চাঁদপুর, বুধবার ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬, ১৫ রবিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৭-সূরা হাদীদ


২৯ আয়াত, ৪ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


২৭। অতঃপর আমি তাহাদের পশ্চাতে অনুগামী করিয়াছিলাম আমার রাসূলগণকে এবং অনুগামী করিয়াছিলাম মারইয়াম তনয় ঈসাকে, আর তাহাকে দিয়াছিলাম ইঞ্জীল এবং তাহার অনুসারীদের অন্তরে দিয়াছিলাম করুণা ও দয়া। আর সন্নাসবাদ-ইহা তো উহারা নিজেরাই আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য প্রত্যাবর্তন করিয়াছিল। আমি উহাদের ইহার বিধান দেই নাই; অথচ ইহাও উহারা যথাযথভাবে পালন করে নাই। উহাদের মধ্যে যাহারা ঈমান আনিয়াছিল, উহাদিগকে আমি দিয়াছিলাম পুরস্কার এবং উহাদের অধিকাংশই সত্যত্যাগী।


 


 


অপ্রয়োজনে প্রকৃতি কিছুই সৃষ্টি করে না। -শংকর।


 


 


কবর এবং গোসলখানা ব্যতীত সমগ্র দুনিয়াই নামাজের স্থান।


 


 


 


ফটো গ্যালারি
ইক্‌রা মডেল একাডেমির বার্ষিক মিলাদ ও দোয়ার মাহফিল
স্টাফ রিপোর্টার
১৩ নভেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ইক্‌রা মডেল একাডেমি, চাঁদপুর-এর বার্ষিক মিলাদ ও দোয়ার মাহফিল গতকাল ১২ নভেম্বর মঙ্গলবার একাডেমির ক্যাম্পাস-১ (ওয়্যারলেস বাজারের পশ্চিমে) প্রাঙ্গণে সকাল ১০টায় অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান মেহমান হিসেবে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন চান্দ্রা দরবার শরীফের পীর ড. সৈয়দ মোহাম্মদ হুজ্জাতুল্লাহ নঙ্বন্দী মোজাদ্দেদী। একাডেমির প্রতিষ্ঠাতা লায়ন মোঃ গোলাম হোসেন টিটোর সভাপ্রধানে এবং অধ্যক্ষ মোঃ মিজানুর রহমানের উপস্থাপনায় উক্ত মিলাদ মাহফিলে কোরআন তেলাওয়াত করেন ৫ম শ্রেণির ছাত্র ফারদিন ইসলাম। ইসলামী সংগীত পরিবেশন করেন একাডেমির ছাত্র-ছাত্রীরা। অতিথি হিসেবে বক্তব্য রাখেন কমিউনিটি পুলিশিং চাঁদপুর অঞ্চল-৬-এর সাধারণ সম্পাদক মাওঃ মুহাম্মদ আবদুর রহমান গাজী। মিলাদ পরিচালনা করেন চাঁদপুর দারুস সুন্নাত দ্বীনিয়া মাদ্রাসার শিক্ষক হাফেজ মোঃ সেকান্দর আলী।



অনুষ্ঠানে বিদ্যালয়ের পরীক্ষার্থীদের জন্যে, চাঁদপুরবাসীর জন্যে, বাংলাদেশের জন্যে, সমগ্র বিশ্বের মুসলমানদের জন্যে দোয়া করা হয়। তাছাড়াও বর্তমান শিক্ষামন্ত্রী আলহাজ ডাঃ দীপু মনি এমপি ও তাঁর অসুস্থ স্বামীর জন্যে বিশেষ দোয়া করা হয়।



অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন একাডেমির পরিচালক ফৌজিয়া আক্তার, সার্বিক সহযোগিতায় ছিলেন উপাধ্যক্ষ আসমা খানম, সিনিয়র শিক্ষক শামিমা আক্তার, রাবেয়া সুলতানা, রুমা আক্তার, সহকারী শিক্ষক ফিরোজা বেগম, নাজমুন নাহার, ফারজানা আশ্বাদ রুপা, রাহিমা বেগম, শুভ্র রক্ষিত, রেজাউল করিম, নাজমুন নাহার মিলি, পপী দেবনাথ, অনন্তা চক্রবর্তী, শিল্পী রাণী দাস, হ্যাপি আক্তার, সাফায়েত আহমেদ, ফাতেমাতুজ জোহরা, সাহিনা নাজনীন, ইয়াসমিন আক্তার, আবরার হোসেন প্রমুখ।



মিলাদ শেষে ৫ম শ্রেণির ছাত্র-ছাত্রীদের অভিভাবকগণের সাথে মতবিনিময় ও সকলের মাঝে তবররুক বিতরণ করা হয়।



 



 



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,৫৫,১১৩ ১,৯৫,৬২,২৩৮
সুস্থ ১,৪৬,৬০৪ ১,২৫,৫৮,৪১২
মৃত্যু ৩৩৬৫ ৭,২৪,৩৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৪২৪৫০৪
পুরোন সংখ্যা