চাঁদপুর, বুধবার ৯ অক্টোবর ২০১৯, ২৪ আশ্বিন ১৪২৬, ৯ সফর ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৭-সূরা হাদীদ


২৯ আয়াত, ৪ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


২৭। অতঃপর আমি তাহাদের পশ্চাতে অনুগামী করিয়াছিলাম আমার রাসূলগণকে এবং অনুগামী করিয়াছিলাম মারইয়াম তনয় ঈসাকে, আর তাহাকে দিয়াছিলাম ইঞ্জীল এবং তাহার অনুসারীদের অন্তরে দিয়াছিলাম করুণা ও দয়া। আর সন্নাসবাদ-ইহা তো উহারা নিজেরাই আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য প্রত্যাবর্তন করিয়াছিল। আমি উহাদের ইহার বিধান দেই নাই; অথচ ইহাও উহারা যথাযথভাবে পালন করে নাই। উহাদের মধ্যে যাহারা ঈমান আনিয়াছিল, উহাদিগকে আমি দিয়াছিলাম পুরস্কার এবং উহাদের অধিকাংশই সত্যত্যাগী।


 


 


assets/data_files/web

অপ্রয়োজনে প্রকৃতি কিছুই সৃষ্টি করে না। -শংকর।


 


 


কবর এবং গোসলখানা ব্যতীত সমগ্র দুনিয়াই নামাজের স্থান।


 


 


 


ফটো গ্যালারি
হাজীগঞ্জে ওরসে ইমামে রাব্বানী
কামরুজ্জামান টুটুল
০৯ অক্টোবর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গতকাল ৮ অক্টোবর মঙ্গলবার হাজীগঞ্জ পৌরসভাধীন ধেররা গ্রামে অবস্থিত ইমামে রাব্বানী দরবার শরীফে আল্লামা আবু নছর সৈয়দ মোঃ আবেদ শাহ্ মোজাদ্দেদী আল মাদানী (রাঃ)-এর ৩১তম পবিত্র ওরসে ইমামে রাব্বানী ও হিজবুর রাসূল (সাঃ) মহাসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ওরস ও মহাসমাবেশে সভাপতিত্ব করেন ইমামে রাব্বানী দরবার শরীফের পীর আলহাজ্ব আল্লামা সৈয়দ বাহাদুর শাহ্ মোজাদ্দেদী আল আবেদী। প্রতি বছরের মতো এবারো দেশের বিভিন্ন স্থান থেকে আহলে সুন্নাত ওয়াল জামাতের আকিদায় বিশ্বাসী হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান এ ওরসে রাব্বানী ও হিজবুর রাসূল (সাঃ) মহাসমাবেশে অংশ নেন। দেশের প্রখ্যাত ওলামায়ে কেরাম ও পীর মাশায়েখগণও এসেছেন।



ইমামে রাব্বানী দরবার শরীফের প্রতিষ্ঠাতা আল্লামা আবু নছর সৈয়দ মোঃ আবেদ শাহ্ মোজাদ্দেদী আল মাদানী (রাঃ)-এর মেজো ছেলে আলহাজ্ব আল্লামা সাইয়্যেদ জাহান শাহ্ মোজাদ্দেদী জানান, আমার পিতা ৪০তম আওলাদে রাসূল (সাঃ) এবং মোজাদ্দেদে আল-ফেসানির নবম বংশধর। তিনি স্বাধীন বাংলাদেশে সুন্নীয়তের প্রাতিষ্ঠানিক রূপকার ছিলেন।



 



 


আজকের পাঠকসংখ্যা
১৩১০৩৯
পুরোন সংখ্যা