চাঁদপুর, মঙ্গলবার ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৬ সূরা-ওয়াকি'আঃ


৯৬ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৮৩। পরন্তু কেন নয়-প্রাণ যখন কণ্ঠাগত হয়


৮৪। এবং তখন তোমরা তাকাইয়া থাক


৮৫। আর আমি তোমাদের অপেক্ষা তাহার নিকটতর, কিন্তু তোমরা দেখিতে পাও না।


 


 


 


হিংসা একটা দরজা বন্ধ করে অন্য দুটো খোলে।


-স্যামুয়েল পালমার।


 


 


নামাজ বেহেশতের চাবি এবং অজু নামাজের চাবি।


 


 


ফটো গ্যালারি
আবরার হত্যাকাণ্ডের ন্যায়বিচার দাবিতে সনাকের মানববন্ধন
প্রেস বিজ্ঞপ্তি
১৫ অক্টোবর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গত ৬ অক্টোবর ২০১৯ রোববার দিবাগত রাতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এর শিক্ষার্থী আবরার ফাহাদ নৃশংসতম হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। আবরার ফাহাদের হত্যাকাণ্ড একদিকে বাক স্বাধীনতার উপর নিষ্ঠুরতম আঘাত এবং অন্যদিকে ছাত্র সংগঠন তথা শিক্ষাঙ্গনের উপর দুর্বৃত্তায়িত অসুস্থ রাজনৈতিক প্রভাবের নিষ্ঠুর পরিণতি। এই নৃশংস হত্যাকাণ্ডের ন্যায়বিচার ও দায়ীদের বিরুদ্ধে আইনের কঠোরতম প্রয়োগ নিশ্চিতের দাবিতে সচেতন নাগরিক কমিটি (সনাক), চাঁদপুরের আয়োজনে গতকাল বিকেল ৫টায় অঙ্গীকার পাদদেশে মানববন্ধন অনুষ্ঠিত হয়।



এ সময় সনাকের সভাপতি অধ্যক্ষ মোঃ মোশারেফ হোসেন বলেন, বুয়েটের মেধাবী ছাত্র আবরার হত্যাকাণ্ডে তীব্র প্রতিবাদ জানাচ্ছি। পাশাপাশি এই হত্যাকাণ্ডের বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রী এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য যে পদক্ষেপ গ্রহণ করেছেন এজন্যে আমরা টিআইবি ও সনাক চাঁদপুরের পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি। তিনি আবরার হত্যাকাণ্ডের দৃষ্টান্তমূলক ন্যায়বিচার নিশ্চিত করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ এবং ছাত্র আন্দোলনের গৌরবময় ঐতিহ্য ফিরিয়ে আনার জন্যে সরকারের দৃষ্টি আকর্ষণ করেন।



সনাকের সাবেক সভাপতি ও চাঁদপুর সাহিত্য একাডেমির মহাপরিচালক কাজী শাহাদাত বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রীও ছাত্র রাজনীতি করেছেন। তখন এ ধরনের নৃশংস হত্যাকাণ্ড আমরা লক্ষ্য করিনি। বাংলাদেশের ইতিহাসে ছাত্র আন্দোলনের যে গৌরব তা ফিরিয়ে আনার জন্যে তিনি সরকারের নিকট আহ্বান জানান। আর তা না হলে সরকারের যে উন্নয়ন, তা নিমিষেই মস্নান হয়ে যাবে। তিনি আবরার ফাহাদের নৃশংসতম হত্যাকাণ্ডের সাথে জড়িতদের বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রী যে কঠোর পদক্ষেপ গ্রহণ করেছেন সেজন্যে সনাক-টিআইবি'র পক্ষ থেকে ধন্যবাদ জানান।



এছাড়াও মানববন্ধনে বক্তব্য রাখেন সনাকের সহ-সভাপতি ইসমত আরা সাফি বন্যা, মোঃ আব্দুল মালেক, সনাক সদস্য ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া, টিআইবি'র এরিয়া ম্যানেজার মোঃ মাসুদ রানা, সনাকের স্বজন গ্রুপের আহ্বায়ক মির্জা জাকির, সনাকের সিসিপি কমিটির সদস্য ব্যাংকার মুজিবুর রহমান, ইয়েস গ্রুপের দলনেতা জয় ঘোষ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন টিআইবি'র রাজন চন্দ্র দে। মানববন্ধনে সামাজিক, সাংস্কৃতিক, ছাত্র সংগঠন ও সুশীল সমাজের নেতৃবৃন্দ, সনাক চাঁদপুরের স্বজন, ইয়েস, ইয়েস ফ্রেন্ডস, বিভিন্ন কলেজের শিক্ষার্থীবৃন্দ এবং টিআইবির কর্মীবৃন্দ অংশগ্রহণ করেন।



 



 



 


আজকের পাঠকসংখ্যা
২১৮৪৬৮
পুরোন সংখ্যা