চাঁদপুর, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৭-সূরা হাদীদ


২৯ আয়াত, ৪ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


 


০৩। তিনিই আদি, তিনিই অন্ত; তিনিই ব্যক্ত ও তিনিই গুপ্ত এবং তিনি সর্ববিষয়ে সম্যক অবহিত।


৪। তিনিই ছয় দিবসে আকাশম-লী ও পৃথিবী সৃষ্টি করিয়াছেন; অতঃপর 'আরশে সমাসীন হইয়াছেন। তিনি জানেন যাহা কিছু ভূমিতে প্রবেশ করে ও যাহা কিছু উহা হইতে বাহির হয় এবং আকাশ হইতে যাহা কিছু নামে ও আকাশে যাহা কিছু উত্থিত হয়। তোমরা যেখানেই থাক না কেনো_তিনি তোমাদের সঙ্গে আছেন, তোমরা যাহা কিছু করো আল্লাহ তাহা দেখেন।


 


assets/data_files/web

সংশয় যেখানে থাকে সফলতা সেখানে ধীর পদক্ষেপে আসে।


-জন রে।


 


 


যে ব্যক্তি উদর পূর্তি করিয়া আহার করে, বেহেশতের দিকে তাহার জন্য পথ উন্মুক্ত হয় না।


 


যে শিক্ষা গ্রহণ করে তার মৃত্যু নেই।


 


ফটো গ্যালারি
চাঁদপুরে তিন দিনব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা উদ্বোধন
এখন একটি দিনও বিজ্ঞান ছাড়া বিশ্ব চলতে পারবে না
---------------------------------------জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান
মুহাম্মদ আবদুর রহমান গাজী ॥
১৭ জুন, ২০১৯ ০২:৪৭:৪১
প্রিন্টঅ-অ+


চাঁদপুরে ৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড উদ্বোধন হয়েছে। গতকাল রোববার সকালে চাঁদপুর স্টেডিয়াম  প্যাভিলিয়নের হল রুমে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ মেলার বিভিন্ন স্টল বিভিন্ন বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা নিজেদের আবিষ্কৃত বিভিন্ন প্রযুক্তি দিয়ে সাজিয়েছে। অনুষ্ঠানের প্রধান অতিথি উদ্বোধন শেষে সকল স্টল ঘুরে দেখেন এবং শিক্ষার্থীদের সাথে তাদের সম্ভাবনা ও সমস্যা নিয়ে কথা বলেন। এই মেলা চলবে আগামীকাল ১৮ জুন মঙ্গলবার পর্যন্ত।

    অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান। তিনি তাঁর বক্তব্যে বলেন, আজকে একটি দিনও বিজ্ঞান ছাড়া বিশ^ চলতে পারবে না। বিজ্ঞান ও প্রযুক্তি আমাদের সাথে অঙ্গাঙ্গিভাবে জড়িত। বিজ্ঞান ভিত্তিক শিক্ষা হাতে কলমে শিখতে হবে। তিনি আরো বলেন, আমরা স্বপ্ন দেখি, স্বপ্ন দেখাই। যারা বিজ্ঞানের শিক্ষক তারা একটু আন্তরিক হলে এ শিক্ষার্থীদের স্বপ্ন দেখা একদিন পূরণ হবে। তোমরা ভবিষ্যতে কর্মজীবন নিয়ে ব্যস্ত থাকবে। তিনি বলেন, মানুষ নিজেই একজন বিজ্ঞানী। সারা সমাজ ব্যবস্থায় আগামীতে কী ঘটবে সেটা তোমরাই ভবিষ্যতে উপস্থাপন করবে। শিক্ষা অর্জনে কারো উপর দোষ না চাপিয়ে নিজের অবস্থান তৈরি করতে হবে। তাহলেই ওই শিক্ষক শিক্ষার্থীদের ফাঁকি দেয়ার সুযোগ পাবে না।  আসুন সুন্দর বাংলাদেশ গড়তে আমরা সবাই মিলেমিশে কাজ করি।

    চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহমুদ জামানের সভাপতিত্বে ও বিশিষ্ট চিকিৎসক ডাঃ পীযূষ কান্তি বড়–য়ার প্রাণবন্ত সঞ্চালনায় বক্তব্য রাখেন চাঁদপুর মেরিন টেকনোলজি ইনস্টিটিউটের অধ্যক্ষ আকরাম আলী, পুরাণবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, চাঁদপুর সরকারি কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আলমগীর হোসেন বাহার, বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মোশারেফ হোসেন, চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ হোসেন প্রমুখ।

    অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুচিপাড়া ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক আবুল কালাম আজাদসহ বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ। অতিথিদের বক্তব্যের শেষে সকলেই শিক্ষার্থীদের একটি করে প্রশ্ন করেন।  ছোড়েন। এদের মধ্যে যে শিক্ষার্থী সহজেই দ্রুত জবাব দিতে পেরেছে তাদেরকে তাৎক্ষণিক পুরস্কৃত করা হয়। এদের মধ্যে যারা পুরস্কার পেলেন তারা হলেন আল আমিন একাডেমী স্কুল এন্ড কলেজের ছাত্রী তাসনুমা আক্তার, হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্র সিয়াম আহমেদ ও আব্দুল্লাহ আল হাসিব, চাঁদপুর ড্যাফোডিল স্কুল এন্ড কলেজের ছাত্র সালমান ফারস, হাজীগঞ্জ ডিগ্রি কলেজের ছাত্রী দীপা মজুমদার।


আজকের পাঠকসংখ্যা
৬৭৫৮০২
পুরোন সংখ্যা