চাঁদপুর, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬, ১৫ জিলকদ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • এক কিংবদন্তীর প্রস্থান চাঁদপুরবাসী শোকাহত
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৩-সূরা নাজম


৬২ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


assets/data_files/web

যাকে মান্য করা যায় তার কাছে নত হও। -টেনিসন।


 


 


যারা ধনী কিংবা সবকালয়, তাদের ভিক্ষা করা অনুচিত।


 


 


ফটো গ্যালারি
আক্কাছ আলী রেলওয়ে একাডেমিতে জেলা পুলিশের মুক্ত আলোচনা
আইন মানলে অনিয়ম ও অপরাধের পরিমাণ কমে আসবে
----------------জাহেদ পারভেজ চৌধুরী
স্টাফ রিপোর্টার
১৯ জুলাই, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ট্রাফিক আইন, ইভটিজিং ও সোস্যাল মিডিয়া সম্পর্কে চাঁদপুর রেলওয়ে আক্কাছ আলী একাডেমির শিক্ষার্থীদের সাথে জেলা পুলিশের মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়েছে। ছাত্র-ছাত্রীদের মাঝে সচেতনতা সৃষ্টিতে ১৮ জুলাই বৃহস্পতিবার দুপুরে এ মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে রাখেন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী। তিনি তাঁর বক্তব্যে বলেন, আমাদের সকলের মধ্যে আইন মানার প্রবণতা থাকতে হবে। কারণ আইন মানলে অনিয়ম ও অপরাধের পরিমাণ কমে আসবে। দেশ এগিয়ে যাবে। আর এভাবে চললেই বাংলাদেশ হবে একদিন সুখী সমৃদ্ধ সোনার বাংলা।



তিনি বলেন, তোমরা কোনো সমস্যার সম্মুখীন হলে তা বাবা-মা ও শিক্ষকদের জানাবে। সাথে সাথে ৯৯৯ নাম্বারে ফোন দিবে। কিন্তু তোমরা যদি প্রতিবাদ না করো তাহলে অন্যায়ের পরিমাণ আরো বেড়ে যাবে। ফেসবুকে যদি অপরিচিত কারো রিকোয়েস্ট এঙ্প্টে না করো তাহলে নিরাপদে ফেসবুক ব্যবহার করতে পারবে। তোমরা জানো একটি শ্রেণি দেশে গুজব রটানোর চেষ্টা করছে। এ ধরনের গুজবে কোনোভাবেই কান দিবে না। এ ধরনের গুজবে যারা লাইক-কমেন্ট করবে তাদের প্রত্যেককে আইনের আওতায় আনা হবে।



তিনি আরো বলেন, চাঁদপুর শহরে যে পরিমাণ রাস্তাঘাট তারচেয়ে কয়েকগুণ বেশি যানবাহন রয়েছে। এজন্যে যানজট কমানো সম্ভব হচ্ছে না। সবচেয়ে দুঃখজনক হলো আমাদের দেশে শিক্ষিত লোকেরাই সবচেয়ে বেশি ট্রাফিক আইন ভঙ্গ করে। কাজেই আইনের প্রয়োগের পাশাপাশি আমাদের সচেতন হতে হবে।



এ সময় শিক্ষার্থীরা ট্রাফিক আইন, ইভটিজিং ও সোস্যাল মিডিয়া সম্পর্কে বিভিন্ন প্রশ্ন করেন। পরে অতিরিক্ত পুলিশ সুপার সেসব প্রশ্নের উত্তর দেন।



বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোফরান হোসেনের সভাপ্রধানে আরো বক্তব্যে রাখেন চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিম উদ্দিন, চাঁদপুর জেলা শ্রমিকলীগের সভাপতি ও বিদ্যালয়ের সাবেক শিক্ষক মাহবুবর রহমান ও এসআই ইসমাইল হোসাইন। এ সময় বিদ্যালয়ের অন্য শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।



 


আজকের পাঠকসংখ্যা
১০২৪৩৬৪
পুরোন সংখ্যা