চাঁদপুর, সোমবার ২৪ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬, ২০ শাওয়াল ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • মতলবের জিয়াউর রহমান সাউথ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে নিহত।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫১-সূরা সূরা তূর

৪৯ আয়াত, ২ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।



১৫। ইহা কি জাদু ? না কি তোমরা দেখিতে পাইতেছ না ?

১৬। তোমরা ইহাতে প্রবেশ কর, অতঃপর তোমরা ধৈর্য ধারণ কর অথবা ধৈর্য ধারণ না কর, উভয়ই তোমাদের জন্য সমান। তোমরা যাহা করিতে তাহারই প্রতিফল তোমাদিগকে দেওয়া হইতেছে।







 


চোখের জল যাকে ফেলতে হয়নি, চোখের জলের মর্যাদা তার কাছে নেই।                  


-জেফারসন।


কৃপণ ব্যক্তি খোদা হতে দূরে লোকসমাজে ঘৃণিত, দোজখের নিকটবর্তী।

 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে মুহম্মদ শফিকুর রহমান এমপি
জাতির জনকের আদর্শের একজন কর্মী হিসেবে কখনো অন্যায়ের কাছে মাথা নত করবো না
ফরিদগঞ্জে স্টেডিয়াম, মডেল মসজিদ, ফায়ার স্টেশন ও সংস্কৃতি কেন্দ্র করবো
প্রবীর চক্রবর্তী
২৪ জুন, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সংসদ সদস্য ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি মুহম্মদ শফিকুর রহমান বলেন, ১৯৭৩ সালে প্রয়াত এমপি সফিউল্লাহর পর ফরিদগঞ্জ থেকে আমিই প্রথম একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছি। তাই নৌকা প্রতীকের বিজয়ী একজন সংসদ সদস্য হিসেবে আমি দৃঢ়তার সাথে বলছি, আমার কর্তব্য থেকে কখনো বিচ্যুত হবো না। জাতির জনকের আদর্শ লালিত একজন কর্মী হিসেবে কখনো অন্যায়ের কাছে মাথা নত করবো না। আওয়ামী লীগ যেই আদর্শ নিয়ে প্রতিষ্ঠা হয়েছিল, একই আদর্শ লালন করে আমি আমার পথ চলি। তাই আমার দ্বারা কোনো অন্যায়, দুর্নীতি ও অপশক্তির সাথে আপোষ করার প্রশ্নই উঠে না। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যেভাবে দেশের জন্যে কাজ করে চলেছেন, আমিও তাঁর প্রতিনিধি হিসেবে আমার অবস্থান থেকে ফরিদগঞ্জবাসীর উন্নয়নে কাজ করে যাবো। নিন্দুকেরা নানা কথা বলবে, উন্নয়ন বাধাগ্রস্ত করতে নানা কূট কৌশল অবলম্বন করলেও আমি কিন্তু দমে যাবার মানুষ নই। ২০০১ ও ২০০৮ সালে আমাকে নীলনকশা করে হারানো হলেও এবার আমাকে নেতা-কর্মীদের সতর্কতার কারণে হারাতে না পেরে তারা নানা অজুহাত খুঁজছে । কিন্তু আমি সকল বাধা ডিঙ্গিয়ে উন্নয়নের মহাসড়কে ফরিদগঞ্জ উপজেলাকে নিয়ে যাবো। জাতির জনক বঙ্গবন্ধু যেমন এ দেশের মানুষের কল্যাণে সারাজীবন কাজ করেছেন, আমিও তাঁর দলের একজন ক্ষুদ্র কর্মী হয়ে মানুষের জন্যে জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত কাজ করে যাবো।



তিনি নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, আওয়ামী লীগকে যদি প্রকৃতভাবেই ভালবাসেন, তবে দলের জন্যে মাঠে কাজ করুন। আমাদের নেত্রী সকলের খোঁজ রাখেন। দলের প্রকৃত কর্মীরা অবশ্যই মূল্যায়িত হবেন। তিনি আগামী সাড়ে চার বছরের কর্মপরিকল্পনার একটি অংশ ঘোষণা দিয়ে বলেন, নেত্রী আমাকে ফরিদগঞ্জবাসীর উন্নয়নের জন্যে পাঠিয়েছেন, আমি সেই কাজই করবো। আগামী সাড়ে চার বছরে ফরিদগঞ্জে একটি স্টেডিয়াম, একটি মডেল মসজিদ, একটি ফায়ার সার্ভিস স্টেশন, একটি সংস্কৃতি কেন্দ্র নির্মাণ করবো। তিনি ফরিদগঞ্জসহ এ অঞ্চলের যুব সমাজকে রক্ষা করতে বিকেএসপির একটি শাখা ফরিদগঞ্জে স্থাপনের জন্যে ক্রীড়া প্রতিমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।



গতকাল রোববার জেলা পরিষদ ডাকবাংলোতে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন। এর আগে সকালে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ফরিদগঞ্জ উপজেলা সদরে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে মুহম্মদ শফিকুর রহমান এমপি উপস্থিত ছিলেন। সকালে উপজেলা পরিষদের সামনে থেকে শুরু হওয়া এই র‌্যালিতে উপজেলার সকল ইউনিয়ন থেকে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, যুব মহিলা লীগসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের সহস্রাধিক নেতা-কর্মী অংশগ্রহণ করে। পরে জেলা পরিষদ ডাকবাংলোতে অনুষ্ঠিত আলোচনা সভায় যুবলীগ নেতা বাহাউদ্দিন বাহারের সঞ্চালনায় প্রধান অতিথি ছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক উপ-কমিটির সদস্য খাজে আহাম্মদ মজুমদার, পৌর মেয়র মাহফুজুল হক, আওয়ামী লীগ নেতা আমির আজম রেজা, আওয়ামী লীগ নেতা খাজে আহাম্মদ ভূঁইয়া, বঙ্গবন্ধু সমাজ কল্যাণ পরিষদ চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক কামরুল হাসান সউদ, উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হেলাল উদ্দিন আহমেদ, উপজেলা যুব মহিলা লীগের সভাপতি সুলতানা রাজিয়া দীপু, রফিকুল ইসলাম পাটওয়ারী প্রমুখ।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১০৯৯২৪৩
পুরোন সংখ্যা