চাঁদপুর, সোমবার ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৭-সূরা হাদীদ


২৯ আয়াত, ৪ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


 


০৩। তিনিই আদি, তিনিই অন্ত; তিনিই ব্যক্ত ও তিনিই গুপ্ত এবং তিনি সর্ববিষয়ে সম্যক অবহিত।


৪। তিনিই ছয় দিবসে আকাশম-লী ও পৃথিবী সৃষ্টি করিয়াছেন; অতঃপর 'আরশে সমাসীন হইয়াছেন। তিনি জানেন যাহা কিছু ভূমিতে প্রবেশ করে ও যাহা কিছু উহা হইতে বাহির হয় এবং আকাশ হইতে যাহা কিছু নামে ও আকাশে যাহা কিছু উত্থিত হয়। তোমরা যেখানেই থাক না কেনো_তিনি তোমাদের সঙ্গে আছেন, তোমরা যাহা কিছু করো আল্লাহ তাহা দেখেন।


 


সংশয় যেখানে থাকে সফলতা সেখানে ধীর পদক্ষেপে আসে।


-জন রে।


 


 


যে ব্যক্তি উদর পূর্তি করিয়া আহার করে, বেহেশতের দিকে তাহার জন্য পথ উন্মুক্ত হয় না।


 


যে শিক্ষা গ্রহণ করে তার মৃত্যু নেই।


 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জে দিল মনোয়ারা স্মরণে নবীন কচি-কাঁচার দোয়া অনুষ্ঠান
ফরিদগঞ্জ ব্যুরো
২১ অক্টোবর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


নবীন কচি-কাঁচার মেলার আয়োজনে বরেণ্য নারী সাংবাদিক কেন্দ্রীয় কচি-কাঁচার মেলার সহ-সভাপতি দিল মনোয়ারা স্মরণে সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।



১৮ অক্টোবর শুক্রবার সকালে ফরিদগঞ্জ প্রেসক্লাবে নবীন কচি-কাঁচার মেলার যুগ্ম আহ্বায়ক জুবায়ের আলম জিশানের সভাপতিত্বে সংগঠক নূরুল ইসলাম ফরহাদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন মেলার পরিচালক বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ফরিদ আহমেদ রিপন। প্রধান আলোচক বলেন, 'নারী সাংবাদিকতার পথিকৃৎ দিল মনোয়ারা মনু ছিলেন একজন দিল খোলা মানুষ। তাইতো তার নামের আগে দিল শব্দটি সংযোজন হয়েছে। ১৯৭৪ সালে তিনি সাংবাদিকতা পেশায় যোগ দেন। বেগম পত্রিকার সহ-সম্পাদক হিসেবে তাঁর সাংবাদিকতা জীবনের শুরু। মনু আপা দীর্ঘ ২৫ বছর পর্যন্ত পাক্ষিক অনন্যার নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করেন।'



সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মেলার শিক্ষক অভিজিত, তরুণ সদস্য হুসাইন মিলন, ফরিদগঞ্জ লেখক ফোরামের অর্থ বিভাগের পরিচালক শামিম হাসান ও সাংস্কৃতিক বিভাগের পরিচালক বাঁধন কুমার শীল। উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ নারায়ণ রবি দাস, যুগ্ম সংগঠক রাসেল হাসান, মামুন হোসেন এবং তরুণ সদস্য আলোসহ মেলার চিত্রাঙ্কন ক্লাসের শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।



সবশেষে দোয়া পরিচালনা করেন মাওলানা হাবিবুর রহমান। এ সময় দিল মনোয়ারা মনুর রুহের মাগফেরাত কামনা করা হয়।



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৪৭৫৮৬২
পুরোন সংখ্যা