চাঁদপুর, রোববার ১০ নভেম্বর ২০১৯, ২৫ কার্তিক ১৪২৬, ১২ রবিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৭-সূরা হাদীদ


২৯ আয়াত, ৪ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২৫। নিশ্চয়ই আমি আমার রাসূলগণকে প্রেরণ করিয়াছি স্পষ্ট প্রমাণসহ এবং তাহাদের সংগে দিয়াছি কিতাব ও ন্যায়নীতি, যাহাতে মানুষ সুবিচার প্রতিষ্ঠা করে। আমি লৌহও দিয়াছি যাহাতে রহিয়াছে প্রচ- শক্তি ও রহিয়াছে মানুষের জন্য বহুবিধ কল্যাণ। ইহা এইজন্য যে, আল্লাহ প্রকাশ করিয়া দেন কে প্রত্যক্ষ না করিয়াও তাঁহাকে ও তাঁহার রাসূলগণকে সাহায্য করে। আল্লাহ শক্তিমান, পরাক্রমশালী।


 


 


 


অপ্রয়োজনে প্রকৃতি কিছুই সৃষ্টি করে না। -শংকর।


 


 


কবর এবং গোসলখানা ব্যতীত সমগ্র দুনিয়াই নামাজের স্থান।


 


 


 


 


ফটো গ্যালারি
এমদাদিয়া মাদ্রাসার ১০৩তম বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল সম্পন্ন
স্টাফ রিপোর্টার
১০ নভেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর শহরের পুরাণবাজারস্থ ঐতিহ্যবাহী জামিয়া আরাবিয়া এমদাদিয়া (দাওরায়ে হাদীস) মাদ্রাসার ১০৩তম বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ৮ নভেম্বর শুক্রবার মাদ্রাসা মাঠে হাজার হাজার ধর্মপ্রাণ মুসলি্লর উপস্থিতিতে এ মাহফিল অনুষ্ঠিত হয়।



মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি, বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক আলহাজ্ব হারুন-অর রশীদ শেখ (বন্দর স্টীল ইন্ডাস্ট্রিজের কো-চেয়ারম্যান ও বিক্রমপুর রি-রোলিং মিলস লিঃ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান) মাহফিলে সভাপ্রধানের বক্তব্য রাখেন। তিনি বলেন, আমি এ এলাকার সন্তান। আল্লাহ আপনাদের দোয়ায় আমাকে অনেক দিয়েছেন। আল্লাহর সন্তুষ্টির জন্যে খেদমত করছি। মানুষের কল্যাণে এবং সমাজ উন্নয়নে কাজ করে যাচ্ছি। আপনারা আমার জন্যে দোয়া করবেন।



মাদ্রাসার মোহতামিম ও শাইখুল হাদীস মাওঃ জাফর আহমাদের পরিচালনায় মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী।



বক্তব্য রাখেন মাদ্রাসা পরিচালনা কমিটির সহ-সভাপতি আহছান উল্লাহ আখন্দ। সেক্রেটারী বিল্লাল হোসেন আখন্দ, সহ-সভাপতি বিল্লাল হোসেন পাটওয়ারী, কোষাধ্যক্ষ আলহাজ্ব কাশেম গাজী, প্রবাসী ব্যবসায়ী ও কাতার আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মনির হোসেন, মাদ্রাসার শিক্ষক ম-লীসহ অন্যান্য মেহমান উপস্থিত ছিলেন।



মাহফিলে আল্লাহ-রাসূল, ইসলাম, দ্বীন-দুনিয়া ও আখেরাত সম্পর্কে বয়ান করেন ঢাকা ফরিদাবাদ মাদরাসার প্রধান মুফতি, ফুলছোঁয়া পীর সাহেব শাইখুল হাদীস আল্লামা মুফতি আবু সাঈদ (দাঃবাঃ), মুফতি হাবিবুর রহমান মিছবাহ (কুয়াকাটা), হাফেজ মাওঃ রফিকুল ইসলাম (চট্টগ্রাম) ও চাঁদপুর আল-কারীম মাদ্রাসার মুহতামিম আলহাজ্ব মাওঃ নুরুল আমীন জিহাদী।



 



 


আজকের পাঠকসংখ্যা
২৪৪৮৩০
পুরোন সংখ্যা