চাঁদপুর, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মহররম ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৯-সূরা হাশ্‌র


২৪ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


৮। এই সম্পদ অভাবগ্রস্ত মুহাজিরগণের জন্য যাহারা নিজেদের ঘরবাড়ি ও সম্পত্তি হইতে উৎখাত হইয়াছে। তাহারা আল্লাহর অনুগ্রহ ও সন্তুষ্টি কামনা করে এবং আল্লাহর ও তাঁহার রাসূলের সাহায্য করে। উহারাই তো সত্যাশ্রয়ী।


 


 


assets/data_files/web

যে খেলায় কেউ জিততে পারে না সেটাই সবচেয়ে খারাপ খেলা।


-টমাস ফুলার।


 


 


কৃপন ব্যক্তি খোদা হতে দূরে লোকসমাজে ঘৃণিত, দোজখের নিকটবর্তী।


 


 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ব্রেইভ ও উপজেলা পরিষদের উদ্যোগে চলছে বঙ্গবন্ধু উৎসব
নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে সঠিক ধারণা দিতে পারলেই তারা দেশপ্রেমিক হয়ে উঠবে
-------উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান
স্টাফ রিপোর্টার
২০ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফরিদগঞ্জ উপজেলা পরিষদ ও বি রিলেটেড টু অডিও ভিজ্যুয়াল এডুকেশন (ব্রেইভ)-এর যৌথ উদ্যোগে ফরিদগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শুরু হয়েছে বঙ্গবন্ধু উৎসব। এ আয়োজনের অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার ফরিদগঞ্জ উপজেলার পাইকপাড়া ইউজি উচ্চ বিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান। এ সময় তিনি নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে অডিও ভিজ্যুয়াল-এর মাধ্যমে প্রদর্শনীর উদ্বোধন করেন ও উদ্বোধনী বক্তব্যে বলেন, ব্রেইভ একটি যুগান্তকারী সময়োপযোগী উদ্যোগ নিয়েছে। এর দ্বারা বঙ্গবন্ধু সম্পর্কে এই প্রজন্ম স্পষ্ট ধারণা পাবে। আর নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে সঠিক ধারণা দিতে পারলেই তারা দেশপ্রেমিক হয়ে উঠবে।



বঙ্গবন্ধুর জীবন ও কর্ম বিষয়ক তথ্য উপস্থাপন, স্মারক বক্তব্য, শিশু কিশোরদের রচনা প্রতিযোগিতা ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এই উৎসবে। প্রত্যেক শ্রেণির শিক্ষার্থীরা পৃথকভাবে এতে অংশগ্রহণ করবে। প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে চারদিন করে আগামী দুই মাসব্যাপী ফরিদগঞ্জ উপজেলার ১৬টি শিক্ষা প্রতিষ্ঠানে এই কার্যক্রম চলবে। অনুষ্ঠানের প্রধান সমন্বয়কারী ও ব্রেইভের সাধারণ সম্পাদক নাজমুল হক জুয়েল বলেন, এ অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীরা ভিন্নআঙ্গিকে বঙ্গবন্ধুকে জানবে। কোমলমতি শিক্ষার্থীদের কাছে বঙ্গবন্ধু দেশপ্রেমের নিদর্শন হয়ে থাকবে।



অনুষ্ঠানের সদস্য সচিব রিফাত কান্তি সেন বলেন, বঙ্গবন্ধু উৎসবের মাধ্যমে শিক্ষার্থীরা বঙ্গবন্ধুকে অনুধাবন করবে, বঙ্গবন্ধু সম্পর্কে তাদের অনুভব থেকে লিখবে। সর্বোপরি তাদের হাতে লেখাগুলো প্রকাশিত হবে আগামী বছর বঙ্গবন্ধু উৎসব উপলক্ষে প্রকাশিতব্য পুস্তিকায়। এ সম্পর্কে ব্রেইভ স্কুল টিম ফরিদগঞ্জ ইউনিটের প্রধান সমন্বয়কারী মরিয়ম আক্তার বলেন, আমাদের এ আয়োজনের সাথে থেকে সহপাঠীদের মাঝে বঙ্গবন্ধুকে ছড়িয়ে দিতে পেরে আমরা বেশ আনন্দিত। আমরা ফরিদগঞ্জের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে এ আয়োজন সম্পন্ন করে সবাইকে উদ্বুদ্ধ করতে চাই।



অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জের রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষকম-লী ও ব্রেইভ টিমের সদস্যবৃন্দ।



 



 



 


আজকের পাঠকসংখ্যা
৪৯১৩৮৭
পুরোন সংখ্যা