চাঁদপুর, মঙ্গলবার ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৭-সূরা হাদীদ


২৯ আয়াত, ৪ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


০৫। আকাশম-লী ও পৃথিবীর সর্বময় কর্তৃত্ব তাঁহারই এবং আল্লাহরই দিকে সমস্ত বিষয় প্রত্যাবর্তিত হইবে।


০৬। তিনিই রাত্রিকে প্রবেশ করান দিবসে এবং দিবসকে প্রবেশ করান রাত্রিতে এবং তিনি অন্তর্যামী।


 


 


 


মর্যাদা রক্ষার ব্যাপারে আমি নিজের অভিভাবক। -নিকেলাস রান্ড।


 


 


যদি মানুষের ধৈর্য থাকে তবে সে অবশ্য সৌভাগ্যশালী হয়।


 


 


 


ফটো গ্যালারি
চাঁদমুখ-এর সমন্বয় সভা নতুন উপদেষ্টা হলেন পাঁচজন
প্রেস বিজ্ঞপ্তি
২২ অক্টোবর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর সাহিত্য একাডেমিতে 'ভালো কাজ আন্দোলন' সস্নোগানে প্রতিষ্ঠিত স্বেচ্ছাসেবী সংগঠন চাঁদমুখ-এর উপদেষ্টা পরিষদ ও কার্যনির্বাহী পরিষদের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় উপদেষ্টা হিসেবে ৫জনকে অন্তর্ভুক্ত করা হয়। তাঁরা হলেন : চাঁদপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মাসুদুর রহমান, পুরাণবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, চাঁদপুর সাহিত্য একাডেমির মহাপরিচালক কাজী শাহাদাত, বিশিষ্ট সাহিত্যিক ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া ও হাজীগঞ্জ পালিশারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাকির হোসেন।



সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি শেখ মহিউদ্দিন রাসেলের সভাপ্রধানে ও সাধারণ সম্পাদক এইচএম জাকিরের সঞ্চালনায় উক্ত সভায় চাঁদমুখের উপদেষ্টা অধ্যক্ষ রতন কুমার মজুমদার বলেন, ভালো কাজ করতে গেলে সমাজে নানা বাধা আসতে পারে। সকল বাধা অতিক্রম করে আমাদের ভালো কাজের আন্দোলন এগিয়ে নিতে হবে। যখন সফলতা আসবে তখন সবাই বাহবা দিবে। চাঁদমুখকে বিভিন্ন সামাজিক সমস্যা প্রতিরোধ ও জনসচেতনতামূলক কার্যক্রমে জোরালো ভূমিকা রাখতে হবে।



তিনি আরো বলেন, আমাদের সমাজে কিশোর গ্যাংয়ের উৎপাত বেড়ে গেছে। বিশেষ করে সন্ধ্যার পর পাড়া-মহল্লায় উঠতি বয়সী কিশোরদের আনাগোনা ও হইচই বেশি পরিলক্ষিত হয়। কিশোর গ্যাংয়ের কারণে স্কুলে কলেজে ছাত্রীরা নিরাপদে যাতায়াত করতে পারছে না। কিশোর গ্যাং নিয়ন্ত্রণে ইতঃমধ্যে পুলিশ বিভাগ কাজ করছে। একাজে আমাদেরও সহযোগিতা করতে হবে।



চাঁদমুখের উপদেষ্টা চাঁদপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ অসিত বরণ দাশ বলেন, অন্যান্য জেলার তুলনায় চাঁদপুর উন্নয়নে অনেক বেশি পিছিয়ে। চাঁদপুরের উন্নয়ন নিশ্চিত করতে ক্লিন ও গ্রীন সিটির দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করতে হবে। এক্ষেত্রে চাঁদপুরের সৌন্দর্যবর্ধনে চাঁদমুখকে পৌরসভা ও প্রশাসনের পাশাপাশি সহযোগী ভূমিকা রাখতে পারে।



এছাড়াও চাঁদমুখের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নিয়ে কথা বলেন উপদেষ্টা মতলব রয়মনেননেছা মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ সফিকুল ইসলাম, কাঁকৈরতলা কলেজের অধ্যক্ষ মনিরুল ইসলাম, সময় টিভি ও দৈনিক কালের কণ্ঠের প্রতিবেদক ফারুক আহম্মদ, সদর উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি সালেহ উদ্দিন জিন্নাহ ও হাজীগঞ্জ পালিশারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাকির হোসেন।



স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত সভাপতি শেখ মহিউদ্দিন রাসেল। শুভেচ্ছা বক্তব্য রাখেন সহ-সভাপতি মোঃ ওয়ালিদ হোসেন। উন্মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন কার্যনির্বাহী পরিষদের সদস্য মিজি মাসুম, মোঃ আলী, সুলতান মাহমুদ, সালাউদ্দিন খান, ইলিয়াস সুমন, সোহরাব হোসাইন, ইদ্রিস মজুমদার সুজন, ইকবাল হোসেন, শওকত হোসেন দীপু, মোঃ তানভীর, মুহাম্মদ আল আমিন প্রমুখ।



উপস্থিত ছিলেন মুহাম্মদ ফরিদ হাসান, মোঃ সালাহ্ উদ্দিন, জাবেদ মিঞানদাদ, মুহাম্মদ হানিফ, রাকিবুল হাসান রাসেল, ইমরান শাকির, তানভীর আহমেদ, আসাদ খান, সাবাবুদ্দিন সিহাবসহ প্রমুখ।



 



 


আজকের পাঠকসংখ্যা
২৩১৮০২
পুরোন সংখ্যা