদের উপরস্থ জমিন বিদীর্ণ হইবে এবং মানুষ ত্রস্ত্র-ব্যস্ত হইয়া ছুটাছুটি করিবে, এই সমবেত সমাবেশকরণ আমার জন্য সহজ।

৪৫। উহারা যাহা বলে তাহা আমি জানি, তুমি উহাদের উপর জবরদস্তিকারী নহ; সুতরাং যে আমার শাস্তিকে ভয় করে তাহাকে উপদেশ দান কর কুরআনের সাহায্যে।

 


assets/data_files/web

যাকে মান্য করা যায় তার কাছে নত হও। -টেনিসন।


 


 


যারা ধনী কিংবা সবকালয়, তাদের ভিক্ষা করা অনুচিত।


 


 


ফটো গ্যালারি
সহস্রাধিক রোজাদার নিয়ে চাঁদপুর দীনিয়া মাদ্রাসার ইফতার মাহফিল
স্টাফ রিপোর্টার
২৫ মে, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


সহস্রাধিক রোজাদার নিয়ে চাঁদপুর শহরে দারুচ্ছুন্নাত দীনিয়া মাদ্রাসায় ইফতার মাহফিল হয়েছে। ১৭ রমজান বৃহস্পতিবার চাঁদপুর পৌরসভার ১৩নং ওয়ার্ডস্থ রেলগেট মুন্সি বাড়ি সংলগ্ন ছারছীনা পীর সাহেবের খানকায়ে ছালেহিয়া মোহেব্বীয়া কমপ্লেঙ্ েএ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এতে মাদ্রাসার ছাত্রদের পক্ষ থেকে ১শ' তম কোরআন খতম করা হয় এবং ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে আসহাবে বদরের সাহাবীদের নামের তেলাওয়াত করা হয়।



দীনিয়া মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওঃ মোঃ সাইফুদ্দিন খন্দকারের সভাপ্রধানে এ ইফতার মাহফিলে বক্তব্য রাখেন আনোয়ারা ইসলাম দাখিল মাদ্রাসার সুপার আলহাজ্ব মাওঃ মুফতি জিয়াউদ্দিন খন্দকার, চাঁদপুর দারুচ্ছুন্নাত দীনিয়া মাদ্রাসার শিক্ষক মুফতি আবুল হাসান প্রমুখ। ইফতার পূর্ব হামদ-নাত পরিবেশন করেন মাদ্রাসার ছাত্রবৃন্দ।



মাদ্রাসার শিক্ষক মাওঃ মোঃ ফারুকুল ইসলামের সঞ্চালনায় উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা বিএনপির সহ-সভাপতি ও তরপুরচ-ী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ খলিলুর রহমান গাজী, জেলা কাজী সমিতির সভাপতি মাওঃ ফজলুল কবীর পাটওয়ারী, জমইয়াতে হিযবুল্লাহর জেলা সদস্য মোঃ হারুনুর রশিদ পাটওয়ারী, বিশিষ্ট ব্যাংকার আলহাজ্ব হাসান আলী ভূঁইয়া, মোহাম্মদ নূর হোসাইন, বিসিকের সহকারী মহা-ব্যবস্থাপক মোঃ জাকির হোসেন, ২৫০ শয্যাবিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালের অফিস প্রধান মোঃ সফিউল আলম, চাঁদপুর আহমদিয়া ফাযিল মাদ্রাসার প্রভাষক মাওঃ মোঃ জহিরুল হক, আল-হেলাল জামে মসজিদের খতিব মাওঃ মুহাম্মদ আবদুর রহমান গাজী, মুফতি এসএম জাকির, ছাত্র হিযবুল্লাহর জেলা সভাপতি মুহাম্মদ মজিবুর রহমান ও সাধারণ সম্পাদক হাফেজ মোঃ দ্বীন ইসলাম, চাঁদপুর পৌরসভার ১৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ আব্দুর রহমান তালুকদার, যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ মাসুদ পাটোয়ারী, কমিউনিটি পুলিশিং অঞ্চল-৬ জিটি রোড মহল্লা কমিটির সহ-সভাপতি মোঃ শাহআলম আখন্দ ও কোষাধ্যক্ষ মোঃ কামরুল ইসলাম পাটোয়ারী, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ মিজানুর রহমান খান, মোঃ জহিরুল ইসলাম কাজীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।



মিলাদ-কিয়াম পরিচালনা করেন ছাত্র হিযবুল্লাহর জেলা সহ-সাধারণ সম্পাদক মোঃ ফয়সাল। ইফতারের পূর্বক্ষণে দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া মোনাজাত করেন মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ মোঃ সাইফুদ্দিন খন্দকার।



 


আজকের পাঠকসংখ্যা
৩৯৬৭৫৬
পুরোন সংখ্যা