চাঁদপুর, শুক্রবার ১১ অক্টোবর ২০১৯, ২৬ আশ্বিন ১৪২৬, ১১ সফর ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৭-সূরা মুল্ক


৩০ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৬। যাহারা তাহাদের প্রতিপালককে অস্বীকার করে তাহাদের জন্য রহিয়াছে জাহান্নামের শাস্তি, উহা কত মন্দ প্রত্যাবর্তনস্থল।


 


 


assets/data_files/web

আমার নিজের সৃষ্টিকে আমি সবচেয়ে ভালোবাসি।


-ফার্গসান্স।


 


 


 


যে শিক্ষা গ্রহণ করে তার মৃত্যু নেই।


 


 


ফটো গ্যালারি
বাকিলায় 'বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি' শীর্ষক সভা
কামরুজ্জামান টুটুল
১১ অক্টোবর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


হাজীগঞ্জের বাকিলা উচ্চ বিদ্যালয়ে 'বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি' শীর্ষক সভা অনুষ্ঠিত হয়েছে। মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধের প্রত্যক্ষদর্শী ও প্রয়াত মুক্তিযোদ্ধাদের স্বজনদের সাক্ষাৎকার নেয়া এই অনুষ্ঠানের প্রধান উদ্দেশ্য ও লক্ষ্য। সরকারি নির্দেশনা অনুযায়ী শিক্ষার্থীসহ পরবর্তী প্রজন্মকে মুক্তিযুদ্ধ সম্পর্কে অবগত ও যাচাই-বাছাইকৃত সাক্ষাৎকারগুলো বিভিন্ন দিবসে প্রদর্শন করার লক্ষ্যে এই আয়োজন করা হয়।



গতকাল বৃহস্পতিবার বাকিলা উচ্চ বিদ্যালয়ের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন আহম্মেদ। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুজিবুর রহমানের সার্বিক ব্যবস্থাপনায় বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা রফিক উল্ল্যাহ খান কাজল, শাহজাহান ও শাহআলম, মুক্তিযুদ্ধের প্রত্যক্ষদর্শী জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক বিল্লাল হোসেন মজুমদার, মুক্তিযোদ্ধার স্বজন ও বাকিলা উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি (ভারপ্রাপ্ত) রনজিৎ রায় চৌধুরী, আঃ গনি, কামরুজ্জামান টুটুল, নাজমুল আহসান নয়ন, শাখাওয়াত হোসেন নীরব, হাবিবুর রহমান ও সীমান্ত দাস।



বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাওঃ মজিবুর রহমানের সঞ্চালনায় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সদস্য হোসেন লিটন, রবিউল আলম অরুণ, শ্যামল দাস, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক অমর কৃষ্ণ শীল, সিনিয়র শিক্ষক আলম আরা সাফী, রুহুল আমিন, মামুন হোসেন, শরীফ হোসেনসহ অন্য সকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।



উল্লেখ্য, এদিন মুক্তিযোদ্ধা, প্রত্যক্ষ মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধাদের স্বজনদের সাক্ষাৎকার গ্রহণ করা হয়। শিক্ষার্থীদের অংশগ্রহণে গ্রুপভিক্তিক সাক্ষাৎকার নেন উক্ত বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এই সকল সাক্ষাৎকারকে যাচাই-বাছাইয়ের ভিত্তিতে ২০ মিনিট দৈর্ঘ্যের ভিডিও ফুটেজ তৈরি শেষে উপজেলা শিক্ষা অফিসে জমা দেয়া হবে। যা উপজেলাভিত্তিক বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় দিবসগুলোতে প্রচার করা হবে।



 



 



 


আজকের পাঠকসংখ্যা
৬৭১৭৭
পুরোন সংখ্যা