চাঁদপুর, মঙ্গলবার ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬, ১৪ রবিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরের বিশিষ্ট ব্যবসায়ী ও কাজী ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী লায়ন কাজী মাহাবুবুল হক ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ----রাজেউন) || চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শাহ মোহাম্মদ মাকসুদুল আলম মুত্যুবরণ করেছেন। বাদ আসর তালতলা করিম পাটোয়ারী বাড়ির মসজিদ প্রাঙ্গণে তার নামাজে জানাজা।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৭-সূরা হাদীদ


২৯ আয়াত, ৪ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


২৬। আমি নূহ এবং ইব্রাহিমকে রাসূলরূপে প্রেরণ করিয়াছিলাম এবং আমি তাহাদের বংশধরগণের জন্যে স্থির করিয়াছিলাম নুবূওয়াত ও কিতাব, কিন্তু উহাদের অল্পই সৎপথ অবলম্বন করিয়াছিল এবং অধিকাংশই ছিল সত্যত্যাগী।


 


 


অপ্রয়োজনে প্রকৃতি কিছুই সৃষ্টি করে না। -শংকর।


 


 


কবর এবং গোসলখানা ব্যতীত সমগ্র দুনিয়াই নামাজের স্থান।


 


 


 


 


ফটো গ্যালারি
খানকায়ে চিশ্‌তিয়া রহমানিয়া দরবার শরীফের ঈদে মিলাদুন্নবীর জুলুছ
১২ নভেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর শহরের ইচলী ঘাট এলাকার খানকায়ে চিশ্‌তিয়া রহমানিয়া দরবার শরীফের আয়োজনে বিগত বছরের ন্যায় এ বছরও ঈদে মিলাদুন্নবীর জশনে জুলুছ বের করা হয়েছে। বৈরী আবহাওয়ার মাঝেও ভক্তগণ বিশ্ব নবী হযরত মুহাম্মদ (দঃ)-এর জন্মদিন ১২ রবিউল আউয়াল উপলক্ষে খানকায়ে চিশ্তিয়া রহমানিয়া দরবার শরীফের উদ্যোগে ঈদে মিলাদুন্নবীর জশনে জুলুছ অনুষ্ঠিত হয়ে থাকে। মুশু পাটওয়ারীর এ দরবার শরীফের ভক্ত ও আশেকানরা এ জুলুছে অংশগ্রহণ করে দেশের মুসলিম উম্মাহর জন্যে দোয়া ও মোনাজাত করে থাকেন। ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব চাঁদপুরে থাকলেও বৈরী আবহাওয়ার মাঝে এ জুলুছে অংশ নেন মুশু পাটওয়ারীর বড় জামাতা হান্নান চিশতী, ইউসুফ পাটওয়ারী রিপন চিশতী, মাহফুজুর রহমান টুটুল, ছোট জামাতা অ্যাডঃ হাসান উল্লাহ চিশতী, জামাল পাটওয়ারী, আব্দুস সাত্তার চিশতী, মিজানুর রহমান চিশতী, আব্দুল মালেক, ইব্রাহিম চিশতী, সেলিম চিশতি, আব্দুল জলিল চিশতি, মনির হোসেন মান্না চিশতী, মুসলিম চিশতী, শাহজাহান মাস্টার, হোসেন পাটওয়ারী, রতন চিশতী, শহীদুল বোয়াল, লোকমান চিশতী, মিজানুর রহমান, আলাউদ্দিন চিশতী সহ আরও অনেকে।



উল্লেখ্য, ৫৭০ খ্রিস্টাব্দে ১২ রবিউল আউয়াল মক্কা নগরীতে হযরত মুহাম্মদ (সাঃ) মা আমেনার কোল জুড়ে জন্মগ্রহণ করেন।



 



 



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
২৮৫৬৬০
পুরোন সংখ্যা