চাঁদপুর, বুধবার ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, ২২ শাওয়াল ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫১-সূরা সূরা তূর

৪৯ আয়াত, ২ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১৯। ‘তোমরা যাহা করিতে তাহার প্রতিফল স্বরূপ তোমরা তৃপ্তির সহিত পানাহার করিতে থাক।’

২০। তাহারা বসিবে শ্রেণীবদ্ধভাবে সজ্জিত আসনে হেলান দিয়া; আমি তাহাদের মিলন ঘটাইব আয়তলোচনা হূূরের সংগে;


জাতীয় সংসদ আদর্শ লোকজনের এক বিরাট সমাবেশ ব্যতীত আর কিছু নয়।

 -ওয়াল্টার বেজইট।


দুষ্কর্মের প্রকৃত অনুতাপকারী এবং যে কখনো দুষ্কর্ম করেনি-এদের মধ্যে কোন পার্থক্য নেই।


ফটো গ্যালারি
ফরিদগঞ্জে অটিজম ও এনডিডি বিষয়ক কর্মশালা
আমাদের সকলের প্রয়োজন অটিজম শিশুদের পাশে দাঁড়ানো
অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান
প্রবীর চক্রবর্তী
২৬ জুন, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফরিদগঞ্জে অটিজম ও নিউরো-ডেভলপমেন্টাল ডিজঅ্যাবিলিটিজ (এনডিডি) বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে ফরিদগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে কর্মাশালার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আলী আফরোজ। উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিএস তছলিম আহমেদ, মাজুদা বেগম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহ আলী রেজা আশরাফি, উপজেলা একাডেমিক সুপারভাইজার আব্দুল্লাহ আল মামুন। ন্যাশনাল একাডেমী ফর অটিজম এন্ড নিউরো-ডেভেলপমেন্টাল ডিজঅ্যাবিলিটিজ, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক আয়োজিত কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান বক্তব্য রাখেন।



তিনি তাঁর বক্তব্যে বলেন, আমাদের সকলের প্রয়োজন অটিজম শিশুদের পাশে দাঁড়িয়ে তাদের এগিয়ে যেতে সহায়তা করা। আজকের কর্মশালার অন্যতম উদ্দেশ্য অটিজম বিষয়ে আমাদের জ্ঞানের প্রখরতা বৃদ্ধি করে অটিজম শিশুদের সেবা প্রদানের মাধ্যমে তাদের স্বাভাবিক জীবনযাপনে সহযোগিতা করা। তাদের শিক্ষার অধিকার নিশ্চিত করতে হবে। বর্তমান সরকার একীভূত শিক্ষাব্যবস্থা প্রবর্তনের মাধ্যমে দেশের সকল অটিজম ও এনডিডি শিক্ষার্থীর শিক্ষার অধিকার নিশ্চিত করতে চায়। আমাদেরকে তাই এখন থেকে সেভাবে প্রস্তুত হতে হবে।



অনুষ্ঠানে রিসোর্সপার্সন ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জাহাংগীর আলম শিপন। চাঁদপুর সরকারি কলেজের প্রভাষক সেলিনা পারভীন ও চাঁদপুর মহিলা সরকারি কলেজের প্রভাষক আল-আমিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। কর্মশালায় উপজেলার ৫০টি উচ্চ বিদ্যালয় ও মাদ্রাসার প্রতিষ্ঠান প্রধান, সরকারি কর্মকর্তা এবং সংবাদকর্মীরা অংশগ্রহণ করেন।



 


আজকের পাঠকসংখ্যা
৯৭২০৪
পুরোন সংখ্যা