চাঁদপুর, মঙ্গলবার ১০ সেপ্টেম্বর ২০১৯, ২৬ ভাদ্র ১৪২৬, ১০ মহররম ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৯-সূরা নাযি 'আত


৪৬ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৫। অতঃপর যাহারা সকল কর্ম নির্বাহ করে।


৬। সেই দিন প্রথম শিংগাধ্বনি প্রকম্পিত করিবে,


৭। উহাকে অনুসরণ করিবে পরবর্তী শিংগাধ্বনি,


৮। কত হৃদয় সেই দিন সন্ত্রস্ত হইবে,


 


 


assets/data_files/web

যারা কখনো ক্ষতিগ্রস্ত হতে চায় না, তারা কোনোদিন লাভবান হতে পারে না।


-ডেভিড জেফারসন।


 


 


 


 


কাউকে অভিশাপ দেওয়া সত্যপরায়ণ ব্যক্তির উচিত নয়।


 


 


ফটো গ্যালারি
শাহমাহমুদপুরে ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রসহ তিন কমিউনিটি ক্লিনিকে ডায়াবেটিক কিটস, প্রেশার মেশিন ও ওয়েট মেশিন বিতরণ
নজরুল ইসলাম বাবলু
১০ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের এলজিএসপি-৩ (বিবিজি)-এর বরাদ্দকৃত অর্থায়নে ২০১৮-২০১৯ অর্থবছরে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কেন্দ্র, কেতুয়া কমিউনিটি ক্লিনিক, ভাটেরগাঁও কমিউনিটি ক্লিনিক, দাসেরগাঁও কমিউনিটি ক্লিনিকে ডায়াবেটিক কিটস, প্রেশার মেশিন ও ওয়েট মেশিন বিতরণ করা হয়েছে।



গত ৮ সেপ্টেম্বর রোববার দুপুর ৩টায় ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ১নং ওয়ার্ড ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান মোঃ নাজির হোসেনের সভাপ্রধানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান স্বপন মাহমুদ। তিনি তাঁর বক্তব্যে বলেন, মানুষের দোরগোড়ায় প্রাথমিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ইউনিয়নের সবক'টি স্বাস্থ্য কেন্দ্রে আমরা ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে বিভিন্ন সামগ্রী দিয়ে আসছি। এর পাশাপাশি স্বাস্থ্য খাতে ব্যাপক উন্নয়ন কাজ হয়েছে বিগত দিনগুলোতে। আর এর বাস্তব উদাহরণ দাসেরগাঁও কমিউনিটি ক্লিনিক চাঁদপুর সদর উপজেলার মধ্যে একটি মডেল ক্লিনিকে রূপান্তরিত হওয়া। অতীতের ন্যায় এ অর্থবছরেও ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কেন্দ্রসহ ৩টি কমিউনিটি ক্লিনিকে প্রাথমিক স্বাস্থ্যসেবার যন্ত্রাংশ দিতে পেরেছি। সরকারের লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়ন করতে শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের এই সেবা অব্যাহত থাকবে।



বিশেষ অতিথির বক্তব্য রাখেন পরিষদের সচিব, ইউপি সদস্য বিলকিছ বেগম, ইউপি সদস্য আনোয়ার হোসেন খোকা পাটওয়ারী, ফিরোজা বেগম, এসএসিএমও শাহালম হোসেন, এফডবিস্নওভি জাহানারা বেগম, দাসেরগাঁও কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি তাহমিনা আক্তার, কেতুয়া কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি মঞ্জুরুল আলম। এ সময় ইউপি সচিব মোঃ ফজলুল হক গাজী, ২নং ওয়ার্ড ইউপি সদস্য আবু সাঈদ হাওলাদার, সমাজসেবক আব্দুর রশিদ মাস্টার, রফিকুল ইসলাম (রপু) হজিসহ ইউনিয়ন পরিষদের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।



 



 



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৮৭,২৯৫ ৩,৯৬,৩৮,১৮৮
সুস্থ ৩,০২,২৯৮ ২,৯৬,৭৮,৪৪৬
মৃত্যু ৫,৬৪৬ ১১,০৯,৮৩৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৯১০২৭৮
পুরোন সংখ্যা