চাঁদপুর, শুক্রবার ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬, ২১ জিলহজ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৪-সূরা কামার


৫৫ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


 


 


assets/data_files/web

একজন ভাগ্যবান ব্যক্তি সাদা কাকের মতোই দুর্লভ। -জুভেনাল।


 


 


মানুষ যে সমস্ত পাপ করে আল্লাহতায়ালা তার কতকগুলো মাপ করে থাকেন, কিন্তু যে ব্যক্তি মাতা-পিতার অবাধ্যতাপূর্ণ আচরণ করে, তার পাপ কখনো ক্ষমা করেন না।


 


 


ফটো গ্যালারি
হামানকর্দ্দি পল্লীমঙ্গল উবিতে ব্র্যাকের নলেজ ফেয়ার অনুষ্ঠিত
প্রেস বিজ্ঞপ্তি
২৩ আগস্ট, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


যৌন হয়রানি, বাল্যবিবাহ ও সাইবার বুলিং সম্পর্কে সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি মেয়েদের জন্যে নিরাপদ নাগরিকত্ব (মেজনিন) প্রকল্পের উদ্যেগে গতকাল বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার হামানকর্দ্দি পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ে নলেজ ফেয়ার অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে চিত্রাঙ্কন, কুইজ, বিতর্ক প্রতিযোগিতা ও বাল্যবিবাহ রোধে লাল কার্ড প্রদর্শন এবং শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করানো হয়।



বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল কৃষ্ণ ঘোষের সভাপতিত্বে নলেজ ফেয়ার প্রতিযোগিতায় তিনটি ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন চাঁদপুর সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি জেলা সিনিয়র ব্যবস্থাপক কালাচাঁদ দাস অসিত, ব্র্যাক মেজনিন জুনিয়র সেক্টর স্পেশালিস্ট মোঃ আফসার উদ্দিন, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আয়েশা আক্তার, সাহিত্য ও সাংস্কৃতিক কর্মী সুমন কুমার দত্ত, ধর্মীয় শিক্ষক মোঃ আবু নাছের, আইসিটি শিক্ষক মোঃ শওকত হোসেন, সহকারী শিক্ষক লোকমান হোসেন, রোকসানা আক্তার, রেহানা আক্তার, মিজানুর ররহমান, আলমগীর হোসেন, শারীরিক শিক্ষক শীতল চন্দ্র দাস ও ধর্মীয় শিক্ষক লিটন মজুমদার।



প্রতিযোগিতায় বিজয়ীরা হলেন চিত্রাঙ্কনে প্রথম সামিয়া আফরিন জেনি, দ্বিতীয় নাবিল রহমান জিছান, তৃতীয় শারমিন আক্তার। কুইজে উম্মে হাবিবা, আফরা আক্তার, ফাইজা মাহমুদ, আজহার মাহমুদ, আমেনা আক্তার, সিয়াম খান, সুমাইয়া, সাইদুর রহমান ও মেহেজাদ আফরিন। বিতর্কে শ্রেষ্ঠ বক্তা ফাইজা মাহমুদ।



উল্লেখ্য, ব্র্যাকের সিইপি এবং মেজনিন প্রকল্প কর্মসূচির মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা বৃদ্ধি, শিক্ষক, অভিভাবক ও নাগরিক সমাজের সক্রিয় অবস্থান তৈরিসহ সকল সংস্থার অংশগ্রহণ নিশ্চিত করার মধ্য দিয়ে যৌন হয়রানি, বাল্যবিবাহ ও সাইবার বুলিংয়ের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ব্র্যাকের এ নলেজ ফেয়ার উদ্যোগ গ্রহণ করা হয়।



 


আজকের পাঠকসংখ্যা
৮০৪৮৫৫
পুরোন সংখ্যা