চাঁদপুর, রোববার ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬, ১৫ মহররম ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
মাথায় ঘোমটা দেয়া এ এক অন্য ইউএনও
কামরুজ্জামান টুটুল
১৫ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


উপজেলা পর্যায়ে প্রশাসনের সর্বোচ্চ কর্মকর্তা উপজেলা নির্বাহী কর্মকর্তা, তার উপর নারী, আবার ভিন্ন ধর্মাবলম্বী। বৈশাখী বড়ুয়া নামের হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে যোগদানের পর থেকে যারা অফিসে কিংবা অফিসের বাইরে দেখেছেন তারা শাড়ি কাপড়ে কিংবা সালোয়ার কামিজে দেখে অভ্যস্ত ছিলেন। হঠাৎ এই কর্মকর্তাকে ঘোমটা দেয়া দেখে এই কর্মকর্তার প্রতি অন্যদের শ্রদ্ধাবোধ আরো বেশি করে জন্ম নেয়। ঘোমটা দেয়া এই কর্মকর্তাকে যে কেউ হঠাৎ দেখলে ভাববে আবহমান গ্রাম বাংলার কোনো এক সাধারণ নারীর প্রতিরূপ। তার ঘোমটা দেয়া ছবিটি ইতিমধ্যে জনপ্রতিনিধিসহ বিভিন্ন জনের সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড হয়েছে।



খোঁজ নিয়ে জানা যায়, হাজীগঞ্জ উপজেলার বাকিলা ইউনিয়নের ছয়ছিলা গ্রামের মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মোঃ শাহজাহান মাস্টার মারা যান গত বুধবার সন্ধ্যায়। সেই মুক্তিযোদ্ধার গার্ড অব অনার অনুষ্ঠিত হয় পরের দিন বৃহস্পতিবার সকালে মরহুমের নিজ এলকায়। প্রয়াত ঐ মুক্তিযোদ্ধার রাষ্ট্রীয় গার্ড অব অনারে অংশ নেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া। ঐ গার্ড অব অনার ছাড়াও এই মুক্তিযোদ্ধার জানাজা পর্বে যতক্ষণ ছিলেন ততক্ষণ মাথায় ঘোমটা রেখেছেন এই নারী কর্মকর্তা। এ সময় যারা এই কর্মকর্তাকে চিনেন তারাই নিজেদের মধ্যে বলাবলি করতে শোনা গেছে, ভিন্ন ধর্মের লোক হয়ে মাথায় ঘোমটা রেখেছেন, এটা ভালো অফিসার হওয়ার কারণে সম্ভব হয়েছে।



এদিকে মুক্তিযোদ্ধা মরহুম শাহাজাহান মাস্টারের গার্ড অব অনারের সেই ছবি বাকিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ বহুজনের ফেসবুকে আপলোড হয়েছে।



এ বিষয়ে বৈশাখী বড়ুয়া বলেন, যাদের অবদানে এদেশ স্বাধীন হয়েছে, যাদের অবদানে আমরা স্বাধীন জাতি হিসেবে পরিচিত হয়েছি, সেই মুক্তিযোদ্ধার গার্ড অব অনারে গিয়ে মাথায় কাপড় দেয়া আমার শ্রদ্ধাবোধ থেকে এসেছে, এর বাইরে কিছুই নয়।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

 


৮৯-সূরা ফাজর :


৩০ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


 


 


 


 


 


assets/data_files/web

 


কারো প্রশ্নের জবাব দিতে হলে তা প্রথমে মনোযোগ দিয়ে শোনা। _এমি লাওয়েল।


 


বৃহস্পতিবার : ২১ জানুয়ারি ২০২১


ফজর : ০৫ : ২৬ মিঃ


সূর্যোদয় : ০৬ : ৪৩ মিঃ


ইশরাক : ০৭ : ০৬ মিঃ


যোহর : ১২ : ১২ মিঃ


আছর : ০৩ : ৫৬ মিঃ


মাগরিব : ০৫ : ৩৬ মিঃ


এশা : ০৬ : ৩৬ মিঃ


 


 


 


 


যে ব্যক্তি আল্লস্নাহ ও আখেরাতের উপর ঈমান রাখে তার ভালো ও পরিচ্ছন্ন কথা বলা উচিত অথবা নীরব থাকা বাঞ্ছনীয় । পরিচ্ছন্ন কথা হচ্ছে দান কাজের সমতুল্য।


 


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,১২,৪৯৬ ৮,২৪,৩৫,৪৮২
সুস্থ ৪,৫৬,০৭০ ৫,৮৪,৪৩,৫১৫
মৃত্যু ৭,৫৩১ ১৭,৯৯,২৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৪৮১৯৬
পুরোন সংখ্যা