চাঁদপুর, মঙ্গলবার ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬, ১৪ রবিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৭-সূরা হাদীদ


২৯ আয়াত, ৪ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


২৬। আমি নূহ এবং ইব্রাহিমকে রাসূলরূপে প্রেরণ করিয়াছিলাম এবং আমি তাহাদের বংশধরগণের জন্যে স্থির করিয়াছিলাম নুবূওয়াত ও কিতাব, কিন্তু উহাদের অল্পই সৎপথ অবলম্বন করিয়াছিল এবং অধিকাংশই ছিল সত্যত্যাগী।


 


 


অপ্রয়োজনে প্রকৃতি কিছুই সৃষ্টি করে না। -শংকর।


 


 


কবর এবং গোসলখানা ব্যতীত সমগ্র দুনিয়াই নামাজের স্থান।


 


 


 


 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জে ঘূর্ণিঝড় বুলবুলে বসতঘর ও উঠতি ফসলের ব্যাপক ক্ষতি
ফরিদগঞ্জ প্রতিনিধি
১২ নভেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ঘূর্ণিঝড় বলবুলে ফরিদগঞ্জ উপজেলায় প্রাণহানির ঘটনা না ঘটলেও শীতকালীন শাকসবজি, রোপা আমন ও সরিষার ব্যাপক ক্ষতি হয়েছে। অপরদিকে উপজেলার বিভিন্ন এলাকায় ঝড়ো হাওয়ার কারণে গাছপালা পড়ে বেশকিছু বসতঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।



উপজেলা কৃষি অফিসার আশিক মাহমুদ জামিল জানান, ঘূর্ণিঝড় বুলবুলে ঝড়ো হাওয়া ও ভারী বৃষ্টির কারণে উপজেলার বিভিন্ন এলাকায় উঠতি শীতকালীন শাকসবজি ১শ' ৬০ হেক্টর, রোপা আমন ধান ১শ' ৩৫ হেক্টর ও সরিষা ১৬ হেক্টর জমির ফসলের ব্যাপক ক্ষতি সাধন হয়েছে।



উপজেলার বিভিন্ন ইউপির চেয়ারম্যানরা জানান, ঝড়ো হাওয়ার কারণে তাদের ইউনিয়নে জনগণের কাঁচা বসতবাড়ির ব্যাপক ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত এলাকাগুলোর মধ্যে রয়েছে আদশা গ্রাম, খাজুরিয়া, গল্লাক, মনতলা, বাসারা, বালিথুবা, রূপসা ও পৌর এলাকার মিরপুর।



এদিকে ঝড়ের কারণে শনিবার গভীর রাতে পৌর এলাকার বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হলেও বাকি পুরো উপজেলা এখনো অন্ধকারে রয়েছে।



এদিকে ঝড়ের তা-ব হ্রাস পাওয়ার সাথে ক্ষতিগ্রস্ত এলাকাগুলো উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান পরিদর্শন করেন। এ সময় তিনি সরকারের পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস দেন।



 



 



 



 



 


আজকের পাঠকসংখ্যা
১০৮১১৫৭
পুরোন সংখ্যা